আলফাজ উদ্দিন স্মৃতি ফুটবলের সকল প্রস্তুতি সম্পন্ন : ৩০ নভেম্বর উদ্বোধন

স্টাফ রিপোর্টার: কৃতিফুটবলার মামুন জোয়ার্দ্দারের পিতার স্মরণে আয়োজিত আলফাজ উদ্দিন স্মৃতি ফুটবল টুর্নামেন্টের সকল প্রস্তুতিসম্পন্ন হয়েছে। গতকাল মঙ্গলবার বেলা ১১টায় চুয়াডাঙ্গা আলী হোসেন সুপার মার্কেটের তৃতীয় তলায় অনুষ্ঠিত টুর্নামেন্ট পরিচালনা পর্ষদের প্রস্তুতিসভা শেষে আনুষ্ঠানিকভাবে জানানো হয় আগামী ৩০ নভেম্বর উদ্বোধন করা হবে আলফাজ উদ্দিন স্মৃতি ফুটবল টুর্নামেন্ট। চুয়াডাঙ্গা টাউন ক্লাব ফুটবল মাঠে উদ্বোধনী ম্যাচে মুখোমুখি হবে নাগদহ অনির্বাণ সংঘ আলমডাঙ্গা ও জুড়ানপুর ইউনিয়ন ফুটবল দল দামুড়হুদা।
এর আগে টুর্নামেন্টে অংশগ্রহণকারী ১৮ দলের টিম ম্যানেজারদের নিয়ে টুর্নামেন্টের বাইলজ, ম্যাচ পরিচালনা, কখন, কোথায় ম্যাচ শুরু হবে, টুর্নামেন্টে কী কী পুরস্কার প্রদান করা হবে, কখন দলগুলো রিপোর্ট করবে প্রভৃতি বিষয়ে উন্মুক্ত আলোচনা করা হয়। অংশগ্রহণকারী টিম কর্মকর্তাদের সম্মুখে লটারির মাধ্যমে গ্রুপ নির্ধারণ ও কোন টিম কোন টিমের বিরুদ্ধে ম্যাচ খেলবে তাও লটারির মাধ্যমে নির্ধারণ করা হয়। লটারিতে দলগুলোর নাম উত্তোলন করেন অংশগ্রহণকারী দলসমূহের ম্যানেজারগণ।
টুর্নামেন্ট পরিচালনা কমিটির উপদেষ্টা ও চুয়াডাঙ্গা জেলা ক্রীড়া সংস্থার সহসভাপতি এ নাসির জোয়ার্দ্দার বলেন, চ্যাম্পিয়ন ট্রফিসহ ৩২ ইঞ্চি কালার এলইডি টিভি এবং রানারআপ দলকে ট্রফিসহ ২৪ ইঞ্চি এলইডি টিভি দেয়া হবে। এছাড়া উল্লেখ করেন আমেরিকা প্রবাসী মামুন জোয়ার্দ্দারের ঘনিষ্ঠ বন্ধু চুয়াডাঙ্গার ছেলে টিটন মালিক টুর্নামেন্টের চ্যাম্পিয়ন ট্রফি, রানারআপ ট্রফি ও ম্যান অব দ্য সিরিজ এবং সর্বোচ্চ গোলদাতার পুরস্কার প্রদান করবেন।
টুর্নামেন্টটি চুয়াডাঙ্গা জেলা ক্রীড়া সংস্থার তত্ত্বাবধানে, ফিফা কর্তৃক অনুমোদিত ও স্থানীয় বাইলজের ভিত্তিতে নকআউট পদ্ধতিতে পরিচালিত হবে। টুর্নামেন্টে অংশগ্রহণকারী দলকে কোনো কনভেন্স দেয়া হবে না। তবে প্রতি ম্যাচে ম্যাচসেরার পুরস্কার দেয়া হবে। দেয়া হবে টুর্নামেন্ট সেরার পুরস্কারও। দুই ফাইনালিস্টকে দেয়া হবে কানাডা প্রবাসী কৃতি ফুটবলার মামুন জোয়ার্দ্দারের সৌজন্যে বিশেষ পুরস্কার।
প্রস্তুতিসভায় সভাপতিত্ব করেন টুর্নামেন্ট পরিচালনা কমিটির আহবায়ক রফিকুল ইসলাম লাড্ডু। উপস্থিত ছিলেন বাংলাদেশ জাতীয় ফুটবল দলের সাবেক কৃতি ফুটবলার মাহমুদুল হক লিটন, জেলা ক্রীড়া সংস্থার নির্বাহী সদস্য ওবাইদুল হক জোয়ার্দ্দার, বদর খান, মহসিন রেজা, মেহেরুল্লাহ মিলু, শহিদুল কদর জোয়ার্দ্দার, সাবেক ফুটবলার রেজাউল হক জোয়ার্দ্দার, মঞ্জুরুল আলম মালিক লার্জ ও হাফিজুর রহমান লিটন (ছোট লিটন) সহ উপস্থিত ছিলেন জেলা ক্রীড়া সংস্থা, ডিএফএর সকল সদস্য ও অংশগ্রহণকারী টিমের কর্মকর্তাগণ।