গাংনীর ঢেপা গ্রামে হামলায় শিশিরপাড়ার ১৫ জন আহত ॥ মোটরসাইকেল ভাঙচুর

গাংনী প্রতিনিধি: জমি জবরদখল মুক্ত করতে গিয়ে হামলার শিকার হয়েছেন মেহেরপুর গাংনী উপজেলার শিশিরপাড়া গ্রামের লোকজন। গতকাল শুক্রবার দুপুরে ঢেপা গ্রামে এ ঘটনা ঘটে। হামলায় শিশিরপাড়া গ্রামের অন্তত ১৫ জন আহত হয়েছে। ১৪টি মোটরসাইকেল ভাঙচুর করা হয়েছে। আহতরা হলেন, শিশিরপাড়া গ্রামের আব্দুস সাত্তারের ছেলে মিনারুল ইসলাম (২৫) ও রুহুল আমিন (৩০), ওবাইদুলের ছেলে কামরুল ইসলাম (৩০), খাদেম আলীর ছেলে জামিরুল ইসলাম (৩৫), সাদি রহমানের ছেলে আমিনুর রহমান (৪০), উসমান আলীর ছেলে আব্দুল্লাহ (২০), আব্দুল মান্নানের ছেলে শাবিক হোসেন (২০), শুকুর আলীর ছেলে দেলোয়ার হোসেন (২১), মইনুল ইসলামের ছেলে মোখলেছুর রহমান (৩৫), আব্দুল জলিলের ছেলে রনি মিয়া (২১), ইছাহাক আলীর ছেলে হারুন মিয়া (৪০) ও তার ছেলে নাইম হোসেন (১৮)।
অভিযোগে জানা গেছে, গাংনী ঈদগাহপাড়ার অনুকুল ও মুকুল চন্দ্র বিশ্বাস অর্পিত সম্পত্তি আইনে ঢেপা মাঠে এক একর ৩৯ শতক জমির মালিক। ওই জমি ঢেপা গ্রামের কতিপয় ব্যক্তি জবর দখলের পায়তারা করে। সম্প্রতি শিশিরপাড়া গ্রামের মিজানুর রহমানের কাছে জমি বিক্রি করে অনুকুল ও মুকুল চন্দ্র বিশ্বাস গং। জমি রেজিস্ট্রির পর কিছু শ্রমিকসহ লোকজন নিয়ে গতকাল দুপুর পৌঁণে ১২ টার দিকে মিজানুর রহমান জমিতে বৃক্ষরোপণ করতে গিয়েছিলেন। এসময় ঢেপা গ্রামের আদম আলী, এরশাদ আলী ও আনারুল ইসলাম গং লাঠিসোটা ও ধারালো অস্ত্র (রামদা) নিয়ে হামলা করে। এতে মিজানুর রহমানের লোকজন পালিয়ে যাওয়ার চেষ্টা করলে তারা চারদিক থেকে ঘিরে ধরে। মিজানুর রহমানের লোকজনের ১৪টি মোটরসাইকেলে ব্যাপক ভাঙচুর চালায়। পরে পুলিশ গিয়ে ঘটনাস্থল থেকে মিজানুর রহমানের লোকজনকে উদ্ধার করে আহতদেরকে গাংনী হাসপাতালে প্রেরণ করে। আহতদের মধ্যে মিনারুল ইসলাম, রুহুল আমিন ও জামিরুল ইসলাম গাংনী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এবং কামরুল ইসলাম মেহেরপুর জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে। অন্যদের প্রাথমিক চিকিৎসা দিয়েছে গাংনী হাসপাতালের চিকিৎসকরা।
এ প্রসঙ্গে মিজানুর রহমান বলেন, আমি ন্যায্য দর দিয়ে জমি কিনেছি। শুধুমাত্র গায়ের জোরে তারা জমি দখলের অপচেষ্টা করছেন। অতর্কিত হামলায় আমরা হতভম্ব হয়েছি। তারা আমাদের মোটরসাইকেল ভেঙে ক্ষান্ত হয়নি, দুটি মোটরসাইকেল পাওয়া যাচ্ছে না। এ বিষয়ে থানায় মামলার প্রস্তুতি চলছে।