Download Free FREE High-quality Joomla! Designs • Premium Joomla 3 Templates BIGtheme.net

অপরাধমূলক র্কমকাণ্ড রোধই র্কাযক্রমরে প্রধান উদ্দশ্যে

চুয়াডাঙ্গার ডঙ্গিদেহ-নীলমণগিঞ্জ সড়করে পাশরে ঝোপ-ঝাঁড় পরষ্কিার-পরচ্ছিন্নতা অভযিানকালে জলো প্রশাসক জয়িাউদ্দীন আহমদে

সুজন মাহমুদ/হাববি রহমান: ঝোপ-ঝাঁড় কটেে সড়করে দু পাশ পরষ্কিার-পরচ্ছিন্ন করাই প্রধান উদ্দশ্যে নয়। ডাকাত,ি ছনিতাই, নাশকতাসহ বভিন্নি অপরাধমূলক র্কমকাণ্ডরোধ করতইে জলোর প্রধান প্রধান সড়কসহ প্রতটিি সড়করে দু পাশরে ঝোপ-ঝাঁড় পরষ্কিার-পরচ্ছিন্নতা অভযিান চালাচ্ছে জলো প্রশাসন। পছিয়িে নইে স্থানীয় জনপ্রতনিধিি ও ছাত্রসংগঠনরে নতোর্কমীরা। জলো প্রশাসনরে সাথে একাত্মতা প্রকাশ করে ঝোপ-ঝাঁড় কটেছেনে তারা। চুয়াডাঙ্গা জলোর কয়কেটি সমস্যার মধ্যে রাতে প্রধান সড়কে গাছ ফলেে বা দড়ি টানয়িে ডাকাতি ও ছনিতাই অন্যতম। আর তাই ওই সব অপরাধমূলক র্কমকাণ্ড রোধ করতে জলোর প্রধান সড়কসহ প্রতটিি উপজলো ও ইউনয়িনরে সড়কগুলোর পাশে বড়েে ওঠা ঝোপ-ঝাঁড় কটেে পরষ্কিার করা হচ্ছ।ে
গতকাল শনবিার সকাল ১০টা থকেে পদ্মবলিা ইউনয়িন পরষিদরে অদূরে ডঙ্গিদেহ-নীলমণগিঞ্জ সড়করে নফরকান্দি মোড় হতে কুশোডাঙ্গা বাজার র্পযন্ত পাশরে ঝোপ-ঝাঁড় পরষ্কিার-পরচ্ছিন্নরে কাজ শুরু করা হয়। এতে নতেৃত্ব দনে জলো প্রশাসক জয়িাউদ্দীন আহমদে। পরষ্কিার-পরচ্ছিন্নতায় অংশ ননে স্থানীয় সরকার বভিাগরে উপপরচিালক আনজুমান আরা, সদর উপজলো নর্বিাহী অফসিার মৃনাল কান্তি দ,ে সহকারী কমশিনার পাপয়িা আক্তার, পদ্মবলিা ইউপি চয়োরম্যান আবু তাহরে বশ্বিাস, শংকরচন্দ্র ইউপি চয়োরম্যান বীর মুক্তযিোদ্ধা আব্দুর রহমান, সরোজগঞ্জ সাংবাদকি ইউনটিরে পক্ষে ইউনটিরে সাধারণ সম্পাদক ও দনৈকি আমাদরে সংবাদরে সম্পাদক শওকত মাহমুদ, র্অথবষিয়ক সম্পাদক ও মাথাভাঙ্গার পদ্মবলিা প্রতনিধিি সুজন মাহমুদ, ক্রীড়া সম্পাদক হাসবিুল হাসান হাসবি, ইউপি সচবি শাহাজাহান আলী, নারী উদ্যোক্তা আম্বয়িা খাতুন, পদ্মবলিা ইউপি সদস্য আলম আলী, ব্দুর রউফ, হাসানুজ্জামান, কামাল উদ্দীন, সাইফুল ইসলাম রব,ি আজবিার রহমান, মোবারক হোসনে, আব্দুর রাজ্জাক, মুসলমিা খাতুন, খালদো বগেম, চুয়াডাঙ্গা স্কাউট রোভার গ্রুফ, ইউপরি সকল গ্রামপুলশি ও এলাকার স্থানীয় জনগণ।
এ সময় জলো প্রশাসক জয়িাউদ্দীন আহমদে সাংবাদকি ও জনসাধারনরে উদ্যশেে বলনে, ঝোপ-ঝাঁড় পরষ্কিার কথাটি শুনতে খুব ছোট বা সামান্য কাজ মনে হলওে গত এক মাস যাবত জলোর প্রতটিি উপজলো ও ইউনয়িন র্পযায়ে এই র্কাযক্রম করা হচ্ছ।ে ইতোমধ্যে প্রায় ৭০-৮০ ভাগ কাজ শষে হয়ে গছে।ে এই র্কাযক্রমরে উদ্দশ্যে শুধু পরষ্কিার-পরচ্ছিন্নতা নয়। এর সাথে জড়য়িে আছে জলোর নরিাপত্তা বা আইনশৃঙ্খলার কছিু বষিয়। এই সব ঝোপ-ঝাঁড়ে ডাকাত বা ছনিতাইকারীরা লুকয়িে থাক।ে রাতে তারা অপরাধমূলক র্কমকান্ড ঘটায়। প্রথমে সরকারভিাবে ৪০ দনিরে র্কাযক্রম ইজপিপিরি মাধ্যমে উপজলো নর্বিাহী র্কমর্কতারা করছেনে। কন্তিু ফসেবুকে স্ট্যাটাস দয়োর পরে এটা সামাজকি আন্দোলনে রূপ নয়িছে।ে প্রতি ৩ মাস পর পর এই র্কাযক্রম চালানোর চষ্টো করা হবে বলওে জানান তনি।ি জলো প্রশাসকরে এই ধরনরে মহৎ উদ্যোগ গ্রহণ করা দখেে সন্তোষ ও সাধুবাদ জানয়িছেনে ইউপি চয়োরম্যানসহ ইউনয়িনবাসী।


আরো দেখুন

ছাদ থেকে পড়ে শিশু আহত

  স্টাফ রিপোর্টার: বিদ্যুতের লোডশেডিঙে গরম লাগছিলো, তাই বাড়ির নারীদের প্রায় সকলেই ছদে ওঠে। বড়দের …

Loading Facebook Comments ...