কৌশলে ডেকে নিয়ে বাংলাদেশিকে কুপিয়ে ও জবাই করে খুন

জীবননগর রাজাপুর সীমান্তে ভারতীয় মাদকব্যবসায়ীদের নৃশংসতা

জীবননগর ব্যুরো: জীবননগর উপজেলার রাজাপুর সীমান্তে ভারতীয় মাদকব্যবসায়ীদের নৃশংসতার বলি হয়েছেন বাংলাদেশি মাদকব্যবসায়ী ও বিজিবির সোর্স কবির হোসেন (৪২)। তাকে মাদকদ্রব্য ব্যবসার নাম করে কৌশলে ভারতীয় অংশে ডেকে নিয়ে এলোপাতাড়িভাবে কুপিয়ে ও জবাই করে খুন করা হয়েছে। গতকাল রোববার বিকেলে চুয়াডাঙ্গা জেলার জীবননগর উপজেলার রাজাপুর সীমান্তের বিপরীতে ভারতের মাটিয়ারীর সন্নিকটের একটি কলাবাগানে এ ঘটনা ঘটে। খবর পেয়ে মুর্মূষু অবস্থায় ক্ষতবিক্ষত কবিরকে (৪২) তার স্বজনরা ঘটনাস্থল থেকে উদ্ধার করে জীবননগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত বলে ঘোষণা করেন।
উথলী ইউনিয়নের সংশ্লিষ্ট ওয়ার্ডের সাবেক সদস্য আশরাফ আলী ও গ্রামবাসী জানিয়েছেন, উপজেলা সীমান্তের রাজাপুর গ্রামের মজিবর রহমান ওরফে মান্দারের ছেলে কবির হোসেন একজন মাদকচোরাচালানী। এর পাশাপাশি সে বিজিবির সোর্স হিসেবেও কাজ করে থাকে। বেশ কিছুদিন ধরে ভারতীয় মাদকব্যবসায়ীদের মাদক সীমান্তরক্ষী ও আইনশৃঙ্খলা বাহিনী দিয়ে ধরিয়ে দেয়ার কারণে ভারতীয় মাদক ব্যবসায়ীরা তার ওপর ক্ষুব্ধ ছিলো। গতকাল বিকেল ৩টার দিকে মাদক ব্যবসার নাম করে ভারতীয় মাদকব্যবসায়ীরা কৌশলে তাকে ভারতের অভ্যন্তরে ডেকে নিয়ে যায়। বিকেল ৪টার দিকে ভারতের অভ্যন্তরের একটি কলাবাগানে তাকে এলোপাতাড়িভাবে কুপিয়ে ও জবাই করে জখম করে ফেলে রাখে। পরে খবর পেয়ে তার স্বজনরা গুরুতর আহত কবিরকে উদ্ধার করে জীবননগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগে নিলে কর্তব্যরত চিকিৎসক ডা. হেলেনা আক্তার নিপা তাকে মৃত বলে ঘোষণা করেন। এ সময় স্বজনরা তার লাশ তড়িঘড়ি করে নিয়ে হাসপাতাল ত্যাগ করে বলে জানা গেছে। এ হত্যাকা-ের ঘটনায় পরিবারটিতে শোকের ছায়া নেমে এসেছে।
নিহতের ছোট ভাই আব্দুল সবুর জানান, তার ভাই বিজিবির সোর্স হিসেবে কাজ করতো। তার ভাইয়ের দেয়া তথ্যের ভিত্তিতে মাঝে মধ্যেই আইনশৃঙ্খলা বাহিনীসহ সীমান্তরক্ষী বাহিনীর হাতে মাদকদ্রব্য ধরা পড়তো। যে কারণে তার ওপর ভারতীয় মাদকব্যবসায়ীরা ক্ষিপ্ত ছিলো। এ কারণে কৌশলে তার ভাই কবিরকে ভারতীয় সীমান্তে ডেকে নিয়ে কুপিয়ে খুন করা হয়েছে বলে তিনি ধারণা করছেন। জীবননগর থানা অফিসার ইনচার্জ এনামুল হক জানান, হত্যাকা-ের ঘটনাটি এইমাত্র শুনেছি। তবে হত্যাকা-ের ঘটনাটি কোথায় ঘটেছে এ ব্যাপারে তার কিছু জানা নেই বলে জানান তিনি।
ঝিনাইদহের খালিশপুরস্থ-৫৮ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল জিল্লুর রহমান জানান, জীবননগর হাসপাতালে একটি লাশ পাওয়া গেছে বলে শুনেছি। তবে এ লাশ কোথা থেকে উদ্ধার করা হয়েছে সে সম্পর্কে আমার কিছু জানা নেই।