যে স্বপ্নের জন্য জীবনবাজী রেখে যুদ্ধ করেছিলাম অবসর জীবনে সেই স্বপ্ন পূরণে নিরলস পরিশ্রম করে যেতে চাই

 

আলমডাঙ্গা প্রেসক্লাবের পিকনিক ও সংবর্ধনানুষ্ঠানে প্রখ্যাত চিকিৎসক প্রফেসর মাহবুব হোসেন মেহেদী
আলমডাঙ্গা ব্যুরো: আলমডাঙ্গা প্রেসক্লাবের বাৎসরিক পিকনিক ও সংবর্ধনা অনুষ্ঠান জমকালো আয়োজনে অনুষ্ঠিত হয়েছে। উৎসবের আমেজে ভরপুর ছিলো পিকনিকস্থল কুমারী ভেটেরিনারি ট্রেনিং ইনস্টিটিউট প্রাঙ্গণ। অনুষ্ঠানে উপমহাদেশের খ্যাতিমান কার্ডলজিস্ট প্রফেসর মাহবুব হোসেন মেহেদীকে প্রেসক্লাবের পক্ষ থেকে সংবর্ধনা জ্ঞাপন করা হয়।
গতকাল রোববার সকাল ৯টার পর থেকে উপজেলার সকল সাংবাদিক ও পত্রিকা পরিবেশক কুমারী ভেটেরিনারি ট্রেনিং ইনস্টিটিউট চত্বরে উপস্থিত হয়। দিনব্যাপি চলে সাংবাদিকদের উৎসবমুখর নানা আয়োজন। দলে দলে সেলফি উৎসব, ম্যারাথন ফটোসেশন, হৈ-হুল্লোলে মাতোয়ারা হয়ে ওঠে ভিটিআই’র সবুজ চত্বর। এরই মাঝে সকলকে অবাক করে দিয়ে আকস্মিকভাবে উপস্থিত হন আলমডাঙ্গা উপজেলার সাবেক নির্বাহী অফিসার ও মাগুরা জেলার অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আজাদ জাহান। তাকে পেয়ে সাংবাদিক সমাজ ভরপুর আড্ডায় মেতে ওঠেন।
দুপুরে ভিটিআই’র বিশাল অডিটরিয়ামে বাৎসরিক পিকনিক উপলক্ষে আলোচনা সভা ও সংবর্ধনা অনুষ্ঠান। আলমডাঙ্গা প্রেসক্লাব সভাপতি খন্দকার শাহ আলম মন্টুর সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন খ্যাতিমান চিকিৎসক ডা. মাহবুব হোসেন মেহেদী। বিশেষ অতিথি ছিলেন ভিটিআই’র অধ্যক্ষ শিশির কুমার বিশ্বাস, প্রেসক্লাবের সাধারণ সম্পাদক খন্দকার হামিদুল ইসলাম আজম, বিআরডিবি’র চেয়ারম্যান মহিদুল ইসলাম মুহিত। এ সময় প্রধান অতিথি ডাক্তার মাহবুব হোসেন মেহেদী বলেন, যখনই সুযোগ পান, তিনি নিজ এলাকায় ছুটে আসেন। চিকিৎসাসেবাসহ প্রান্তিক মানুষের পাশে থাকার চেষ্টা করেন। তিনি নানাভাবে সাংবাদিক পেশার সাথে জড়িত। যে কোনো পরিস্থিতিতে ও প্রয়োজনে সাংবাদিকদের পাশে থাকার প্রত্যয় ব্যক্ত করেন। তিনি নিজে একজন মুক্তিযোদ্ধা উল্লেখ করে বলেন, দেশ নিয়ে, এলাকা তথা চুয়াডাঙ্গা-আলমডাঙ্গা নিয়ে তার নিজের কিছু স্বপ্ন আছে, পরিকল্পনা আছে। যে স্বপ্নের জন্য তিনি জীবনবাজী রেখে যুদ্ধ করেছিলেন, অবসর জীবনে সেই স্বপ্ন পূরণে তিনি পরিশ্রম করে যাবেন। এ জন্য তিনি সাংবাদিক সমাজসহ সকলের সহযোগিতা চেয়েছেন। তিনি আলমডাঙ্গা প্রেসক্লাবের জন্য একটি আধুনিক ও ডিজিটাল সুবিধাসম্পন্ন লাইব্রেরি প্রতিষ্ঠা করে দেয়ার প্রতিশ্রুতি দেন।
সাংবাদিক এমদাদুল হকের উপস্থাপনায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, প্রেসক্লাবের সিনিয়র সহ-সভাপতি রহমান মুকুল, সহ-সভাপতি ইউনুচ আলী ম-ল, যুগ্ম সম্পাদক প্রশান্ত বিশ্বাস, রুনু খন্দকার, সাংগঠনিক সম্পাদক ফিরোজ ইফতেখার, প্রচার সম্পাদক শরিফুল ইসলাম, দফতর সম্পাদক আবুল কাশেম টুকু, সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক আতিক বিশ্বাস, আইসিটি বিষয়ক সম্পাদক আতিকুর রহমান ফারায়েজী, সাংবাদিক কেএ মান্নান, ইখলাস উদ্দীন, জাহাঙ্গীর আলম, সোহেল হুদা, সাহাবুল হক, পলাশ উদ্দীন, জুলকার নাইন জাকারিয়া হায়দার শুভ্র, আশরাফুল হক, তৌহিদুর ইসলাম, রহিদুল ইসলাম, গিয়াস উদ্দিন, সমীর, শিপন, নাসির উদ্দিন, সাইফুল ইসলাম অনিক, অরুপ, ডাব্লু, সাইফুল ইসলাম উলু, শাকিব হাসান, রুবেল আহম্মেদ প্রমুখ। উক্ত সভায় প্রেসক্লাবের পক্ষ থেকে চিকিৎসায় বিশেষ অবদানের স্বীকৃতি স্বরূপ প্রধান অতিথি ডা. মাহবুব হোসেন মেহেদীকে সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়। শেষে সাংস্কৃতিক আয়োজন সকলের হৃদয়কে পরিতৃপ্ত করে।