চুয়াডাঙ্গা জেলা প্রশাসক গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট-২০১৭ উপলক্ষে প্রেসব্রিফিং

ভালো খেলে চুয়াডাঙ্গা জেলা দল ফাইনালে উন্নীত হওয়ার আশাবাদ
স্টাফ রিপোর্টার : চুয়াডাঙ্গা জেলা প্রশাসক গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট শুরু হচ্ছে আজ। উদ্বোধন দিনে স্বাগতিক চুয়াডাঙ্গার মুখোমুখি হচ্ছে মেহেরপুর জেলা একাদশ। চুয়াডাঙ্গা নূরনগগর জাফরপুর স্টেডিয়ামে বিকাল ৩টায় উদ্বোধনী অনুষ্ঠানের মধ্য দিয়ে বল গড়াবে মাঠে। খুলনা বিভাগীয় কমিশনার আব্দুস সামাদ এ টুর্নামান্টের আনুষ্ঠানিক উদ্বোধন করবেন। টুর্নামেন্টে চুয়াডাঙ্গা জেলাদল সহ মোট ১৬টি দল অংশ নিচ্ছে। নকআউট পদ্ধতিতে তথা একটি খেলায় হারলেই ফিরতে হবে দলকে। উদ্বোধনের আগের দিন গতকাল জেলা প্রশাসক প্রেস ব্রিফিঙের আয়োজন করেন।
চুয়াডাঙ্গা জেলা প্রশাসক জিয়াউদ্দীন আহমেদ বলেছেন‘ ১৪ বছর বড়মাপের খেলাধুলা হয়নি। নতুন করে ফুটবল খেলা দিয়ে শুরু করার চেষ্টা করছি। বিগত ১০ বছর আগে তৈরী গোল্ডকাপটি ট্রেজারিতে পড়ে ছিল । খেলায় শক্তিশালী ফুটবল দল হবে চুয়াডাঙ্গা । ফাইনাল খেলার লক্ষ্য নিয়েই দল গঠন করা হয়েছে। আমরা ভালো খেলে ফাইনালে যেতে চাই । তবে, প্রথম দিনে হেরে গেলেও অসুবিধা নেই ।’ গতকাল বৃহস্পতিবার বেলা ১১টায় জেলা প্রশাসক কার্যালয়ের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত জেলা প্রশাসক গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টে-২০১৭ উপলক্ষে অনুষ্ঠিত প্রেসব্রিফিং-এ এসব মন্তব্য করেছেন জেলা প্রশাসক জিয়াউদ্দীন আহমেদ ।
জেলা প্রশাসক কার্যালয়ের সম্মেলন কক্ষে জেলা প্রশাসক জিয়াউদ্দীন আহমেদের সভাপতিত্বে প্রেসব্রিফিং অনুষ্ঠিত হয়। এসময় অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আব্দুর রাজ্জাক, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট (এডিএম) খোন্দকার ফরহাদ আহমদ, সহকারি কমিশনার পাপিয়া আক্তার ও ফখরুল ইসলাম, জেলা ফুটবল এসোসিয়েশনের সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম লাড্ডু, জেলা দলের ফুটবল কোচ গোলাম সরোয়ার মধু, ম্যানেজার মাহবুবুল আলম সেলিম ও অধিনায়ক সোহেল রানাসহ গণমাধ্যমকর্মীরা উপস্থিত ছিলেন।
আজ শুক্রবার বেলা ২টায় জাতীয় পতাকা এবং বেলুন প্রদান ও আসন গ্রহনের মধ্যে দিয়ে উদ্বোধন করা হবে। খেলায় স্বাগতিক চুয়াডাঙ্গা, মেহেরপুর, খুলনা, টাঙ্গাইল, ফরিদপুর, রাজশাহী, ঝিনাইদহ ও মাগুরা গ্রুপ- এ দল এবং নাটোর, নড়াইল, কুষ্টিয়া, সিরাজগঞ্জ, নওগাঁ, জয়পুরহাট, সাতক্ষীরা ও যশোর গ্রুপ-বি দলে খেলবে । উদ্বোধনী দিনে নবনির্মিত জেলা স্টেডিয়ামে স্বাগতিক চুয়াডাঙ্গা দলের সাথে মেহেরপুর জেলা মুখোমুখি হবে। ফাইনাল খেলা অনুষ্ঠিত হবে আগামী ২৭ অক্টোবর ।
জেলা প্রশাসক জিয়াউদ্দীন আহমেদ আরো বলেন‘ জেলায় মাদক ও চোরাচালানের প্রভাব রয়েছে। খেলার সাথে অনেকে সম্পৃক্ত হয়ে যায়। এতে আইন শৃংখলা ভালো হয়ে যায়। তরুণ ও সংগঠকদের সম্পৃক্ত করা যায়। দলমত নির্বিশেষে স্বতফুর্তভাবে খেলা দেখতে আসে । ৬৪ জেলাকে খেলায় অংশ গ্রহনের জন্য আমন্ত্রণ জানানো হয়েছিল। এরমধ্যে ১৫টি দল আসবে। ফুটবল মানব মাসুদ ১০ মিনিট ফুটবল ক্রীড়াশৈলী প্রদর্শন করবেন্। এটি একটি বড় কর্মযক্ষ। প্রথমে ৫ লাখ টাকা খরচ লাগবে ভেবেছিলাম । এখন দেখছি ২০ লাখ টাকা বাজেট ছাড়িয়ে যাবে। অনেকে টাকা দিয়েছেন, এখনো দিচ্ছেন। ১ লাখ ৭০ হাজার টাকায় গেট ইজারা দেয়া হয়েছে। প্রতিদিন প্রথম ২০০ জন দর্শক ফ্রি টিকিট পাবেন। বিক্রিত টিকিটের ওপরে প্রতিদিন লটারি হবে। লটারিতে পুর¯কার হিসেবে জেলা প্রশাসক স্বাক্ষরিত একটি ফুটবল পুরস্কার দেয়া হবে। এছাড়া পৌরসভার সামনে থেকে প্রতিদিন দর্শকদের জন্য স্টেডিয়াম পর্যন্ত ফ্রি বাস সার্ভিস চালু থাকবে। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন খুলনা বিভাগীয় কমিশনার লোকমান হোসেন মিয়া ।

প্রেসব্রিফিং-এ জেলা ফুটবল দলের অধিনায়ক সোহেল রানা বলেন‘ যে সকল খেলোয়ার বাছাই পর্বে অংশ নিয়েছিলেন তারা সকলেই যোগ্যতম ১৯/২০ ছিল। এদের মধ্যে থেকে জেলা টিম গঠন করা হয়েছে। যারা আছি বেশ আত্মবিশ্বাসী । শরীরের শেষ সম্বল দিয়ে জয় আনতে চাই । ’
ম্যানেজার মাহবুবুল ইসলাম সেলিম বলেন‘ জেলার খেলোয়ার এবং দেশের বাইরের ৩ জন খেলোয়ার জেলা টিমে রয়েছে। চ্যাম্পিয়ন হবার জন্যই দল গঠন করা হয়েছে। তবে, আমরা ভালো খেলে চ্যাম্পিয়ন হতে চাই ।’