আগামি ২৮ ডিসেম্বর চুয়াডাঙ্গায় চারটি ইউনিয়ন পরিষদ ও দুটি ওয়ার্ডে উপ-নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে

স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গায় চারটি ইউনিয়ন পরিষদ ও দুটি ওয়ার্ডের নির্বাচন উপলক্ষে গণবিজ্ঞপ্তি জারি হচ্ছে আজ। নির্বাচন কমিশনের নির্ধারিত তফসিলে আগামি ২৮ ডিসেম্বর এ স্থানগুলোতে নির্বাচন অনুষ্ঠিত হবে। স্থানগুলো হলো, চুয়াডাঙ্গা পৌরসভার ৩নং ওয়ার্ড, নাটুদহ ইউনিয়ন পরিষদের ৩নং ওয়ার্ড, দামুড়হুদা উপজেলার পারকৃঞ্চপুর-মদনা ইউনিয়ন, জীবননগর উপজেলার উথলী, কেডিকে এবং মনোহরপুর ইউনিয়ন পরিষদ।
সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, প্রার্থীদের আগামি ২৭ নভেম্বরের মধ্যে মনোনয়নপত্র দাখিল করতে হবে। মনোনয়নপত্র বাছাই করা হবে ২৯ নভেম্বর। প্রার্থীতা প্রত্যাহারের শেষদিন রয়েছে ৬ ডিসেম্বর। ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে ২৮ ডিসেম্বর। ইউনিয়ন পরিষদগুলোর নির্বাচন ও ওয়ার্ড দুটির উপ-নির্বাচনে রিটানিং অফিসাররা আজ মঙ্গলবার গণবিজ্ঞপ্তি জারি করবেন।
এদিকে, চুয়াডাঙ্গা সদর উপজেলার শংকরচন্দ্র, তিতুদহ ও বেগমপুর ইউনিয়নগুলো বিভক্ত হয়ে মাখালডাঙ্গা, গড়াইটুপি ও নেহালপুর ছয়টি ইউনিয়ন পরিষদ গঠন হলেও দীর্ঘদিন ধরে সেখানে ভোট গ্রহণ অনুষ্ঠিত হচ্ছে না। একইভাবে দামুড়হুদার হাউলী ইউনিয়ন পরিষদ বিভক্ত হয়ে জয়রামপুর ও রঘুনাথপুর নামে দুটি ইউনিয়ন পরিষদ গঠন করা হয়েছে। হাউলী ইউনিয়ন অস্তিত্ব হারিয়েছে। সেখানেও কোনো ভোট গ্রহণ অনুষ্ঠিত হচ্ছে না। এব্যাপারে জানতে চাইলে চুয়াডাঙ্গা জেলা নির্বাচন কর্মকর্তা (চলতি দায়িত্ব) রাজু আহমেদ বলেন ‘চারটি ইউনিয়ন পরিষদ ও ২টি ওয়ার্ডের উপ-নির্বাচনের গণবিজ্ঞপ্তি কাল (মঙ্গলবার) জারি হবে। যেসকল স্থানে মামলা সংক্রান্ত জটিলতা আছে সেখানে নির্বাচন হচ্ছে না।