শিক্ষার মানোন্নয়নে শিক্ষকদের পরিশ্রমের বিকল্প নেই

আলমডাঙ্গার হারদী এমএস জোহা ডিগ্রি কলেজে আয়োজিত অনুষ্ঠানে হুইপ ছেলুন জোয়ার্দ্দার এমপি

আলমডাঙ্গা ব্যুরো: আলমডাঙ্গা হারদী এমএস জোহা ডিগ্রি কলেজে সিসিটিভি ক্যামেরা, ওয়াইফাই ব্রডব্যান্ড ও ডিজিটাল হাজিরা সিস্টেমের শুভ উদ্বোধন করেন হুইপ সোলায়মান হক জোয়ার্দ্দার ছেলুন এমপি। উদ্বোধনকালে কলেজের সভাপতি হুইপ সোলায়মান হক জোয়ার্দ্দার ছেলুন এমপি বলেন, শিক্ষকরা যদি ঠিকমতো পাঠদান না করে ঘুমিয়ে সময় ব্যয় করেন তাহলে শিক্ষার মানের কখনও অগ্রগতি হবেনা। কলেজের শিক্ষার মানোন্নয়নে শিক্ষকদের পরিশ্রমের বিকল্প নেই। মাল্টিমিডিয়া পদ্ধতিতে পাঠদান অপরিহায্য বলে তিনি উল্লেখ করেন। সময়মতো শিক্ষকদের কলেজে আগমন ও শিক্ষার্থীদের সন্তোষজনক উপস্থিতির ব্যাপারে যতœবান হতে পরামর্শ দেন। তিনি বলেন, এই কলেজের যতো ভালো রেজাল্ট হবে, আমি ততো বেতন বৃদ্ধি করবো। প্রতিষ্ঠাতা সদস্য বিশিষ্ট শিক্ষানুরাগী ইউপি চেয়ারম্যান নুরুল ইসলাম বলেন, ওয়াইফাই জোন ঘোষণা, বায়োমেট্রিক পদ্ধতির প্রবর্তন ও সিসি টিভি ক্যামেরা ব্যবহারের মাধ্যমে এম.এস জোহা কলেজটি জেলার অন্যান্য শিক্ষা প্রতিষ্ঠানের জন্য অনুসরণীয় দৃষ্টান্ত হয়ে থাকবে।
এ প্রসঙ্গে অধ্যক্ষ ওমর ফারুক বলেন, আধুনিক তথ্য প্রযুক্তির ব্যবহার ছাড়া মানসম্মত শিক্ষা ও প্রগতিশীল শিক্ষা নিশ্চিত করা অসম্ভব। তিনি ২০১৮ সালে এম এস জোহা কলেজের পাঠদান পদ্ধতিতে শতভাগ মাল্টিমিডিয়ার আওতায় আনার আশাবাদ ব্যক্ত করেন।
এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন উপাধ্যক্ষ নিয়ামত আলী, কালিদাসপুর ইউপি চেয়ারম্যান নুরুল ইসলাম, কুমারী ইউপি চেয়ারম্যান পিন্টু, জামজামী ইউপি চেয়ারম্যান নজরুল ইসলাম, হারদী ইউপি প্যানেল চেয়ারম্যান আবুল কালাম আজাদ, এম এস জোহা ডিগ্রি কলেজের দাতা সদস্য মহিনুল হক, বিদ্যেৎসাহী সদস্য মীর ইফতেখার, বিদ্যেৎসাহী সদস্য শফিউজ্জামান খান, সদস্য আব্দুস সাত্তার খান, অভিভাবক সদস্য সদস্য কামরুল হাসান সদু, আব্দুর রউফ, মজিবর রহমান, মহোর আলী, শিক্ষক প্রতিনিধি জেসমিন আরা, ছালাহ উদ্দীন, আব্দুর রাজ্জাক, ইউপি সদস্য আবু বকর সিদ্দিক, সিদ্দিকুর রহমান, মুনছুর আলি, খায়রুল আলম হররোজ প্রমুখ।