সাংবাদিক উৎপল দাসের সন্ধানের দাবীতে মেহেরপুরে মানববন্ধন

মেহেরপুর অফিস: মেহেরপুর প্রেসক্লাবের উদ্যোগে পূর্বপশ্চিম বিডি ডট নিউজের সিনিয়র রিপোর্টার উৎপল দাসের উদ্ধারের দাবী করে মানববন্ধন কর্মসূচি পালন করা হয়েছে। গতকাল বুধবার বিকেল ৪টায় মেহেরপুর প্রেসক্লাবের সামনে প্রেসক্লাবের সভাপতি আলামিন হোসেনের নেতৃত্বে ঘণ্টাব্যাপী এ মানববন্ধন কর্মসূচি পালন করা হয়। মেহেরপুর প্রেসক্লাবের নির্বাহী সদস্য ও পূর্বপশ্চিম প্রতিনিধি মুজাহিদ মুন্নার সঞ্চলানায় মানববন্ধনে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন প্রেসক্লাবের সাধারণ সম্পাদক রফিক উল আলম, উপদেষ্টা তুহিন আরন্য, দপ্তর সম্পাদক আবু আক্তার করণ, সাংবাদিক ইয়াদুল মোমিন, রাশেদুজ্জামান প্রমুখ।
মানববন্ধনে প্রেসক্লাবের সভাপতি আলামিন হোসেন বলেন, ২৪ দিনেও উৎপল দাসের মত একজন সাংবাদিককে উদ্ধার করা যায়নি এটা সাংবাদিকদের জন্য আতঙ্কের। তিনি বলেন, আমরা যেকোনো মূল্যে উৎপল দাসকে সুস্থ অবস্থায় ফিরে পেতে চাই। তা না হলে আগামীদিনে পুরো সাংবাদিক সমাজ এক হয়ে রাজ পথে নামতে বাধ্য হবে।
প্রেসক্লাবের সাধারণ সম্পাদক রফিকুল আলম বলেন, সহকর্মীকে হারিয়ে সাংবাদিক সমাজ আজ দিশেহারা। এভাবে চলতে পারে না। সারাদেশে প্রতিনিয়ত সাংবাদিকরা নানা ধরনের নির্যাতনের শিকার হচ্ছেন। এ সময় তিনি উৎপল দাসের উদ্ধার দাবী করে সাংবাদিকদের নানা হয়রানি বন্ধের দাবি করেন।
প্রেসক্লাবের উপদেষ্টা তুহিন আরন্য বলেন, সাংবাদিকরা সব সময় সংবাদের পিছনে ছুটে দেশের সেবা করে। আপনারা সাংবাদিকদের জাতির বিবেক বলেন, জাতির আয়না বলেন, অথচ ২৪ দিনেও উৎপল দাসের কোন খোঁজ দিতে পারছেন না। আমরা সাগর-রুনিকে হারিয়েছি, মানিক সাহাকে হারিয়েছে আর কোনো সাংবাদিককে হারাতে চায় না। তিনি দ্রুত উৎপল দাসের সন্ধান দাবী করেন।
প্রসঙ্গত, গত ১০ অক্টোবর দুপুর ১টার দিকে কাজ শেষে অফিস থেকে বের হন উৎপল দাস। এরপর থেকেই তিনি নিখোঁজ। তার ব্যবহৃত দুইটি মোবাইল নম্বরই বন্ধ পাওয়া যাচ্ছে। পরিবার, সহকর্মী ও বন্ধু-বান্ধবের কাছে অনেক খোঁজাখুঁজির পরও তার কোনো সন্ধান পাওয়া যাচ্ছে না। এ ঘটনায় উদ্বিগ্ন তার স্বজন ও সহকর্মীরা। উৎপল দাসের সন্ধান চেয়ে মতিঝিল দুটি থানায় সাধারণ ডায়রি করা হয়েছে। এ নিয়ে ঢাকাসহ সারাদেশের সাংবাদিকরা তার উদ্ধারের দাবী করে বিভিন্ন কর্মসূচি পালন করছে।