আলমডাঙ্গায় প্রতিপক্ষের ৩ বিঘা পাকা ধান কেটে নেয়ার অভিযোগ

আলমডাঙ্গা ব্যুরো: প্রতিপক্ষের ৩ বিঘা পাকা ধান কেটে নেয়ার অভিযোগ উঠেছে আলমডাঙ্গার কেদারনগর গ্রামের বোরহান জোয়ার্দ্দারের বিরুদ্ধে। গত বৃহস্পতিবার রাতে অন্য গ্রাম থেকে শতাধিক লোক ভাড়ায় এনে প্রতিপক্ষের তিন বিঘা জমির পাকা ধান কেটে নিয়ে গেছে বলে অভিযোগ উঠেছে।
জানা গেছে, আলমডাঙ্গার বেলগাছি ইউনিয়নের কেদারনগর গ্রামের মৃত রহিম বক্সের ছেলে রেজাউল হক, মৃত আকবর আলীর ছেলে ডাক্তার আসকার আলী, মৃত কাশেম আলীর ছেলে আব্দুল জব্বার ও মৃত আজিজুলের ছেলে আনিসুরের তিন বিঘা পাকা ধান কেটে নিয়ে যায় প্রতিপক্ষ কেদারনগর গ্রামের বোরহান জোয়ার্দ্দার ও তার সহযোগিরা। পাকা ধান কাটতে বোরহান জোয়ার্দ্দার পার্শ্ববর্তী আইলহাস ইউনিয়নের পাইকপাড়া ও হোসেনপুর থেকে ভাড়ায় খাটা প্রায় শতাধিক লোককে নিয়ে আসে। রাতভর ধান কেটে ভোর হওয়ার আগেই মহিষের গাড়িতে করে কাটা ধান বাড়িতে নিয়ে যায়।
গ্রাম সূত্রে জানা গেছে, কেদারনগর গ্রামের মৃত সোনাউল্লাহ জোয়ার্দ্দারের ছেলে বোরহান জোয়ার্দ্দার ও তার সহযোগিদের সাথে একই গ্রামের ধানক্ষেতের মালিকদের সাথে প্রায় ৩০ একর জমি নিয়ে আদালতে মামলা চলছে। উল্লেখিত জমি দু’পক্ষই দখলে নিয়ে চাষাবাদ করে আসছে। কিন্তু বোরহান জোয়ার্দ্দারের মধ্যে জমির পরিমাণ বেশি থাকায় ১২ সালে রেজাউল গ্রুপ পাঁচ বিঘা জমি নিজেদের দখলে নিয়ে নেন। সেই থেকে ওই জমি তারা আবাদ করে আসছিলো। চলতি মরসুমেও রেজাউলরা দখলে নেয়া পাঁচ বিঘা জমিতে ধানের আবাদ করেন। গত বৃহস্পতিবার রাতে আবাদকৃত জমির ধান বোরহান জোয়ার্দ্দার পুরো কেটে নিয়ে যায়।
গ্রামবাসী জানিয়েছে, পাকাধান কেটে নিয়ে এসে বোরহান জোয়ার্দ্দারের বাড়িতেই রাখা হয়েছে। আদালতে বিচারাধীন জমি থেকে এভাবে রাতের অন্ধকারে ধান কেটে নিয়ে যাওয়াকে ডাকাতির সঙ্গে তুলনা করে অনেকে মন্তব্য করেছেন।