Download Free FREE High-quality Joomla! Designs • Premium Joomla 3 Templates BIGtheme.net

দেশের টুকিটাকি :   মোবাইল প্যাকেজে ফাঁকি খতিয়ে দেখার নির্দেশ

 

স্টাফ রিপোর্টার: মোবাইলফোন অপারেটরদের প্যাকেজে গ্রাহকরা ফাঁকিতে পড়ছে কি-না এবং তাদের অভিযোগের বিষয়ে কী ব্যবস্থা নেয়া হচ্ছে সে বিষয়ে প্রতিবেদন দিতে নিয়ন্ত্রক সংস্থা বিটিআরসিকে নির্দেশ দিয়েছে টেলিযোগাযোগ বিভাগ। দুই বছর আগেও মোবাইলফোন অপারেটরদের শীর্ষ কর্মকর্তাদের ডেকে নিয়ে কলড্রপসহ গ্রাহক ভোগান্তির বিষয়গুলো তুলে ধরে ‘অবিচার’ বন্ধের তাগিদ দিয়েছিলেন টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী তারানা হালিম। গতকাল মঙ্গলবার টেলিযোগাযোগ বিভাগের উপসচিব মাজেদা ইয়াসমীন স্বাক্ষরিত এ সংক্রান্ত একটি চিঠি বিটিআরসি চেয়ারম্যানকে পাঠানো হয়। এতে মোবাইলফোন অপারেটরদের বিভিন্ন প্যাকেজের শর্ত যাচাই করে প্রতিবেদন দিতে আগামী ৩১ আগস্ট পর্যন্ত সময় বেঁধে দেয়া হয়েছে।

এসএম সুলতানের ৯৩তম জন্মবার্ষিকী আজ

স্টাফ রিপোর্টার: বিশ্ব বরেণ্য চিত্রশিল্পী এসএম সুলতানের ৯৩তম জন্মবার্ষিকী আজ বৃহস্পতিবার। বরেণ্য এই গুণী শিল্পী ১৯২৪ সালের ১০ আগস্ট নড়াইল শহরের মাছিমদিয়ায় জন্মগ্রহণ করেন। তার পিতার নাম মেছের আলী, মা মাজু বিবি। রাজমিস্ত্রি পিতা মেছের আলীর নান্দনিক সৃষ্টির ঘষামাজার মধ্যদিয়ে ছোট বেলার লাল মিঞার (সুলতান) চিত্রাঙ্কনে সুপ্ত প্রতিভার বিকাশ হয়। সুলতানের ৯৩তম জন্মবার্ষিকী উপলক্ষে সুলতান সংগ্রহশালা চত্বরে বৃহস্পতিবার সকাল ৬টায় কোরআনখানি, ৭টায় চিত্রাঙ্কন প্রতিযোগিতা,৮টায় শিল্পীর কবরে পুষ্পস্তবক অর্পণ, সোয়া ৮টায় শিশুস্বর্গ মিলনায়তনে আলোচনা সভা, দোয়া মাহফিল ও পুরষ্কার বিতরণের আয়োজন করা হয়েছে। সুলতান ফাউন্ডেশনের সভাপতি ও জেলা প্রশাসক মোহাম্মদ এমদাদুল হক চৌধুরী জানান শিল্পীর ৯৩তম জন্মবার্ষিকী যথাযোগ্য মর্যাদায় উদযাপনের লক্ষ্যে যাবতীয় প্রস্তুতি সম্পন্ন হয়েছে।

নোয়াখালী নার্সিং ইন্সটিটিউটের ৩২ ছাত্রী ডায়রিয়ায় আক্রান্ত

স্টাফ রিপোর্টার: খাবারের বিষক্রিয়ায় নোয়াখালী নার্সিং ইন্সটিটিউটের ৩২ ছাত্রী ডায়রিয়ায় আক্রান্ত হয়েছে। গতকাল বুধবার ভোররাত থেকে সকাল সাড়ে ১০টা নাগাদ অসুস্থ অবস্থায় ২৭ ছাত্রীকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। এ ছাড়া একই সময় আরও পাঁচজনকে প্রাথমিক চিকিৎসা দিয়ে আবাসিক হলে পাঠানো হয়েছে। হাসপাতালে চিকিৎসাধীন একাধিক শিক্ষার্থী স্থানীয় সাংবাদিকদের জানায়, ইন্সটিটিউটের হোস্টেলের ডাইনিংয়ে মাছ দিয়ে রান্না করা সবজি (আলু, পেঁপে ও কুমড়া) খেয়ে তারা বুধবার ভোর রাতের দিকে অসুস্থ হয়ে পড়েন। তারা বাহিরের কোনো খাবার খায়নি। আক্রান্ত ছাত্রীদের সকলেই প্রথম বর্ষের শিক্ষার্থী বলে জানিয়েছেন তারা। নার্সিং ইন্সটিটিউটের ইন্সট্রাক্টর বেবি সুলতানা স্থানীয় সাংবাদিকদের বলেন, হোস্টেলের ডাইনিংয়ের খাবারে সমস্যা হলে ইন্সটিটিউটের ছয়টি ব্যাচের ছাত্রীরা আক্রান্ত হত। কিন্তু আক্রান্ত সকলেই প্রথমবর্ষের শিক্ষার্থী। তাই শিক্ষার্থীরা বাহিরে ফুচকা কিংবা অন্য কোনো খাবার কক্ষে নিয়ে খেয়ে তা থেকে ডায়রিয়ায় আক্রান্ত হতে পারেন বলে তিনি ধারণা করছেন। তবে চিকিৎসা নিয়ে ব্যস্ততার কারণে এ বিষয়ে এখনও ভালোভাবে খোঁজ খবর নেওয়া হয়নি।

শাহজালালে লাখ সৌদি রিয়ালসহ যাত্রী আটক

স্টাফ রিপোর্টার: হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে সিঙ্গাপুরগামী যাত্রী তৌফিকুল ইসলামের কাছ থেকে ৬ লাখ সৌদি রিয়াল জব্দ করেছে ঢাকা কাস্টমস হাউসের বিমানবন্দর ইউনিট। গতকাল মঙ্গলবার রাত ১১টার দিকে বিষয়টি নিশ্চিত করেছেন ঢাকা কাস্টমস হাউসের সহকারী কমিশনার ওমর মবিন। তিনি জানান, সিঙ্গাপুর এয়ারলাইন্সের এসকিউ৪৪৭ ‍এয়ারলাইন্সটি রাত ১১টা ৫৫ মিনিটে সিঙ্গাপুরের উদ্দেশে শাহজালাল ত্যাগ করবে। কিন্তু কাস্টমসের কাছে গোপন সংবাদ থাকায় বহির্গমনের ৩ নম্বর স্ক্যানিং থেকে যাত্রী তৌফিকুল ইসলামকে সন্দেহজনকভাবে আটক করা হয়। এরপর কাস্টমস হলে এনে তার ব্যাগ থেকে ৬ লাখ সৌদি রিয়াল জব্দ করা হয়। বাংলাদেশি টাকায় প্রায় ১ কোটি ২৫ লাখ ৬০ হাজার টাকার মতো। ওমর মবিন আরও জানান, আটক তৌফিকুল ইসলামের গ্রামের বাড়ি টাঙ্গাইলের ঘাটাইল। চলতি বছরে তিনি সিঙ্গাপুরে ৬ বার যাতায়াত করছেন। ধারণা করা হচ্ছে তিনি মুদ্রা পাচারের সাথে জড়িত। আটক আসামিকে মামলা দায়ের করে বিমানবন্দর থানায় হস্তান্তরের প্রক্রিয়া চলছে।

 


আরো দেখুন

দামুড়হুদার নাটুদায় রঙ্গলীলায় মত্ত থাকা অবস্থায় পরকীয়া জুটি আটক ॥ উত্তমমধ্যম দিয়ে ছেড়ে দেয়ার অভিযোগ

কুড়ুলগাছি প্রতিনিধি: দামুড়হুদা উপজেলার নাটুদা ইউনিয়নের জগন্নাথপুর গ্রামে রঙ্গলীলায় মত্ত থাকা অবস্থায় পরকীয়া জুটি আটক …

Loading Facebook Comments ...