বাংলাদেশ দোকান মালিক সমিতি চুয়াডাঙ্গা জেলা শাখার নির্বাচন : অভিনন্দন নির্বাচিতদের সৌজন্য সাক্ষাৎ : নিজ অঞ্চলে সংবর্ধিত

স্টাফ রিপোর্টার: শনিবার সারাদিনই চুয়াডাঙ্গার ব্যবসায়ীদের বেচা-বিক্রির মাঝে ছিলো নির্বাচনী ফলাফল নিয়ে পর্যালোচনা। তাই বলে একক সংখ্যাগরিষ্ঠতা? এ প্রশ্নযুক্ত জবাব যেমন আলোচনার খোরাক হয়, তেমনই পঞ্চবার্ষিকীর বদলে পূর্বের মতো ত্রি-বার্ষিকী করা যায় কিনা তাও নতুন করে খতিয়ে দেখার বিষয়টি উঠে আসে আলোচনায়। তাছাড়া সহসভাপতি পদে শফিউদ্দীন শফি নন, নির্বাচিত হয়েছেন মফিজুর রহমান মুকুল। তিনি বটগাছ প্রতীক নিয়ে পেয়েছেন ৩৭৫ ভোট। এছাড়া সভাপতি পদে স্বতন্ত্র প্রার্থী গিয়াস উদ্দীনের প্রাপ্ত ভোটের সংখ্যা ৪ নয় ১৭টি। নির্বাচিতদের অনেকেই গতকাল সমিতির সদস্যদের সাথে সৌজন্য সাক্ষাৎ করেন। কৃতজ্ঞ প্রকাশেও কমতি নেই নির্বাচিতদের মধ্যে।
বাংলাদেশ দোকান মালিক সমিতি, চুয়াডাঙ্গা জেলা শাখার নির্বাচনের পরদিন গতকাল শনিবার নির্বাচিতদের অনেকেরই আঞ্চলিক ও সাংগনিকভাবে সংবর্ধিত করেছে। বিজয়ীদের অভিনন্দন জানিয়ে বিজিতদের প্রতিও সহানুভূতির হাত বাড়িয়েছেন অনেকে। চুয়াডাঙ্গা পৌর মেয়র ওবায়দুর রহমান চৌধুরী জিপু নির্বাচনে অংশগ্রহণকারী সকলের দৃষ্টি আকর্ষণ করে বলেছেন, ব্যবসায়ীদের ঐক্যবদ্ধ থেকে ন্যায় প্রতিষ্ঠার প্রচেষ্টা সফল করতে শুধু নির্বাচিতদের নয়, নির্বাচনে অংশগ্রহণকারী নেতৃবৃন্দেরও সহযোগিতা প্রয়োজন। ফলে নির্বাচনী ভেদাভেদ ভুলে সাংগঠনিক তৎপরতার সাথে আমি সবসময়ই ছিলাম, এখনও আছি। আগামীতেও থাকবো।
অপরদিকে বাংলাদেশ ছাত্রলীগ চুয়াডাঙ্গা জেলা শাখার সভাপতি মোহাইমেন হাসান জোয়ার্দ্দার অনিক এক প্রেসবিজ্ঞপ্তিতে দোকান মালিক সমিতির নির্বাচনে বিজয়ীদের শুভেচ্ছা জানিয়ে বলেছেন, পেশাজীবী, কর্মজীবী শ্রমজীবীর ঐক্য রাষ্ট্রীয় স্বনির্ভরতা অর্জনে সহায়ক। ছাত্রলীগ সবসময় পেশাজীবীদের পাশে থেকে দেশের উন্নয়নে কাজ করে আসছে। পৃথক বিবৃতিতে জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মো. জানিফ নবনির্বাচিতদের অভিনন্দন জানিয়ে সকলকে সাথে নিয়ে ঐক্যবদ্ধভাবে সাংগঠনিক কর্মকা- জোরদার করে ব্যবসায়ীদের প্রত্যাশা পূরণে অবদান রাখার আহ্বান জানিয়েছেন।
নির্বাচনে দুটি প্যানেল ভোটযুদ্ধে নামে। লেমন-জগলু-ইবু পরিষদ পুনরায় নির্বাচত হয়। ১৫টি পদে ৫৩টি আসনে মোট প্রার্থী ছিলেন ১০৮ জন। মধ্যে ৫৩ আসনে ৪০টিতে লেমন-জগলু-ইবু পরিষদের পরিষদভুক্ত প্রার্থী নির্বাচিত হলেও অপর প্যানেল চান্নু-বাবু-মাসুদ পরিষদের ১৩টি পদে নির্বাচিত হয়েছেন। নির্বাচিতদের নিজ নিজ ব্যবসা প্রতিষ্ঠান এলাকায় এবং বাসস্থান মহল্লার অনেকেই সংবর্ধিত করেছে। চুয়াডাঙ্গা ভি.জে স্কুল সড়কের দোকান মালিক সমিতির পক্ষে ফুল দিয়ে সংবর্ধিত করা হয় সহসভাপতি পদে নির্বাচিত শামসুজ্জামান খোকন ও কার্যকরী সদস্য পদে নির্বাচিত জাকির হোসেনকে। ভি.জে স্কুল সড়কের দোকান মালিক সমিতির সাধারণ সম্পাদক রাজীব উল হাসনাত, যুগ্মসম্পাদক সালাউদ্দীন, মিকাইল বিশ্বাস, মিনাল, হাসান, বিকাশ, বাদল, পান্তা, রিন্টু প্রমুখ উপস্থিত ছিলেন।
এদিকে চুয়াডাঙ্গা জেলা দোকান মালিক সমিতির নির্বাচনে প্রচার সম্পাদক পদে মাফিজুর রহমান মাফি, কার্যকারী সদস্য পদে জাকির হোসেন টুটুল ও আব্দুল মালেক জয়লাভ করায় এদেরকে গতকাল রাত ৯টার দিকে চুয়াডাঙ্গা শেকরাতলা মোড়ে লাইফ অব শেকরাতলার পক্ষ থেকে ফুলেল শুভেচ্ছা জানানো হয়। এ সময় সেখানে উপস্থিত ছিলেন, জিনারুল ইসলাম জিনা, টিটু, লাল্টু, পারভেজ, মানিক ও তাওরাতসহ আরও অনেকে।
প্রসঙ্গত: গতপরশু শুক্রবার গোপন ব্যালটে ভোটগ্রহণের পর গণনা শেষে ফল প্রকাশ করা হয়। যা গতকাল দৈনিক মাথাভাঙ্গায় তুলে ধরা হয়।