চুয়াডাঙ্গায় সর্পদংশনে দুজনের মৃতু্যৃর পর ছড়িয়েছে আতঙ্ক ॥ দেখা দিয়েছে হিস্ট্রোরিয়া

স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গা জেলা শহরের বুজরুকগড়গড়ি মাদরাসাপাড়া, সিঅ্যান্ডবি মাদরাসাপাড়াসহ পার্শ্ববর্তী এলাকায় চরমভাবে সাপের আতঙ্ক ছড়িয়েছে। এ আতঙ্কগ্রস্তদের অনেকেই সাপে কেটেছে বলে দাবি করছে। তাদের নেয়া হচ্ছে ওঝা কবিরাজের কাছে। সেখানে ঝাড়ফুঁকে স্বস্তি নিয়ে ফিরছে বাড়ি। এসব আতঙ্ক কাটাতে এলাকায় মিলাদেরও উদ্যোগ নেয়া হচ্ছে।
জানা গেছে, সম্প্রতি চুয়াডাঙ্গায় সাপে কেটে কয়েকজনের মৃত্যুর পর ছড়াতে শুরু করে আতঙ্ক। চুয়াডাঙ্গা সদর হাসপাতালে এন্টি¯েœক ভেনম না থাকা এবং তা বাইরে থেকে কিনতে গিয়ে রোগীর নিকটজনদের দুর্ভোগের করুণ চিত্র উঠে আসে আলোচনায়। অপরদিকে সংশ্লিষ্ট এলাকার দুর্বলচিত্তের ছেলে-মেয়েদের অনেকেই তাদের সাপে কেটেছে বলে দাবি করতে থাকে। এদের মধ্যে ৪ জনকে নেয়া উজিরপুরের জনৈক ওঝার কছে। ঝাড়ফুঁক দিয়ে নেয়া হয় বাড়ি। অবশ্য যাদেরকে ওঝার কাছে নিয়ে ঝাড়ফুঁকসহ কাটাছেড়া করা হয়েছে তাদের শরীরে সাপে কাটা দাগ নিয়ে সন্দেহও রয়েছে। যদিও তাদের নিকটজনেরা বলেছেন, দাঁতের চিহ্ন দেখেই তো নেয়া হয়েছে ওঝার কাছে।
স্থানীয়রা বলেছে, সিঅ্যান্ডবি মাদরাসাপাড়ার ইউনুসের ছেলে ইমান (১৫), সকের বেগম ও তার ছোট মেয়ে সুখতারা ও ছাত্তার আলীর ছেলে মিন্টুকে সাপে কেটেছে বলে দাবি তুলে নেয়া হয় ওঝার কাছে। সাপে কাটা দাগ না পেয়ে কেউ কেউ বলে ওসব জিনের কাজ। এ বিষয়ে চিকিৎসকেরা অবশ্য বলেছেন, আতঙ্কের কারণেই এসব হচ্ছে। ভয়ের কারণে এরকমটি হয়। যাকে বলে হিস্ট্রোরিয়া। ফলে আতঙ্কগ্রস্ত না হওয়ার অনুরোধ জানানো হয়েছে।