মিজাইল-রানা পরিষদ প্যানেলের নিরঙ্কুশ জয়লাভ

চুয়াডাঙ্গা নিউমার্কেট ব্যবসায়ী পরিচালনা পর্ষদ দ্বিবার্ষিক নির্বাচন সম্পন্ন

স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গা নিউমার্কেট ব্যবসায়ী পরিচালনা পর্ষদ নির্বাচনে মিজাইল-রানা পরিষদ পূর্ণ প্যালেন নিরঙ্কুশ জয়লাভ করেছে। গতকাল শুক্রবার সকাল ৯টা থেকে দুটি বুথের মাধ্যমে বিকেল ৪টা পর্যন্ত গোপন ব্যালটে ভোটগ্রহণ চলে। শুক্রবার জুম্মার নামাজের জন্য ভোট গ্রহণে কিছুটা বিরতি দেয়া হয়।
১৪৩ জন ভোটার আগামী ২ বছরের জন্য তাদের ব্যাবসা পরিচালনা পর্ষদ নির্বাচনের জন্য ভোটার অধিকার প্রয়োগ করেন। ১৮টি পদে ২৫ জন প্রার্থী ভোটযুদ্ধে অবতীর্ণ হন দুটি প্যানেলে বিভক্ত হয়ে। দুটির মধ্যে মিজাইল-রানা পরিষদ পূর্ণ প্যানেল দিলেও মিঠু-সুমন পরিষদ আংশিক প্যানেলে ভোট করেন। সভাপতি, সাধারণ সম্পাদক, সহসভাপতি ও সদস্যসহ মিঠু পরিষদে নির্বাচন করেন ৭ জন। এদিকে মিজাইল-রানা পরিষদের হাসান মাহমুদ বকুল ও তোছাদ্দেক হোসেন চপল বিনা প্রতিদ্বন্দ্বিতায় সহসম্পাদক পদে জয়লাভ করেন।
গতকাল নির্বাচন শেষে সভাপতি-সাধারণ সম্পাদকসহ বাকি ১৬টি পদে মিজাইল রানা পরিষদ নিরঙ্কুশ জয়লাভ করে। সভাপতি পদে আবারও শতরূপার মাহফুজুর রহমান জোয়ার্দ্দার মিজাইল চেয়ার প্রতীক নিয়ে ৮৯ ভোট পেয়ে জয়লাভ করেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মিঠু-সুমন পরিষদের একেএম সালাউদ্দিন মিঠু বাস প্রতীক নিয়ে ৪৮ ভোট পান। সাধারণ সম্পাদক পদে মিজাইল-রানা পরিষদের জিয়াউদ্দীন রানা ৮৫ ভোট পেয়ে নির্বাচিত হন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মিঠু-সুমন পরিষদের সুমন পারভেজ ৫০ ভোট পান। এছাড়া মিজাইল-রানা পরিষদ থেকে সহসভাপতি পদে হাজি মফিজুর রহমান মুকুল ৯৮ ভোট, আশাবুল হক ফিরোজ ৭৮ ভোট পেয়ে নির্বাচিত হন। এছাড়া সদস্য পদে হাজি জাহিদুর রহমান (সাবু)১০১, নিশিত চক্রবর্তী ৯৭, আনোয়ার হোসেন আনু ১০৭, খন্দকার শামীম ১২৭, শেখ শামীম ১২৬, আব্দুল আজিজ ১৩১, মোদাচ্ছের হোসেন চৌধুরী ৯৮, মিজানুর রহমান জুয়েল ১২৭, সরোয়ার জামান ১২০, মীর আতিকুর রহমান ১২২, মানিক বিশ্বাস ১২১ ও হাবিবুর রহমান ১২৯ ভোট পেয়ে নির্বাচিত হন। নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব পালন অ্যাড. সেলিমউদ্দীন খান। এছাড়া নির্বাচন পরিচালনায় সার্বিক সহযোগিতা করেন খন্দকার শাহজাহান, শহিদুল হক, আলীউজ্জামান, হাফিজুর রহমান, আতিয়ার রহমান ও আ. ছাত্তার। নবনির্বাচিত সভাপতি মাহফুজুর রহমান জোয়ার্দ্দার মিজাইল বলেন, আগামী দু বছরে ব্যবসা-বাণিজ্যে আরও গতি বাড়িয়ে মার্কেটের সার্বিক উন্নয়ন সাধন করা হবে।