Download Free FREE High-quality Joomla! Designs • Premium Joomla 3 Templates BIGtheme.net

দেশের টুকিটাকি : র‌্যাব আল্লাহর রহমত : এমপি লতিফ

নিরাপত্তার নামে জনবিচ্ছিন্ন করবেন না : এসএসএফকে প্রধানমন্ত্রী

স্টাফ রিপোর্টার: প্রধানমন্ত্রী শেখ হাসিনা জনগণকেই তাঁর মূল শক্তি এবং অনুপ্রেরণার উত্স্য উল্লেখ করে নিরাপত্তার নামে তাকে যেনো জনবিচ্ছিন্ন করা না হয় সে বিষয়ে সচেষ্ট থাকার জন্য এসএসএফ সদস্যদের প্রতি আহ্বান জানিয়েছেন। তিনি বলেন, ‘এসএসএফ-এর সদস্যরা যারা আমাদের নিরপত্তায় নিয়োজিত তাদের এটুকুই বলবো- আমাদের মানুষ নিয়েই কাজ। সেই মানুষ থেকে যেন আমরা বিচ্ছিন্ন না হয়ে যাই সেই দিকটায় একটু ভালভাবে দৃষ্টি দিতে হবে।’ শনিবার স্পেশাল সিকিউরিটি ফোর্স (এসএসএফ)-এর ৩১তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে তার কার্যালয়ে অনুষ্ঠিত দরবারে প্রধান অতিথির ভাষণে তিনি এ কথা বলেন। শেখ হাসিনা বলেন, ‘আমরা রাজনীতি করি জনগণকে সাথে নিয়ে আর আমাদের যদি জনগণ থেকে আলাদা করে ফেলা হয় তাহলে ঐ যে বলে না জলের মাছকে যদি ডাঙ্গায় তুলে ফেলে দেয়া হয় তাহলে কিন্তু তারা দাবরিয়ে দাবরিয়ে মরে যায়। আমাদের অবস্থাও কিন্তু সেরকম হয়।’ প্রধানমন্ত্রী বলেন, ‘১৯৭৫ এ বাবা-মা-ভাইদের হারিয়ে যখন একেবারে নিঃস্ব হয়ে পড়ি তখন এই জনগণের ভালবাসাই আমাকে শক্তি যোগায় নতুন করে বাঁচার প্রেরণা দেয়। এটা সব সময় কিন্তু মাথায় রাখতে হবে।’

্যাব আল্লাহর রহমত : এমপি লতিফ

স্টাফ রিপোর্টার: রাষ্ট্রীয় এলিট ফোর্স র‌্যাবকে বাংলাদেশের জন্য ‘আল্লাহর রহমত’ বলে উল্লেখ করেছেন ক্ষমতাসীন আওয়ামী লীগের চট্টগ্রাম (বন্দর-পতেঙ্গা) এলাকার সংসদ সদস্য এমএ লতিফ। তিনি বলেন, র‌্যাব সন্ত্রাসীর জন্য আতঙ্কে নাম, সাধারণ মানুষের জন্য স্বস্তির নাম। আমি র‌্যাবকে এভাবে এব্রিভিয়েট করি- ‘আর’ অর্থ রহমত, ‘এ’ অর্থ আল্লাহ, ‘বি’ ফর বাংলাদেশ- রহমত অব আল্লাহ ফর বাংলাদেশ, আরএবি (র‌্যাব)।  গতকাল শনিবার পতেঙ্গায় র‌্যাব-৭ এর সদর দফতরে মাদকদ্রব্য ধ্বংসকরণ অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। তিনি আরও বলেন, আইনের ফাঁক-ফোকর দিয়ে অনেক বড় বড় অপরাধী বেরিয়ে আসে। তাদের নিয়ন্ত্রণে সরকারের আর কোনও সুযোগ নেই। একারণে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীগুলোকে এসমস্ত গুরুতর অপরাধীকে ‘হান্ট ডাউন’ করার মধ্যদিয়ে তাদের মনে ভীতির জন্ম দিয়ে আইনশৃঙ্খলা পরিস্থিতিকে সাধারণ মানুষের জন্য স্বস্তিময় করতে হয়। তিনি বলেন, দেশের মানুষ তাদের (র‌্যাবের) জন্য দোয়া করে। সেই হান্ট ডাউনটা র‌্যাব করুক, আর পুলিশ করুক।

জাবিতে দুই শিক্ষার্থীর আমরণ অনশন

স্টাফ রিপোর্টার: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) ৫৬ শিক্ষার্থীর বিরুদ্ধে বিশ্ববিদ্যালয় প্রশাসনের করা মামলা প্রত্যাহারের দাবিতে আমরণ অনশন শুরু করেছে সর্দার জাহিদ ও পূজা বিশ্বাস নামে দুই শিক্ষার্থী। শনিবার দুপুর ২টা থেকে বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনারে এ অনশনে বসেন তারা। সর্দার জাহিদ হলেন ইংরেজি বিভাগের ৪২ তম ব্যাচের শিক্ষার্থী এবং পূজা বিশ্বাস আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের ৪০ তম ব্যাচের শিক্ষার্থী। জাহিদ জানান,  বিশ্ববিদ্যালয় প্রশাসনের করা মামলার কারণে তারা সামাজিক এবং পারিবারিকভাবে হেনস্থার শিকার হচ্ছেন। যা তারা কোনভাবেই মেনে নিতে পারছেন না। এমনকি তার সামনে পরীক্ষা কিন্তু তিনি কোন ভাবেই স্বাভাবিক ভাবে পড়াশুনায় মনোযোগ দিতে পারছেন না। তাই তারা মামলা প্রত্যাহারের দাবিতে এ আমরণ অনশনে বসেছেন।

রাজধানীতে মশারি মিছিল

স্টাফ রিপোর্টার: চিকনগুনিয়া ও ডেঙ্গু প্রতিরোধের দাবিতে রাজধানীতে মশারি মিছিল করেছে গ্রপতিশীল জাতীয়তাবাদী দল (পি.এন.পি)। দলের ঢাকা মহানগর দক্ষিণের উদ্যোগে শনিবার রাজধানীর কাকরাইলে এইচ.আর ভবনের সামনে থেকে মিছিল শুরু হয়ে জাতীয় প্রেসক্লাবে গিয়ে শেষ শেষ হয়। মিজানুর রহমানের পরিচালনায় এতে পিএনপি চেয়ারম্যান ফিরোজ মোহাম্মদ লিটন, মহাসচিব আহমেদুর রহমান, ভাইস চেয়ারম্যান সিরাজুল ইসলাম বাবুল, মহিলা সম্পাদিকা নাসিমা আক্তার ও মহিলা দলের সাধারণ সম্পাদক কিবরিয়া আক্তার সুমি প্রমুখ এতে বক্তব্য রাখেন। সভাপতিত্ব করেন ঢাকা মহানগর দক্ষিণ পিএনপির আহ্বায়ক জহির উদ্দিন। ফিরোজ মোহাম্মদ লিটন বলেন, সরকারকে চিকনগুনিয়া রোগের ফ্রি চিকিৎসার ব্যবস্থা করতে হবে।


আরো দেখুন

কাজি মোহাম্মদের জেল : বর-কনে ধরতে পুলিশ হয়রান

চুয়াডাঙ্গার মাখালডাঙ্গায় বাল্যবিয়ে : ইউএনও পৌছুনোর আগেই সরিয়ে নেয়া হলো ছাদনাতলা স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গার মাখালডাঙ্গায় …

Loading Facebook Comments ...