মকবুল হোসেন সভাপতি ও শাহিন রেজা মিল্টন সাধারণ সম্পাদক নির্বাচিত

আলমডাঙ্গা বণিক সমিতির ত্রিবার্ষিক নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে সম্পন্ন

আলমডাঙ্গা ব্যুরো: সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে গতকাল শনিবার আলমডাঙ্গা বণিক সমিতির ত্রিবার্ষিক নির্বাচন সম্পন্ন হয়েছে। সর্বাধিক ভোটে ২য় মেয়াদেও সভাপতি নির্বাচিত হলেন মকবুল হোসেন। সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন শাহিন রেজা মল্লিক মিল্টন।
জানা গেছে, সভাপতি পদে দোয়াত কলম প্রতীকে সর্বাধিক ২৭৩ ভোট পেয়ে ২য় বারের মত নির্বাচিত হয়েছেন মকবুল হোসেন। নিকটতম প্রতিদ্বন্দ্বি হয়েছেন যৌথভাবে ২জন। এরা হলেন ছাতা প্রতীক নিয়ে রবিউল হক পকু ও চাকা প্রতীক নিয়ে আজিম উদ্দীন। এরা উভয়ে ২০৬ ভোট করে পেয়েছেন। সহসভাপতি নির্বাচিত হয়েছেন ২ জন। মাছ প্রতীকে সর্বাধিক ৩৮৫ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন জয়নাল আবেদীন ও গরুরগাড়ি প্রতীকে ২৫৬ ভোট পেয়ে সাইফুল ইসলাম লিটন। এদের নিকটতম প্রতিদ্বন্দ্বি চশমা প্রতীকে একেএম এনামুল হক পেয়েছেন ২৫১ ভোট ও দেয়ালঘড়ি প্রতীকে তাইজাল হক তাজুল পেয়েছেন ২৩৯ ভোট। সাধারণ সম্পাদক পদে আনারস প্রতীকে সর্বাধিক ২৯২ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন তরুন ব্যবসায়ী শাহিন রেজা মল্লিক মিল্টন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি আমিনুল ইসলাম ঘেটু বাইসাইকেল প্রতীকে পেয়েছেন ২০২ ভোট, অপর প্রতিদ্বন্দ্বি প্রার্থী জিল্লুর রহমান ওল্টু রিক্সা প্রতীকে পেয়েছেন ১৩২ ভোট। সহসম্পাদক পদে হাঁস প্রতীকে সর্বাধিক ৪৮৫ ভোট পেয়ে হাজী মীর শফিকুল ইসলাম ও বাঘ প্রতীকে ৪৭৭ ভোট পেয়ে মোহাম্মদ আব্দুল্লাহ যৌথভাবে নির্বাচিত হয়েছেন। তাদের একমাত্র প্রতিদ্বন্দ্বি মাগরিবুর রহমান গোলাপফুল প্রতীকে পেয়েছেন ১৫৬ ভোট। সাংগঠণিক সম্পাদক পদে চেয়ার প্রতীকে সর্বাধিক ৩২২ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন জনি মিয়া। তার একমাত্র প্রতিদ্বন্দ্বি জাহিদুল মজিদ লাভলু মই প্রতীকে পেয়েছেন ৩১৭ ভোট। কোষাধ্যক্ষ পদে মোরগ প্রতীকে সর্বাধিক ৫৬৫ ভোট পেয়ে পুনরায় নির্বাচিত হয়েছেন আলাউদ্দীন। তার একমাত্র প্রতিদ্বন্দ্বি সৌমেন্দ্রনাথ সাহা হাতি প্রতীকে পেয়েছেন ৭২ ভোট। দফতর সম্পাদক পদে টিয়াপাখি প্রতীকে সর্বাধিক ৩৪৭ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন আমিরুল ইসলাম প্রিন্স। তার একমাত্র প্রতিদ্বন্দ্বি খেজুরগাছ প্রতীকে পেয়েছেন ৩০৩ ভোট। ক্রীড়া সম্পাদক পদে ডাব প্রতীকে সর্বাধিক ৩২৫ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন উজ্জল হোসেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি বাবলুর রহমান আম প্রতীকে পেয়েছেন ১৯৯ ভোট। ধর্ম সম্পাদক পদে সর্বাধিক ৪১২ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন মোতালেব হোসেন। তার একমাত্র প্রতিদ্বন্দ্বি দেলোয়ার হোসেন তারা প্রতীকে পেয়েছেন ২৫০ ভোট। সদস্য পদে সিলিং ফ্যান প্রতীকে সর্বাধিক ৫৪২ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন রাজিবুল ইসলাম রাজিব। এছাড়াও অন্যান্য সদস্য পদে কুইন রেজা বালতি প্রতীকে ৪৮০ ভোট, জয়নাল আবেদীন ক্যাপ হরিণ প্রতীকে ৪৮৯ ভোট, জসিম উদ্দীন হাতপাখা প্রতীকে ৫২৪ ভোট, মীর মতিয়ার রহমান তালাচাবি প্রতীকে ৩৯৯ ভোট, মোহাম্মদ আলী মন্টু টেবিল প্রতীকে ৩৮৯ ভোট, রেজাউল হক তোতা ঘোড়া প্রতীকে ৪৬৮ ভোট, শরিফুল ইসলাম হারিকেন প্রতীকে ৩৯৪ ভোট, সিরাজুল ইসলাম ষাড় প্রতীকে ৪০৫ ভোট ও শেখ সাদী কবুতর প্রতীকে ৪০৯ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন।
সকাল ৮টা থেকে বিকাল ৪টা অবধি নিরবিচ্ছিন্নভাবে ভোট গ্রহণ করা হয়। মোট ভোটার সংখ্যা ছিল ৭শ ৫৫টি। পোল হয়েছে ৫শ ১২টি। ভোট চলাকালে ভোট কেন্দ্র পরিদর্শন করেন চুয়াডাঙ্গা পুলিশ সুপার মাহবুবুর রহমান। এসময় সঙ্গে ছিলেন অফিসার ইনচার্জ আবু জিহাদ ফখরুল আলম খান, এসআই জিয়াউর রহমান, এসআই সাখাওয়াত, এসআই হাকিম প্রমুখ। নবনির্বাচিত সভাপতি ও সম্পাদক বলেন, ব্যবসায়ীদের স্বার্থ রক্ষাসহ বিভিন্ন সমস্যা সমাধান করার আপ্রাণ চেষ্টা করবেন বলে আশাবাদ ব্যক্ত করেন।