Download Free FREE High-quality Joomla! Designs • Premium Joomla 3 Templates BIGtheme.net

চোরাচালান দেশের অর্থনীতির ক্ষতি : সীমান্তে চোরাচালান রোধে সবাইকে এগিয়ে আসতে হবে

দামুড়হুদার চাকুলিয়ায় মাদক ও চোরাচালান বিরোধী মতবিনিময়সভায় রিজিয়ান কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল তৈফিকুল ইসলাম

কার্পাসডাঙ্গা প্রতিনিধি: যশোর রিজিয়ান কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল তৈফিকুল ইসলাম পিএসসি বলেছেন, মাদক দেশ ও জাতিকে ধ্বংস করে। মাদক মুক্ত সমাজ চাই আমরা। মাদকের বিরুদ্ধে আমাদের সবসময় জিরো টলারেন্স থাকবে। মাদক ব্যবসায়ী ও সেবনকারী যেই হোক তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে। জনগণের সমস্যা সমাধান করতে হলে সমস্যার কারণ চিহ্নিত করতে হবে। সীমান্তে বিভিন্ন অপরাধমূলক কাজে জনগণকেও বিজিবিকে সহায়তা করতে হবে। তিনি গতকাল সোমবার চুয়াডাঙ্গার দামুড়হুদা উপজেলার চাকুলিয়ায় মাদক ও চোরাচালান বিরোধী মতবিনিময়সভায় প্রধান অতিথির বক্তব্য রেখেছিলেন। সীমান্তে হত্যা ও চোরাচালান রোধকরার জন্য বিজিবির সকল সদস্যদের ন্যায় ও নিষ্ঠার সাথে কাজ করার আহ্বান জানিয়ে তিনি আরও বলেন জনগণের সাথে সুসম্পর্ক রেখে এবং এদের সাথে থেকে অতন্দ্র প্রহরীর মতো সীমান্ত রক্ষা করতে হবে। যেন কোনো মাদক ব্যবসায়ীরা সীমান্ত দিয়ে অহরহ আসা যাওয়া না করতে পারে। খেয়াল রাখতে হবে দুই দেশের মধ্যে ভ্রাতৃত্ববোধ, সম্প্রীতি, বন্ধুসুলভ আচরণ কোনো রকম নষ্ট না হয় সে দিকে। তিনি আরও বলেন, কোনো বিজিবি সদস্য চোরাকারবারীদের সাথে আঁতাত করলে তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে এমনকি শাস্তিও হতে পারে। সবাইকে আইনের প্রতি শ্রদ্ধা রেখে কাজ করতে হবে।
এ সময় তিনি আরও বলেন, মাদক প্রতিরোধে সর্বস্তরের মানুষকে এগিয়ে আসতে হবে। আমরা মাদকসেবীকে নয় মাদককে ঘৃণা করি। আমরা সবাই হালাল পথে আয় করবো। বিজিবির কোনো সদস্য যদি ভালো মানুষকে হয়রানি করে তাহলে তার বিরুদ্ধে বিজিবি আইনুযায়ী ব্যবস্থা নেবে। আপনার ছেলে সন্ধ্যার পর কোথায় যাচ্ছে সেদিকে খেয়াল রাখতে হবে।
৬ বর্ডার গার্ড ব্যাটালিয়ন চুয়াডাঙ্গার আয়োজনে গতকাল সোমবার বিকেলে চাকুলিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠ প্রাঙ্গণে মাদক ও চোরাচালান বিরোধী মতবিনিময়সভার আয়োজন করে। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন চুয়াডাঙ্গা-৬ ব্যাটালিয়নের বিদায়ী পরিচালক লে. কর্ণেল রাশিদুল আলম। বিশেষ অতিথি ছিলেন কুষ্টিয়ার সেক্টর কমান্ডার কর্ণেল আবু সাঈদ আল মসউদ, চুয়াডাঙ্গা-৬ ব্যাটালিয়নের নবাগত পরিচালক লে. কর্ণেল ইমাম হাসান মৃধা, উপজেলা নির্বাহী কর্মকর্তা রফিকুল হাসান, দামুড়হুদা মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আকরাম হোসেন, কার্পাসডাঙ্গা ইউপি চেয়ারম্যান জেলা আওয়ামী লীগের সদস্য খলিলুর রহমান ভুট্ট, কুড়ুলগাছি ইউপি চেয়ারম্যান শাহ ইনামুল করিম ইনু প্রমুখ। অনুষ্ঠানটি পরিচালনা করেন ৬ ব্যাটালিয়নের উপ-অধিনায়ক মেজর লুৎফুল কবীর।

 


আরো দেখুন

দ্রুত চালুর জন্য একযোগে কাজ করতে ঐকমত্য

জীবননগর স্থলবন্দর চালুর লক্ষ্যে ভারতের কৃষ্ণগঞ্জে যৌথসভা জীবননগর ব্যুরো: দৌলৎগঞ্জ-মাজদিয়া স্থলবন্দর দ্রুত চালুর বিষয়ে গতকাল …

Loading Facebook Comments ...