Download Free FREE High-quality Joomla! Designs • Premium Joomla 3 Templates BIGtheme.net

অপরাধমূলক কর্মকাণ্ড থেকে দূরে রাখতে কিশোর বাতায়ন ভূমিকা রাখবে

চুয়াডাঙ্গায় কিশোর বাতায়ন ও আমার জেলা আমার অহঙ্কার প্রতিযোগিতার অবহিতকরণসভায় জেলা প্রশাসক

স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গায় জেলা ব্র্যান্ডিং, কিশোর বাতায়ন ও আমার জেলা আমার অহঙ্কার প্রতিযোগিতার অবহিতকরণ সভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল সোমবার সকাল ১০টায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আয়োজিত সভায় সভাপতিত্ব করেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ আব্দুর রাজ্জাক। প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক জিয়াউদ্দীন আহমেদ। বিশেষ অতিথি ছিলেন অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট খোন্দকার ফরহাদ আহমদ, চুয়াডাঙ্গা সরকারি কলেজের প্রাক্তন অধ্যক্ষ অধ্যাপক সিদ্দিকুর রহমান ও আদর্শ সরকারি মহিলা কলেজের প্রাক্তন অধ্যক্ষ অধ্যাপক এসএম ই¯্রাফিল। সভায় আরও উপস্থিত ছিলেন নেজারত ডেপুটি কালেক্টর (এনডিসি) সুচিত্র রঞ্জন দাস, সহকারী কমিশনার পাপিয়া আক্তার, জেলা শিক্ষা কর্মকর্তা (ভারপ্রাপ্ত) আতাউর রহমান, সদর উপজেলা শিক্ষা কর্মকর্তা বিকাশ কুমার সাহা, কিশোর বাতায়নের জেলা অ্যাম্বাসেডর বেলাল হোসেন, নূর কুতুবুল আলম, আলমগীর কবির, কামরুজ্জামান, আলমগীর হোসেন, লেলিন হোসেন, শামসুল হক ও জান্নাতুল ফেরদৌস আরা। এছাড়া জেলার কয়েকটি মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষার্থীরা সভায় অংশ নেয়।
সভায় জেলা ব্র্যান্ডিং বিভিন্ন দিক প্রেজেন্টেশনের মাধ্যমে উপস্থিত সকলকে অবহিত করেন সহকারী কমিশনার ফখরুল ইসলাম। কিশোর বাতায়নের বিভিন্ন বিষয় প্রেজেন্টেশনের মাধ্যমে অবহিত করেন চুয়াডাঙ্গা একাডেমির সহকারী শিক্ষক আলমগীর হোসেন।
সভায় জানানো হয়, চুয়াডাঙ্গা জেলার ব্র্যান্ডিং হিসেবে ‘ব্লাক বেঙ্গল গোট’ কে নির্বাচন করা হয়েছে। প্রথম দিকে এর লোগোটায় পুরো একটি ছাগলের ছবি দেয়া হয়েছিলো। পরে সেটির গ্রাফিক্স ডিজাইনের উন্নয়ন করে চূড়ান্ত একটি লোগো তৈরি করা হয়েছে। বর্তমান লোগোটি আগের চেয়েও অনেক বেশি মানানসই। আর কিশোর বাতায়ন হচ্ছে সরকারের নেয়া একটি বিশেষ উদ্যোগ। এটি ১২ থেকে ১৯ বছর বয়সী শিক্ষার্থীদের জন্য অন-লাইন ভিত্তিক শিক্ষা বিনোদন প্ল্যাটফর্ম। কিশোররা বই, কমিক্স, আঁকা ছবি, চলচিত্র, শর্ট ফিল্ম, ভিডিও ক্লিপ এতে আপলোড করতে পারবে। কিশোরদের জঙ্গিবাদসহ নানা অপরাধমূলক কর্মকা- থেকে দূরে রাখতে কিশোর বাতায়ন অনেকটাই ভূমিকা রাখবে। ‘আমার জেলা, আমার অহঙ্কার’ প্রতিযোগিতায় শিক্ষার্থীরা ৩টি ক্যাটাগরিতে অংশ নেবে। আর ব্র্যান্ডিং বিষয়বস্তু নির্ধারণ করবে জেলা প্রশাসন। এছাড়া প্রতিযোগিতায় বিষয়সমূহ, জমাদানের কৌশলসহ বাছাই প্রক্রিয়া সম্পর্কে আলোচনা সভা করা হয়।


আরো দেখুন

দ্রুত চালুর জন্য একযোগে কাজ করতে ঐকমত্য

জীবননগর স্থলবন্দর চালুর লক্ষ্যে ভারতের কৃষ্ণগঞ্জে যৌথসভা জীবননগর ব্যুরো: দৌলৎগঞ্জ-মাজদিয়া স্থলবন্দর দ্রুত চালুর বিষয়ে গতকাল …

Loading Facebook Comments ...