দেশি টুকরো

 

কিশোরগঞ্জে দুইপক্ষের সংঘর্ষে তিনভাইসহ নিহত ৫

স্টাফ রিপোর্টার: কিশোরগঞ্জের মিঠামইন উপজেলায় খালে বাঁধ দিয়ে মাছ ধরা নিয়ে দুইপক্ষের সংঘর্ষে তিনভাইসহ পাঁচজন নিহত ও কমপক্ষে ৩৫ জন আহত হয়েছেন। গতকাল বৃহস্পতিবার দুপুর ১টার দিকে মিঠামইন উপজেলার ঢাকী ইউনিয়নের চারিগ্রাম এলাকায় এ ঘটনা ঘটে। নিহতরা হলেন- চারিগ্রামের আব্দুল আজিজের তিন ছেলে ফেরদৌস মিয়া (৫৫), মাখন মিয়া (৪২) ও মাসুম মিয়া (৩৫) এবং একই এলাকার সুজন মিয়ার ছেলে রাজীব মিয়া (২৮) ও আইয়ুব আলীর ছেলে মকবুল (২৮)। আহতদের উদ্ধার করে মিঠামইন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

এলাকাবাসী জানান,  চারিগ্রামের একটি খালে বাঁধ দেয়া নিয়ে স্থানীয় সুলেমান মিয়ার গ্রুপ ও পল্লব মিয়ার গ্রুপের মধ্যে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছিলো। এ নিয়ে এর আগে কয়েকবার সংঘর্ষ হয়েছে। এর জের ধরে দুপুর ১টার দিকে দুই গ্রুপের লোকজন সংঘর্ষে জড়িয়ে পড়ে। সংঘর্ষে বল্লম ও টেঁটা বিদ্ধ হয়ে ঘটনাস্থলে চারজন মারা যান। হাসপাতালে নেয়ার পথে মারা যান আরেকজন। এতে নারী-পুরুষসহ অন্তত ৩৫ জন আহত হন। আহতদের মিঠামইন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সেসহ বিভিন্ন ভর্তি করা হয়।

জাসদ সভাপতির ক্ষোভের কারণ জানতে হবে

স্টাফ রিপোর্টার: আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, জাসদের সভাপতি এবং তথ্যমন্ত্রী হাসানুল হক ইনুর দেয়া বক্তব্যের বিষয়ে কেন্দ্রীয় ১৪ দলের সভা আহ্বান করার অনুরোধ জানানো হয়েছে। হাসানুল হক ইনু হঠাৎ করে ক্ষোভে একটি বোমা ফাটালেন। তার ক্ষোভের বিষয়ে জানার জন্য ১৪ দলীয় জোটের একটি সভা ডাকার জন্য অনুরোধ জানানো হয়েছে।

গতকাল বৃহস্পতিবার দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি মিলনায়তনে ছাত্রলীগের এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় গতকাল হাসানুল হক ইনুর দেয়া বক্তব্যের প্রতিক্রিয়ায় এ কথা বলেন তিনি।

বঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষণ ইউনেস্কোর বিশ্ব ঐতিহ্যের প্রামাণ্য দলিল হিসেবে স্বীকৃতি পাওয়ায় ছাত্রলীগের উদ্যোগে শিক্ষার্থীদের মধ্যে বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনী ও কারাগারের রোজনামচা বই বিতরণের জন্য এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

ওবায়দুল কাদের বলেন, কেন্দ্রীয় ১৪ দলের মুখপাত্র এবং স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিমকে জাসদ সভাপতির ক্ষোভের কথা জানার জন্য ১৪ দলের সভা ডাকার জন্য অনুরোধ জানানো হয়েছে।

শেখ হাসিনা এক পয়সার শরিকদের কদর করেছেন

স্টাফ রিপোর্টার: প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগের সভানেত্রী শেখ হাসিনা শরিক দলগুলোর অতীত ইতিহাস জেনেশুনে, বুঝে, ঐক্য গড়ে তুলেছেন বলে মন্তব্য করেছেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু। তিনি বলেন, শেখ হাসিনা ৯৯ পয়সা অথবা ৮০ পয়সার মালিক হয়েও ২০ পয়সা অথবা এক পয়সার সমতুল্য শরিকদের কদর করেছেন। দাম দিয়েছেন।

গতকাল বৃহস্পতিবার সচিবালয়ে এক সংবাদ ব্রিফিংয়ে মন্ত্রী এ কথা বলেন। তিনি বলেন, আওয়ামী লীগের নেতৃত্বাধীন মহাজোটের ক্ষতি হলে বাংলাদেশ রক্তাক্ত আফগানিস্তান হবে।

চরভদ্রাসনে ডাকাতের গুলিতে নিহত ২

স্টাফ রিপোর্টার: ফরিদপুরের চরভদ্রাসন উপজেলার সদর ইউনিয়নের ডাঙ্গী গ্রামে ডাকাতদের গুলিতে দুইজন নিহত হয়েছেন। গত বুধবার রাত ২টার দিকে এ ঘটনা ঘটে। নিহতরা হলেন, ওই গ্রামের জেহের মৃধার ছেলে সাজ্জাদ মৃধা (৩৫) ও আয়ান মৃধার ছেলে সেন্টু মৃধা (৩৩)। এই ঘটনায় একই এলাকার রোকন ব্যাপারীর ছেলে স্বপন (২৫) ও ইছা ফকিরের ছেলে আলামিন ফকির (২৬) গুলিবিদ্ধ হয়েছেন।

স্থানীয় শামীম মৃধা জানান, ডাকাতির ঘটনা টের পেয়ে স্থানীয় সাজ্জাদ মৃধা, সেন্টু মৃধা, স্বপন ব্যাপারী ও আলামিন ফকির বাড়ির পেছন দিয়ে নদীর পাড়ে যায় ডাকাতদের রেখে আসা সি-বোর্ড নদীতে ভাসিয়ে দেয়ার জন্য। যাতে করে সহজেই তারা ডাকাতদের ধরতে পারে। তারা সি-বোর্ডের কাছে গেলে সি-বোর্ডে বসে থাকা তিন ডাকাত তাদের লক্ষ করে গুলি ছুড়লে তারা মাটিতে পড়ে যায়। ডাকাতরা তাদের সকল সদস্যদের সি-বোর্ডে ওঠানোর জন্য প্রায় ৫ মিনিট ফাকা গুলি ছুড়ে এবং সহযোগীদের নিয়ে নদী পথে পালিয়ে যায়।