কালীমূর্তির নাক ভেঙে মাতাল অবস্থায় লিটন শেঠ গ্রেফতার

চুয়াডাঙ্গা মুক্তিপাড়ার হরিজন সম্প্রদায়ের শ্যামাপূজা মণ্ডপে নির্জন দেখে হানা?

স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গা জেলা শহরের হরিজন সম্প্রদায়ের শ্যামাপুজার মূর্তির নাক ভেঙে নথ খুলে নেয়া লিটন শেখ ওরফে লিটন শেঠকে গ্রেফাতর করেছে পুলিশ। গতরাত সাড়ে ১০টার দিকে তাকে চুয়াডাঙ্গা মুক্তিপাড়া হরিজন সম্প্রদায়ের মহল্লার ভেতর থেকেই মাতাল অবস্থায় গ্রেফতার করা হয়। গ্রেফতারের পর সে চিৎকার করে বলতে থাকে ‘ওদের বাড়িতে বসেই তো মদ খেয়েছি, তাতে কি হয়েছে?’
গ্রেফতারকৃত লিটন শেঠ চুয়াডাঙ্গা মুক্তিপাড়ার মৃত মোহাম্মদ আলী শেঠের ছেলে। তাকে গতরাতেই চুয়াডাঙ্গা সদর হাসপাতালে নিয়ে ওয়াশ করানোর প্রক্রিয়া করে পুলিশ। বাংলাদেশ হরিজন মানবাধিকার ফাউন্ডেশনের চুয়াডাঙ্গা জেলা সভাপতি শ্রী গোকুল ভুইমালি সর্দ্দার বাদী হয়ে মামলা করেছেন। এ মামলায় লিটনকে আজ রোববার আদালতে সোপর্দ করা হতে পারে।
জানা গেছে, চুয়াডাঙ্গা মুক্তিপাড়ায় বেশ ক’টি হরিজন পরিবার দীর্ঘদিন ধরে বসবাস করে আসছে। এ মহল্লায় প্রতি বছরেই শ্যামাপূজোর আয়োজন করা হয়। এবারও তার ব্যতিক্রম হয়নি। গতকালই বিসর্জনের দিন ছিলো। শনিবার হওয়ায় চুয়াডাঙ্গা হরিজন সম্প্রদায়ের দস্যরা বিসর্জন দেয়নি। আজ রোববার বিসর্জনের কথা। তার আগেই গতরাত আনুমানিক ১০টার দিকে পূজোমণ্ডপে কাউকে না দেখে কালীমূর্তির নাকের নথ টেনে ভেঙে দেয়া হয়। দৃশ্য দেখে এক কিশোর চিৎকার শুরু করে। হরিজন সম্প্রদায়ের লোকজন ছুটে গিয়ে দেখে মূর্তির নাকের নথসহ কিছু অংশ ভাঙা। কিশোরের নিকট থেকে ঘটনার বর্ণনা শুনে হরিজন সম্প্রদায়ের পরিবারগুলোর গলিতেই কৌশলে আটকে রাখা হয় লিটন শেঠকে। খবর দেয়া হয় পুলিশে। চুয়াডাঙ্গা সদর থানার একদল পুলিশ দ্রুত ঘটনাস্থলে পৌঁছে লিটনকে গ্রেফতার করে। খবর পেয়ে চুয়াডাঙ্গা পুলিশ সুপার মাহবুবুর রহমান পিপিএম, সদর থানার ওসি তোজাম্মেল হক, ওসি (অপারেশন) আমির আব্বাস ঘটনাস্থল পরিদর্শন করেন। পুলিশ সুপার ঘটনার বর্ণনা শোনেন এবং সুষ্ঠু তদন্তপূর্বক প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার প্রতিশ্রুতি দেন।
প্রসঙ্গত: চুয়াডাঙ্গা মাথাভাঙ্গা ব্রিজের নিচে, চুয়াডাঙ্গা রেলওয়ে স্টেশনের অদূরবর্তী মাছপট্টির অদূরে ও হরিজন কলোনীতে দীর্ঘদিন ধরেই বাংলা মদের রমরমা ব্যবসা। হরিজনদের শ্যামাপূজা ম-পের অদূরেই লিটন শেঠের বাড়ি। সে ওই হরিজন সম্প্রদায়ের একজনের বাড়িতে বসে প্রায় প্রতি সন্ধ্যায় মদ পান করে বলে স্থানীয়দের অনেকেই জানিয়েছেন। গতরাতে সেখানে মদ পানের পরই মাতাল অবস্থায় মণ্ডপে গিয়ে ঘটিয়েছে অঘটন।