লুকিয়ে রাখা বোমা বিস্ফোরণে স্কুলছাত্র রাফিউজ্জামান আহত

মেহেরপুর গাংনীর তেঁতুলবাড়িয়ায় মুরগির ডিম খুঁজতে গিয়ে বিপত্তি

গাংনী প্রতিনিধি: মেহেরপুর গাংনী উপজেলার তেঁতুলবাড়িয়া গ্রামে বোমা বিস্ফোরণে রাফিউজ্জামান (১২) নামের এক শিশু আহত হয়েছে। গতকাল রোববার বিকেলে নিজ বাড়ির মুরগির ঘরে ডিম খুঁজতে গিয়ে এ ঘটনা ঘটে। তাকে মেহেরপুর জেনারেল হাসপাতাল থেকে কুষ্টিয়া হাসপাতালে ভর্তি করা হয়েছে। শিশুটির বাড়ির কেউ সেখানে বোমা রেখেছিলো বলে ধারণা করছে পুলিশ। রাফিউজ্জামান তেঁতুলবাড়িয়া গ্রামের কৃষক খাইরুজ্জামান ওরফে আকামত আলীর ছেলে। সে স্থানীয় প্রাথমিক বিদ্যালয়ের ৫ম শ্রেণির ছাত্র।
পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, আকামত আলীর বাড়িতে পরিত্যক্ত গোলা ঘরের নীচে মুরগির ডিম খুঁজতে যায় রাফিউজ্জামান। এ সময় গোলার মধ্যে লুকিয়ে রাখা একটি বোমার বিস্ফোরণে তার মাথাসহ শরীরের বিভিন্ন স্থানে রক্তাক্ত ক্ষত হয়। স্থানীয়রা তাকে উদ্ধার করে মেহেরপুর জেনারেল হাসপাতালে ভর্তি করে। প্রত্যক্ষদর্শীরা বলেন, বাড়ির কোণে থাকা গোলাঘরটি পরিত্যক্ত। গোলার মধ্যেই বোমাটি নিরাপদ মনে করেই রাখা হয়েছে। শিশুটি যখন গোলা ঘরের নীচে প্রবেশ করে তখন তার মাথার আঘাতে বোমাটি বিস্ফোরণ হয়ে থাকতে পারে। বিস্ফোরণ স্থানের অবস্থান ও আলামত দেখে এমনই মন্তব্য করেছেন প্রত্যক্ষদর্শীরা।
মেহেরপুর জেনারেল হাসপাতালের মেডিকেল অফিসার রাফিক-ইন-নাবী সিয়াম বলেন, আহত শিশুর শরীরে বোমার অসংখ্য স্প্লিন্টার রয়েছে। মাথার আঘাত গুরুতর। তার উন্নত চিকিৎসার জন্য কুষ্টিয়া মেডিকেলে প্রেরণ করা হয়েছে।
রাফিউজ্জামানের চাচা কুষ্টিয়া হাসপাতাল থেকে বলেন, রাতে তার শরীরে অস্ত্রপচার (অপারেশন) হওয়ার কথা। শরীরে বিধে থাকা  স্প্লিন্টার বের করতে হবে। মাথায় আঘাত গুরুতর। চিকিৎসকরা তাকে এখনো আশঙ্কামুক্ত ঘোষণা করেননি। স্থানীয় বিভিন্ন সূত্রে জানা গেছে, শিশুটির পিতা, চাচাসহ অন্যান্য লোকজন সম্পর্কে গ্রামের মানুষের বিভিন্ন অভিযোগ রয়েছে। পরিত্যক্ত গোলাঘরে বোমা অন্য কেউ রাখতে যাবে কেন? তারাই বোমা রাখতে পারে বলে প্রতিবেশী ও গ্রামের মানুষের আশঙ্কা রয়েছে। ঘটনার নেপথ্য নায়ককে খুঁজে বের করে আইনের আওতায় আনার দাবি করেছে গ্রামবাসী।
গাংনী থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনোয়ার হোসেন বলেন, ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। ওই বাড়ির কেউ নিরাপদ স্থান ভেবে সেখানে বোমা রাখতে পারে বলে বলে ধারণা করা হচ্ছে। তদন্ত শেষেই এর প্রকৃত রহস্য জানা যাবে।