Download Free FREE High-quality Joomla! Designs • Premium Joomla 3 Templates BIGtheme.net

সীমান্ত এলাকায় রাত ৯টার পর দোকানপাট বন্ধ রাখতে হবে

দামুড়হুদায় আইনশৃঙ্খলা ও চোরাচালান প্রতিরোধসভায় জেলা প্রশাসক জিয়াউদ্দীন আহমেদ

বখতিয়ার হোসেন বকুল: চুয়াডাঙ্গা জেলায় ৮৩ কিলোমিটার ভারত সীমান্ত এলাকা রয়েছে। এরমধ্যে কিছু এলাকা চুয়াডাঙ্গা-৬ বিজিবি এবং কিছু এলাকা ৫৮ বিজিবি দেখভাল করে থাকে। মাদক চোরাচালানরোধে আইনশৃঙ্খলা বাহিনীর পাশাপাশি জনপ্রতিনিধিদের এগিয়ে আসতে হবে। সীমান্ত এলাকায় ভুট্টা, কলাগাছ, আখ জাতীয় অর্থাৎ ৩ ফুটের অধিক উচ্চতর কোনো ফসল বা গাছগাছালি লাগানো যাবে না। যারা লাগাবেন তাদেরকে মাদককারবারিদের সহযোগী হিসেবে গণ্য করা হবে এবং তাদেরকেও মাদক চোরাচালানী হিসেবে তালিকাভুক্ত করা হবে। গতকাল সোমবার দামুড়হুদায় আইনশৃঙ্খলা ও চোরাচালান প্রতিরোধ বিষয়কসভায় চুয়াডাঙ্গা জেলা প্রশাসক জিয়াউদ্দীন আহমেদ প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন। দামুড়হুদা উপজেলা নির্বাহী অফিসার রফিকুল হাসানের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় তিনি আরও বলেন, প্রতিবেশী রাষ্ট্র ভারতে আনুমানিক ৬০ থেকে ৭০ হাজার রোহিঙ্গা রয়েছে। ভারত সরকার তাদেরকে দেশে না রাখার সিদ্ধান্ত নিয়েছে। তারা যেকোনোভাবে ওই সমস্ত রোহিঙ্গাদের দেশ থেকে বিতাড়িত করবে। ওই রোহিঙ্গারা ভারত সীমান্ত পেরিয়ে যাতে বাংলাদেশে অর্থাৎ চুয়াডাঙ্গায় ঢুকতে না পারে সে জন্য সীমান্তরক্ষী বাহিনীদের বিশেষ বিশেষ কিছু স্থানে নজরদারী বৃদ্ধির পাশাপাশি সীমান্তবাসীকে সতর্ক থাকতে হবে। বিশেষ করে ভোর রাতে নজরদারিটা বাড়াতে হবে। অপরিচিত বা সন্দেহ হলে তাৎক্ষণিকভাবে আইনশৃঙ্খলা বাহিনীসহ স্থানীয় জনপ্রতিনিধিদের জানাতে খবর দিতে হবে।
তিনি আরও বলেন, বর্তমানে ওয়াজ মাহফিল ও নামযজ্ঞ যেটাই করা হোক না কেন প্রশাসনের অনুমিত নিতে হবে। কারণ সামনেই ছাত্র-ছাত্রীদের পরীক্ষা। উচ্চস্বরে মাইক বাজানো যাবে না। উচ্চস্বরে মাইক বাজালে তা জব্দ করা হবে। এছাড়া সীমান্ত এলাকায় ওয়াজ মাহফিল ও নামযজ্ঞের অনুমতি দেয়া হবে না। দামুড়হুদা উপজেলা প্রশাসনের আয়োজনে অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথি ছিলেন, অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) আব্দুল মোমেন, চুয়াডাঙ্গা-৬ বিজিবির সহকারী পরিচালক শাজাহান আলী, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট খন্দকার ফরহাদ আহমেদ, দামুড়হুদা উপজেলা চেয়ারম্যান মাওলানা আজিজুর রহমান। উপস্থিত ছিলেন দামুড়হুদা মডেল থানার অফিসার ইনচার্জ আকরাম হোসেন, দামুড়হুদা উপজেলা আওয়ামী লীগের সভাপতি সিরাজুল আলম ঝন্টু. আব্দুল ওদুদ শাহ ডিগ্রি কলেজের প্রিন্সিপাল কামাল উদ্দীন, ভাইস চেয়ারম্যান আব্দুল কাদের, মহিলা ভাইস চেয়ারম্যান ছালমা জাহান, উপজেলা কৃষি অফিসার সুফি মো. রফিকুজ্জামান, প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. মশিউর রহমান, মৎস্য কর্মকর্তা আইয়ুব আলী, উপজেলা নির্বাচন অফিসার মোখলেছুর রহমান, উপজেলা শিক্ষা অফিসার সাকী সালাম, জনস্বাস্থ্য প্রকৌশলী আব্দুর রশিদ, ইউপি চেয়ারম্যান মোহাম্মদ আলী শাহ মিন্টু, আজিজুল হক, শরীফুল আলম মিল্টন, খলিলুর রহমান ভুট্টু, শাহ মোহা. এনামুল করীম ইনু, শফিকুল ইসলাম শফি, দর্শনা পৌরসভার প্যানেল মেয়র রবিউল হক সুমন, দামুড়হুদা প্রেসক্লাব সভাপতি হাবিবুর রহমান, দামুড়হুদা সদর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি সহিদুল ইসলাম, বড়বলদিয়া বিজিবি ক্যাম্প কমান্ডার আইমরুল ইসলাম, মুন্সিপুর বিজিবি ক্যাম্প কমান্ডার মনিরুল ইসলাম প্রমুখ।


আরো দেখুন

দ্রুত চালুর জন্য একযোগে কাজ করতে ঐকমত্য

জীবননগর স্থলবন্দর চালুর লক্ষ্যে ভারতের কৃষ্ণগঞ্জে যৌথসভা জীবননগর ব্যুরো: দৌলৎগঞ্জ-মাজদিয়া স্থলবন্দর দ্রুত চালুর বিষয়ে গতকাল …

Loading Facebook Comments ...