Download Free FREE High-quality Joomla! Designs • Premium Joomla 3 Templates BIGtheme.net

কোটচাঁদপুরের নিখোঁজ ছাত্র জেএমবি সন্দেহে গ্রেফতার

দামুড়হুদা মডেল থানায় সন্ত্রাস বিরোধী আইনের মামলার আসামি : র‌্যাবের অভিযান

স্টাফ রিপোর্টার: ঝিনাইদহের কোটচাঁদপুর উপজেলার হরিণদিয়া গ্রাম থেকে নিখোঁজ মাদরাসা ছাত্র মাসুম বিল্লাহকে জেএমবি সন্দেহে গ্রেফতারের দাবি করেছে র‌্যাব। ঝিনাইদহ শহরের কবি গোলাম মোস্তফা সড়ক থেকে সোমবার রাতে তাকে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃত মাসুম বিল¬াহ কোটচাঁদপুর উপজেলার হরিণদিয়া গ্রামের আমিনুল ইসলামের ছেলে। গতকাল মঙ্গলবার দুপুরে তাকে চুয়াডাঙ্গা আদালতে সোপর্দ করা হয়। তার দামুড়হুদা মডেল থানায় সন্ত্রাসবিরোধী মামলা রয়েছে।
র‌্যাব-৬, সিপিসি-২ ঝিনাইদহ ক্যাম্পের কোম্পানি কমান্ডার মেজর মনির আহমেদ জানান, চুয়াডাঙ্গার দামুড়হুদা মডেল থানার সন্ত্রাসবিরোধী আইন ২০০৯ এর ৯ (২)/১২ এর মামলার আসামি মাসুম বিল্লাহ ঝিনাইদহ শহরে অবস্থান করছে এমন গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করা হয়। এ সময় উদ্ধার করা হয় একটি মোবাইল ফোন, তিনটি মোবাইল ফোনের সিম ও একটি মেমোরি কার্ড।
এদিকে মাসুম বিল্লাহর পিতা আমিনুল ইসলাম অভিযোগ করেন প্রশাসনের লোক পরিচয় দিয়ে সাদা পোশাকে তার ছেলেকে প্রায় ১৫-২০ দিন আগে কে বা কারা উঠিয়ে নিয়ে যায়। সেই থেকে মাসুম নিখোঁজ ছিলো। এ বিষয়ে তারা কোটচাঁদপুর থানায় জিডিও করেছেন।
মামলার বিবরণ সূত্রে জানা যায়, ২০১৭ সালের ২৮ জানুয়ারি সকালে চুয়াডাঙ্গার দামুড়হুদা উপজেলার কার্পাসডাঙ্গা এমএম ফিলিং স্টেশনের সামনে থেকে নিষিদ্ধ জঙ্গি সংগঠন হরকাতুল জিহাদের দুই সদস্যকে জিহাদি বই, দেশীয় অস্ত্রসহ গ্রেফতার করেছিলো র‌্যাব। একই দিন র‌্যাবের এসআই এ রকিব মাহমুদ বাদি হয়ে দামুড়হুদা মডেল থানায় সন্ত্রাসবিরোধী আইনের মামলা দায়ের করেন। এ মামলায় মাসুম বিল্লাহ দীর্ঘদিন পালাতক ছিলো। র‌্যাবের একটি দল গোপন সংবাদের ভিত্তিতে সোমবার রাতে ঝিনাইদহ জেলা শহরের মুজিব চত্বর এলাকা তাকে গ্রেফতার করে। এ সময় তার কাছ থেকে উদ্ধার করা হয় একটি মোবাইল ফোন, তিনটি মোবাইল ফোনের সিম ও একটি মেমোরি কার্ড। উদ্ধারকৃত মেমোরি কার্ডে জঙ্গিবাদ ও জিহাদী প্রচারণামূলক বিভিন্ন ভিডিও ক্লিপস পেয়েছে বলে র‌্যাবের দাবি। গতকাল মঙ্গলবার দুপুরে তাকে দামুড়হুদা আমলী আদালতে সোপর্দ করা হয়। পরে বিজ্ঞ আদালতের বিচারক সিনিয়র জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট আব্দুল হালিম তাকে জেলহাজতে পাঠানোর আদেশ দেন। বিকেলে তাকে জেলহাজতে প্রেরণ করে পুলিশ।


আরো দেখুন

দামুড়হুদার জয়রামপুরে বাকপ্রতিবন্ধী যুবতী ৮ মাসের অন্তঃসত্ত্বা

মামলা দায়ের ॥ অভিযুক্ত আলম গ্রেফতার হয়নি এখনো দর্শনা অফিস: দামুড়হুদার জয়রামপুর হাজিপাড়ার বাকপ্রতিবন্ধী এক …

Loading Facebook Comments ...