চরমপন্থি দলের বিভাগীয় নেতা পরিচয়ে জীবননগর দেহাটির ইটভাটা ব্যবসায়ীর নিকট কোটি টাকা চাঁদা দাবি ॥ সন্দেহের তীর এক ইউপি সদস্যের ছেলের দিকে

জীবননগর ব্যুরো: চুয়াডাঙ্গার জীবননগর উপজেলার দেহাটিতে অবস্থিত পিয়াস গ্রুপ অ্যান্ড প্রাইভেট লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালকের নিকট কোটি টাকা চাঁদা দাবির পেছনে কাশিপুর গ্রামের এক ইউপি সদস্যের ছেলে জড়িত বলে সন্দেহ করা হচ্ছে। গত সোম ও মঙ্গলবার দু দফায় নিজেকে চরমপন্থি দলের বিভাগীয় নেতা পরিচয়ে মোবাইলফোনে এ চাঁদা দাবি করা হয়। আগামী তিন দিনের মধ্যে দাবিকৃত চাঁদার টাকা দেয়া না হলে পার্টির গেরিলারা সদস্যের দিয়ে বোমা হামলা চালিয়ে মাথার খুলি উড়িয়ে হুমকি দেয়া হয়েছে। এ ঘটনায় আতঙ্কিত হয়ে পড়েছেন ব্যবসা প্রতিষ্ঠানটির কর্মকর্তা-কর্মচারীরা।
জীবননগর উপজেলার দেহাটিতে অবস্থিত পিয়াস ব্রিকস অ্যান্ড পিয়াস ফিলিং স্টেশনের স্বত্বাধিকারী আসাদুজ্জামান আকুল জানান, গত সোম ও মঙ্গলবার নিজের নাম ঠিকানা গোপন রেখে চরমপন্থি দলের বিভাগীয় নেতা পরিচয় দিয়ে ০১৯৯৬-৫৬৭৫০৬ নম্বর মোবাইলফোন দিয়ে আমার ছেলে এসএম হাফিজ আল আসাদের নিকট এক কোটি টাকা চাঁদা দাবি করা হয়। আগামী তিন দিনের মধ্যে দাবিকৃত চাঁদার টাকা নির্ধারিত স্থানে পৌঁছে দেয়া না হলে পার্টির গেরিলা সদস্যরা যেকোনো সময় বোমা হামলা চালিয়ে সব খতম করে দেয়া হবে বলে হুমকি দেয়া হচ্ছে। দফায়-দফায় অজ্ঞাত চাঁদাবাজ কর্তৃক হুমকি ধামকিতে প্রতিষ্ঠানে কর্মকর্তা-কর্মচারীদের মধ্যে এক ধরনের আতঙ্ক বিরাজ করছে। এদিকে হুমকিদাতা সিমের অনুসন্ধানকালে ওই সিমটির নাম ঠিকানা পাওয়া গেছে, তা কাশিপুরের এক প্রতিবন্ধীর নামে। তবে সিমটি ব্যবহার করছে কাশিপুর গ্রামের আওয়ামী লীগ নেতা ও ইউপি সদস্যের বখাটে ছেলে। ওই ছেলে ইতঃপূর্বে কাশিপুর গ্রামের আজিজুল হকের ছেলে আজাদের নিকট পাঁচ লাখ টাকা চাঁদা দাবি করেছিলো। ব্যবসায়ী আকুল এ ঘটনায় থানায় একটি জিডি করার প্রস্তুতি নিয়েছেন বলে জানিয়েছেন। অপর একটি সূত্র জানিয়েছে পুলিশ ও আইনশৃঙ্খলা বাহিনী তদন্ত করলেই চরমপন্থি দলের নাম ভাঙিয়ে কোটি টাকা চাঁদা দাবির বখাটে ওই ছেলের পরিচয় উন্মোচিত হবে।