চুয়াডাঙ্গায় জাতীয় উৎপাদনশীলতা দিবস উপলক্ষে শোভাযাত্রা ও আলোচনাসভা অনুষ্ঠিত

স্টাফ রিপোর্টার: টেকসই উন্নয়ন ও প্রবৃদ্ধির জন্য উৎপাদনশীলতা- এই স্লোগানকে সামনে রেখে চুয়াডাঙ্গায় পালিত হয়েছে জাতীয় উৎপাদনশীলতা দিবস। দিবসটি উপলক্ষে গতকাল সোমবার সকাল ১০টায় জেলা প্রশাসনের উদ্যোগে শোভাযাত্রা ও আলোচনাসভার আয়োজন করে। জেলা প্রশাসক জিয়াউদ্দীন আহমেদের নেতৃত্বে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে থেকে একটি শোভাযাত্রা বের হয়ে শহর প্রদক্ষিণ করে একই জায়গায় ফিরে আসে।
শোভাযাত্রা শেষে জেলা প্রশাসকের সম্মেলনকক্ষে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ আব্দুর রাজ্জাকের সভাপতিত্বে আলোচনাসভা অনুষ্ঠিত হয়। সভায় প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক জিয়াউদ্দীন আহমেদ। বিশেষ অতিথি ছিলেন নবাগত পুলিশ সুপার মো. মাহবুবুর রহমান, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট খন্দকার ফরহাদ আহমদ, চুয়াডাঙ্গার কেরু অ্যান্ড কোম্পানি (বাংলাদেশ) লিমিটেডের ডিজিএম মনোয়ার হোসেন ও চুয়াডাঙ্গা সরকারি কলেজের সাবেক অধ্যক্ষ সিদ্দিকুর রহমান। অনুষ্ঠানটি উপস্থাপনা করেন ম্যাজিস্ট্রেট ফখরুল ইসলাম। অনুষ্ঠানের শুরুতেই জেলার নবাগত পুলিশ সুপারকে জেলা প্রশাসক জিয়াউদ্দীন আহমেদ ফুল দিয়ে বরণ করে নেন। এরপর পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন কাজী শামসুল হক। সরকারি ও বেসরকারি বিভিন্ন দফতরের কর্মকর্তা উপস্থিত ছিলেন। প্রধান অতিথি বলেন উৎপাদনশীলতার মাধ্যমে দ্রব্যমূল্য বৃদ্ধি কমানো যায়। শিল্প বাণিজ্যেও সম্প্রসারণ দ্রুততর হয় এবং অধিক কর্মসংস্থানের সৃষ্টি হয়।
গাংনী প্রতিনিধি জানিয়েছেন, জাতীয় উৎপাদনশীলতা দিবস পালনে মেহেরপুর গাংনীতে আলোচনাসভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল সোমবার সকালে উপজেলা নির্বাহী অফিসারেরকক্ষে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। গাংনী উপজেলা প্রশাসন আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার আরিফ-উজ জামান। বক্তব্য রাখেন কৃষি অফিসার কেএম সাহাবুদ্দীন, মৎস্য কর্মকর্তা আবুল কালাম আজাদ, গাংনী প্রেসক্লাবের সভাপতি রমজান আলী। অনুষ্ঠানে গাংনী উপজেলার বিভিন্ন সরকারি ও বেসরকারি অফিসের কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।