নিজ নিজ অবস্থান থেকে দায়িত্ব পালন করলে সমাজ থেকে মাদক নির্মূল সম্ভব

চুয়াডাঙ্গা-৬ বিজিবির সদর দফতরের প্রশিক্ষণ মাঠে মাদকদ্রব্য ধ্বংস অনুষ্ঠানে পশ্চিম অঞ্চলের কমান্ডার

স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গায় ফেনসিডিল, মদ ও গাঁজাসহ বিপুল পরিমাণ মাদকদ্রব্য ধ্বংস করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। গতকাল সোমবার সকাল ১০টায় চুয়াডাঙ্গা-৬ বিজিবি ব্যাটালিয়ন সদর দফতরের প্রশিক্ষণ মাঠে এর ঊর্ধতন কর্মকর্তা, প্রশাসন, বিভিন্ন শ্রেণি-পেশার প্রতিনিধিদের উপস্থিতিতে বিপুল পরিমাণ এ মাদক বুলডোজার দিয়ে গুঁড়িয়ে ও আগুনে পুড়িয়ে আনুষ্ঠানিকভাবে ধ্বংস করা হয়। এর আগে চুয়াডাঙ্গা-৬ বিজিবির পরিচালক লে. কর্নেল রাশিদুল আলমের সভাপতিত্বে মাদকবিরোধী আলোচনাসভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন বিজিবি পশ্চিম অঞ্চলের কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল কাজি তৌফিকুল ইসলাম। তিনি বলেন, নিজ নিজ অবস্থান থেকে দায়িত্ব পালন করলে সমাজ থেকে মাদক নির্মূল সম্ভব। এ অঞ্চলে মাদকের অবস্থান জিরো টলারেন্সে আনতে সকলের সহযোগিতা চায়লেন তিনি।
বিশেষ অতিথি ছিলেন বিজিবি কুষ্টিয়া সেক্টর কমান্ডার কর্নেল আবু সঈদ আল মসউদ, চুয়াডাঙ্গা ভারপ্রাপ্ত জেলা প্রশাসক মোহাম্মদ আব্দুর রাজ্জাক, পুলিশ সুপার নিজাম উদ্দিন, পৌর মেয়র ওবায়দুর রহমান চৌধুরী জিপু ও জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মুস্তাফিজুর রহমান। ৬ বর্ডার গার্ড ব্যাটালিয়নের অতিরিক্ত পরিচালক মেজর মুহাম্মদ লুৎফুল কবীরের সঞ্চালনায় অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন জাতীয় গোয়েন্দা সংস্থার (এনএসআই) উপ-পরিচালক আবু জাফর, জেলা প্রশাসনের সহকারী কমিশনার পাপিয়া আক্তার, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতরের সহকারী পরিচালক আসলাম হোসেন, ডা. আফছার উদ্দিন কলেজের অধ্যক্ষ মাহবুল ইসলাম সেলিম, জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মো. জানিফ, যুগ্মসাধারণ সম্পাদক জাকির হোসেন জ্যাকিসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ।
বিজিবি জানায়, চুয়াডাঙ্গার বিভিন্ন সীমান্ত থেকে গত দুই বছরে উদ্ধার হওয়া মাদকদ্রব্য আজ নষ্ট করা হলো। এর মধ্যে রয়েছে ১ লাখ ৫৮৮ বোতল ফেনসিডিল, ১শ ৮ কেজি গাজা, প্রায় ৩৮ হাজার বোতল ভারতীয় মদ ও ২৩ হাজার ২১১ পিস ইয়াবা ট্যাবলেট। যার আনুমানিক মূল্য ১০ কোটি ৪৩ লাখ ২২ হাজার ৭০২ টাকা।