ভাইয়ের বাড়িতে ডাকাতি : হৃদরোগে বৃদ্ধের মৃত্যু

ঝিনাইদহ কোর্টচাঁদপুরের রহমতপুরে প্রতিরোধের মুখে ডাকাতদল : একজন আটক

কোর্টচাঁদপুর প্রতিনিধি: ঝিনাইদহের কোর্টচাঁদপুরে ভাইয়ের বাড়িতে ডাকাতির খবর শুনে ঘটনাস্থলে ছুটে যাওয়ার পর হৃদরোগে আক্রান্ত হয়ে মারা গেছেন আবু দাউদ খান (৬৫) নামে এক বৃদ্ধ। এদিকে গ্রামবাসীর ধাওয়ার মুখে পালিয়ে যাওয়ার সময় ডাকাতদের হামলায় আহত হয়েছেন দাউদ খানের ভাই মন্টু খানসহ দুজন। তবে ১০-১২ জনের ডাকাত দলের প্রায় সবাই পালিয়ে গেলেও তাহাজ্জেতকে (৩০) আটক করতে সক্ষম হয়েছে গ্রামবাসী। আহত দু’গ্রামবাসী ও ডাকাত সদস্যকে কোটাচাঁদপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। গত বৃহস্পতিবার রাত ১২টার দিকে উপজেলার রহমতপুর গ্রামের বাসিন্দা মন্টু খানের বাড়িতে ডাকাতির ঘটনা ঘটে।
মন্টু খানের ছেলে মিন্টু খান জানান, ১০-১২ জনের একদল ডাকাত ধারালো অস্ত্র নিয়ে রাত আনুমানিক ১২টার দিকে তাদের বাড়িতে হামলা করে। এ সময় তিনি পাশের ঘরে ঘুমিয়ে থাকলেও ডাকাত দলের উপস্থিতিতে তার ঘুম ভেঙে যায়। এরপর তিনি চিৎকার করতে থাকলে ডাকাতরা তাদের ঘরের দরজা ভেঙে ফেলে এবং বাড়ির লোকজনকে বেধড়ক মারপিট করতে থাকে। তবে গ্রামবাসী এগিয়ে আসলে ডাকাতদল পালিয়ে যাওয়ার চেষ্টা করে। তখন ধাওয়া করে মাঠের ভেতর থেকে এক ডাকাতকে ধরে ফেলে তারা। মিন্টু খান আরও বলেন, হৈচৈ শুনে তার বড় চাচা আবু দাউদ খান ঘটনাস্থলে যান এবং হৃদরোগে আক্রান্ত হয়ে মারা যান।
দাউদ খানের ছেলে কবীর খান জানান, তার বাবা আগেও দু’বার হৃদরোগে আক্রান্ত হয়েছিলেন। এদিকে কোটচাঁদপুর থানার পরিদর্শক (তদন্ত) জয়নুল আবেদীন ঘটনা স্বীকার করেননি। তার ভাষ্য অনুযায়ী, গত বৃহস্পতিবার রাত ১২টার দিকে রহমতপুর গ্রামের মন্টু খানের বাড়িতে ৫-৬ জন ব্যক্তি লাঠিসোটা নিয়ে হানা দেয়। এ সময় বাড়ির লোকজনের চিৎকারে গ্রামের লোকজন ছুটে এসে হামলাকারীদের ধাওয়া করে। তিনি জানান, হামলাকারীরা পালিয়ে যাওয়ার সময় তাহাজ্জেতকে গ্রামের মাঠ থেকে আটক করে গ্রামবাসী। তিনি জীবননগর উপজেলার রাইপুর গ্রামের ভাদু ম-লের ছেলে। এ ঘটনায় বাড়ির মালিক মন্টু ও শফিউদ্দিন নামে আরেক গ্রামবাসী আহত হয়েছেন বলে উল্লেখ করেন পরিদর্শক। তিনি জানান, ঘটনার সময় হৃদরোগে আক্রান্ত হয়ে বাড়ির মালিক মন্টু খানের বড় ভাই আবু দাউদ খান মৃত্যুবরণ করেন।