গণমাধ্যমকর্মী ও পুলিশ একে অপরের পরিপূরক হিসেবে কাজ করতে চাই

সাংবাদিকদের সাথে মতবিনিময়সভায় চুয়াডাঙ্গার নবাগত পুলিশ সুপার মাহবুবুর রহমান

স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গার নবাগত পুলিশ সুপার মাহবুবুর রহমান পিপিএম বলেছেন, গণমাধ্যমকর্মী ও পুলিশ একে অপরের পরিপূরক হিসেবে কাজ করতে চাই। এজন্য মানসিকতা পরিবর্তন করতে হবে। বর্তমানে অনেক পুলিশ অফিসার এসেছেন ভালো কাজ করার জন্য। গণমাধ্যমকর্মীদের মধ্য থেকে গুরুত্বপূর্ণ ৮টি পয়েন্ট এসেছে। এরমধ্যে ৪টি যদি করতে পারি সেটাই অনেক। গতকাল মঙ্গলবার বেলা ১১টায় জেলা পুলিশ সুপার কার্যালয়ের সম্মেলনকক্ষে অনুষ্ঠিত স্থানীয় গণমাধ্যমকর্মীদের সাথে নবাগত পুলিশ সুপারের আনুষ্ঠানিক মতবিনিময় সভায় নবাগত পুলিশ সুপার এসব মন্তব্য করেন।
মতবিনিময় সভায় অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) আব্দুল মোমেন, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) তরিকুল ইসলাম, সিনিয়র সহকারী পুলিশ সুপার মো. কলিমুল্লাহ (দামুড়হুদা সার্কেল), সহকারী পুলিশ সুপার (সদর) আহসান হাবীব ও ডিআই-১ সোলেমান হোসেন মোল্লা এ সময় উপস্থিত ছিলেন।
নবাগত পুলিশ সুপার মাহবুবুর রহমান আরও বলেন, প্রথমে কাজ হবে নিজের ঘরটাকে ঠিক করা। গণমাধ্যমকর্মীরা সঠিক তথ্য দিয়ে সহযোগিতা করবেন। ১৬ বছর পুলিশ বিভাগে কর্মরত রয়েছি। এরমধ্যে ৮ বছর গোয়েন্দা বিভাগে ছিলাম। সকলের মতামত শুনতে হবে। আমার সদিচ্ছার অভাব থাকলে লিখতে হবে। গণমাধ্যমকর্মীদের কাছ থেকে যে ৮টি বিষয় জানতে পেরেছি সেগুলো নিয়ে কাজ করা হবে। আপনারা মাদক বিরোধী, পুলিশ ফাঁড়ি স্থানান্তর, আত্মসমর্পণকৃত মাদক ব্যবসায়ীদের পুনর্বাসন, যানজট নিরসনে ট্রাফিক ব্যবস্থা, বাল্যবিয়ে বন্ধ করা, পার্কগুলোতে টিনএজ ছেলেমেয়েদের চলাচল বন্ধ, সিসিটিভি সচল এবং জনগণের প্রতি পুলিশের আস্থা ফিরিয়ে আনতে করণীয় বিষয়ে ঠিক করা হবে।
মতবিনিময় সভায় চুয়াডাঙ্গা প্রেসক্লাব সভাপতি আজাদ মালিতা, সহসভাপতি রফিকুল ইসলাম, সাধারণ সম্পাদক ফাইজার চৌধুরী, প্রথম আলোর প্রতিনিধি শাহ আলম সনি, দৈনিক মাথাভাঙ্গার বার্তা সম্পাদক ছড়াস¤্রাট আহাদ আলী মোল্লা, সাংবাদিক এমএ মামুন, ইসলাম রকিব, রেজাউল করিম লিটন ও আবুল হাশেম প্রমুখ বক্তব্য রাখেন। এ সময় স্থানীয় সংবাদপত্রের সম্পাদকবৃন্দ, জাতীয় পত্রিকা, বিভিন্ন টিভি চ্যানেল ও রেডিওর প্রতিনিধিবৃন্দ উপস্থিত ছিলেন।
গণমাধ্যমকর্মীদের পক্ষ থেকে এ সময় নবাগত পুলিশ সুপারকে জানানো হয়, চুয়াডাঙ্গা জেলায় বর্তমানে ৭/৮টি স্থানে সরকারি প্রাথমিক বিদ্যালয়ে, স্বাস্থ্য কেন্দ্রে এবং ইউপি ভবনে পুলিশ ক্যাম্প রয়েছে। তা সরিয়ে নিতে প্রয়োজনীয় উদ্যোগ গ্রহণের অনুরোধ জানানো হয়। শহরে সিসিটিভি অচল থাকায় তা চালু করার অনুরোধ জানানো হয়। গত ২৬ মার্চ দামুড়হুদার জয়রামপুরে মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় ১৩ দিনমজুর নিহতের পর অবৈধ যানচলাচলে যে সকল সিদ্ধান্ত আইনশৃঙ্খলা কমিটি করেছিলো তা বাস্তবায়নে উদ্যোগ গ্রহণ করা দরকার। অবৈধ যানবাহন চলাচলে কঠোর হওয়ার অনুরোধ করা হয়। একইসাথে চুয়াডাঙ্গার কয়েকটি সড়কে অবৈধ যানবাহনে চাঁদাবাজি হয় বলেও সাংবাদিকরা জানান। টিএনএজ ছেলেমেয়েদের অবাধে পার্কে চলাচল বন্ধে আশু পদক্ষেপ গ্রহণের অনুরোধ জানানো হয়। এছাড়া, অবাধে মাদক বিক্রি বন্ধ এবং মোটরসাইকেল চড়ে দর্শনা অভিমুখে যাওয়া অসংখ্য মাদকসেবী আরোহীদের বিষয়ে মনিটরিং জোরদার করার বিষয়ে দৃষ্টি দিতে অনুরোধ করা হয়।
প্রসঙ্গত: নবাগত পুলিশ সুপার মাহবুবুর রহমান-পিপিএম গত ২৮ সেপ্টেম্বর বিদায়ী পুলিশ সুপার নিজাম উদ্দিনের কাছ থেকে দায়িত্বভার গ্রহণ করেন।