বজ্রপাতে নৌকায় থাকা ঘনিষ্ঠ দু বন্ধুর মৃত্যু ॥ সাথে থাকা শিশুর প্রাণ রক্ষা

চুয়াডাঙ্গা আলমডাঙ্গার ছয়ঘরিয়া-টাকপাড়ার মধ্যবর্তী বিলে বিপত্তি ॥ বলেশ্বরপুরে শোক

স্টাফ রিপোর্টার/ ঘোলদাড়ি প্রতিনিধি: আলমডাঙ্গার পল্লি বলেশ্বরপুর উত্তরপাড়ার সতেরো বছরের তারিক আর তেরো বছরের জাহিদ, দুজন ছিলো খুবই ঘনিষ্ঠ বন্ধু। একই সাথে থাকতো, ঘুরতো। অতোটুকু বয়সে ওরা দুজন একইসাথে পরপারে চলেও গেলো। গতকাল বিকেলে বজ্রপাতে দু কিশোর নিহত হলে গ্রামের শোকার্ত মানুষ ওই দুজনকে নিয়ে এরকমই মন্তব্য করে বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেন। ওই দুজনের সাথে একই নৌকায় থাকা ১০ বছরের শিশু শাহিন অবশ্য প্রাণে রক্ষা পেয়েছে।
বজ্রপাতে নিহত দুজনের মধ্যে তারিক বলেশ্বরপুর উত্তরপাড়ার কালু মিয়ার ছেলে। নজরুল ইসলামের ছেলে জাহিদ। স্থানীয়রা ঘটনার বর্ণনা দিতে গিয়ে বলেছেন, বিকেলে মেঘ গুড়গুড় করে হালকা বৃষ্টি শুরু হয়। এর আগে থেকেই তারিক, জাহিদ ও শাহিন গ্রামের অদূরবর্তী ছয়ঘরিয়া ও টাকপাড়ার মধ্যবর্তী বিলে নৌকা নিয়ে ঘুরছিলো। বৃষ্টির সময় বিকেল ৫টার দিকে বজ্রপাতে ঝলসে ওঠে এলাকা। বিলের পাশে থাকা লোকজন আতঙ্কগ্রস্ত হয়ে পড়েন। কিছুক্ষণ পরই দেখা যায় বিলের নৌকায় দুজন পড়ে রয়েছে। একজন পানিতে। দ্রুত উদ্ধার করা হয়। অসাড় তারিক ও জাহিদকে নেয়া হয় চুয়াডাঙ্গা সদর হাসপাতালে। কর্তব্যরত চিকিৎসক ডা. সেলিমা আক্তার বলেন, হাসপাতালে নেয়ার অনেক অগেই ওদের মৃত্যু হয়েছে।
গ্রামসূত্র বলেছে, তারিক ও জাহিদ লেখাপড়া করতো না। মাঠের কাজ করলেও ওরা দুজন অধিকাংশ সময়ই থাকতো এক সাথে। দুজনের একই সাথে বজ্রপাতে নিহত হওয়ার খবরে গ্রামজুড়ে নেমে আশে শোকের ছায়া। গতরাত ১১টায় গ্রামের উত্তরপাড়ার ঈদগা ময়দানে নামাজে জানাজা শেষে দাফন কাজ সম্পন্ন করা হয়।