মঙ্গলবার , সেপ্টেম্বর ২৬ , ২০১৭
Download Free FREE High-quality Joomla! Designs • Premium Joomla 3 Templates BIGtheme.net

২০১১ বিশ্বকাপ ফাইনালে লঙ্কান দলের পরাজয়ের তদন্ত চান রানাতুঙ্গা

মাথাভাঙ্গা মনিটর: পাতানো ম্যাচের অভিযোগ ওঠায় ২০১১ বিশ্বকাপ ফাইনালে ভারতের কাছে নিজ দেশের পরাজয়ের কারণ খুঁজে বের করতে গতকাল শুক্রবার তদন্তের দাবী জানিয়েছেন শ্রীলঙ্কার সাবেক অধিনায়ক অর্জুনা রানাতুঙ্গা। নিজের ফেসবুক পেইজে একটি ভিডিও পোস্ট করে রানাতুঙ্গা বলেন মুম্বাইর ওয়াংখেড়ে স্টেডিয়ামে অনুষ্ঠিত ফাইনালে শ্রীলঙ্কা দলের ৬ উইকেটের পরাজয়ে তিনি কষ্ট পেয়েছেন।

রানাতুঙ্গা বলেন, ‘ধারাভাষ্য দিতে সে সময় আমি ভারতে ছিলাম। আমাদের দলের পরাজয়ের পর আমি মর্মাহত হয়েছিলাম এবং আমার কিছু সন্দেহ হয়েছিলো। ২০১১ বিশ্বকাপ ফাইনালে শ্রীলংকা দলে কি ঘটেছিলো অবশ্যই আমাদের সে বিষয়ে তদন্ত হওয়া দরকার। এখন আমরা সব কিছু প্রকাশ করতে পারছি না, তবে একদিন সবই প্রকাশ পাবে। অবশ্যই এ বিষয়ে তদন্ত হওয়া দরকার।’ কারো নাম উল্লেখ না করে রানাতুঙ্গা বলেন, ক্রিকেটের সাদা পোশাকের নিচে খেলোয়াড়রা তাদের ‘ময়লা’ ঢাকতে পারবে না।

প্রথমে ব্যাটিং করে শ্রীলঙ্কা নির্ধারিত ৫০ ওভারে ৬ উইকেট হারিয়ে ২৭৪ রান করে এবং ভারতীয় সুপারষ্টার শচিন টেন্ডুলকার ১৮ রানে আউট হওয়ার পর শক্ত অবস্থানে ছিলো লঙ্কানরা। কিন্তু লঙ্কার দুর্বল ফিল্ডিং ও বোলিঙের কারণে নাটকীয়ভাবে ঘুড়ে দাঁড়ায় ভারত। শ্রীলঙ্কার ম্যাচটি ছেড়ে দেয়া হয়েছে বলে সে সময়ই স্থানীয় গণমাধ্যম সন্দেহ প্রকাশ করেছিলো। তবে রানাতুঙ্গার কেউই আনুষ্ঠানিকভাবে তদন্তের দাবী করেননি।

রানাতুঙ্গার মুখপাত্র থামিরা মনজু জানান দেশের ক্রিকেট সম্পর্কে তিনি (রানাতুঙ্গা) প্রেসিডেন্ট ও প্রধানমন্ত্রীর কাছে চিঠি লিখছেন। ইংল্যান্ডে অনুষ্ঠিত আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফির গ্রুপ পর্ব থেকে বিদায় নেয়ার পর নিজ মাঠে দুর্বল জিম্বাবুয়ের কাছে ওয়ানডে সিরিজ হারের পর শ্রীলঙ্কান ক্রিকেট নিয়ে দেশটির সরকার থেকে সমর্থক সবাই হতাশ। এমন অবস্থায় রানাতুঙ্গার এমন দাবী নতুন করে বিতর্ক সৃষ্টি করতে পারে।


আরো দেখুন

পর্নো তারকার মুখে ওয়ার্নের ঘুষি!

মাথাভাঙ্গা মনিটর: অস্ট্রেলিয়ার কিংবদন্তী লেগ স্পিনার শেন ওয়ার্ন। ওয়ার্ন ক্রিকেট জীবনে যতটুকু সফল ব্যক্তি জীবনে …

Loading Facebook Comments ...