চুয়াডাঙ্গায় প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষায় ২৭৮ জন এবং ইবতেদায়ি পরীক্ষায় ২১৫ জন পরীক্ষার্থী অনুপস্থিত

স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গায় প্রাথমিক শিক্ষা ও ইবতেদায়ি শিক্ষা সমাপনী পরীক্ষায় প্রাথমিক বিজ্ঞান পরীক্ষায় ২৭৮ জন ও আরবি পরীক্ষায় ২১৫ শিক্ষার্থী অনুপস্থিত ছিলো। গতকাল বুধবার অনুষ্ঠিত পরীক্ষায় প্রাথমিক ও ইবতেদায়িতে ৪৯৩ শিক্ষার্থী অনুপস্থিত ছিলো। আজ বৃহস্পতিবার প্রাথমিক ধর্ম ও নৈতিকতা শিক্ষা এবং ইবতেদায়িতে কুরআন ও তাজবীদ এবং আকাইদ ও ফিকহ বিষয় পরীক্ষা রয়েছে।
এদিকে, প্রাথমিক শিক্ষা ও ইবতেদায়ি শিক্ষা সমাপনী পরীক্ষা কেন্দ্রে কিছু কক্ষ পরিদর্শক অথবা অন্য কোনো শিক্ষক কিছু পরীক্ষার্থীকে অবজেকটিভ অথবা রচনামূলক প্রশ্নের উত্তর উচ্চস্বরে বলে দিচ্ছে বলে অভিযোগ করেছে অভিভাবকরা।
সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, ২০১৭ সালের প্রাথমিক ও ইবতেদায়ি শিক্ষা সমাপনী পরীক্ষা গত ১৯ নভেম্বর শুরু হয়। গতকাল বুধবার প্রাথমিক বিজ্ঞান পরীক্ষায় মোট ২৭৮ জন শিক্ষার্থী অনুপস্থিত ছিলো। এরমধ্যে ১৫৪ জন ছাত্র ও ১২৪ জন ছাত্রী রয়েছে। অপরদিকে, ইবতেদায়ি শিক্ষা সমাপনী পরীক্ষায় মোট ২১৫ জন শিক্ষার্থী অনুপস্থিত ছিলো। এরমধ্যে ছাত্র ১২২ জন ও ৯৩ জন ছাত্রী রয়েছে।
চুয়াডাঙ্গা সদর উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা আবু হাসান বলেন, ‘অভিভাবকদের অভিযোগ শুনলাম। এবিষয়ে প্রয়োজনীয় উদ্যোগ গ্রহণ করা হবে।