জীবননগর হাসাদাহে ভ্রাম্যমাণ আদালতে দু’ব্যবসায়ীর জরিমানা

জীবননগর ব্যুরো: জীবননগরে উপজেলায় ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়েছে। গতকাল বুধবার সকালে উপজেলার হাসাদাহ বাজারে অভিযান চালিয়ে দু’ব্যবসায়ীকে জরিমানা করা হয়েছে। ভ্রাম্যমাণ আদালতের বিচারক উপজেলা নির্বাহী অফিসার সেলিম রেজা খাবার অযোগ্য খাদ্য সামগ্রী প্রস্তুত ও পরিবেশন করা দু’হোটেল ব্যবসায়ীকে ১৫ হাজার টাকা জরিমানা করেন।
সংশ্লিষ্টসূত্রে জানা যায়, হাসাদাহ বাজারের কামরুলের হোটেলে স্বাস্থ্যের জন্য ক্ষতিকর মিষ্টি পণ্য উৎপাদন ও প্রক্রিয়াকরণ করে বিক্রি করা হচ্ছিলা। ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৪৩ ধারা লঙ্ঘন ও ৪৩ ধারায় দ-নীয় অপরাধ করায় তাকে ১০ হাজার টাকা অর্থদ- ও ওষুধ ব্যবসায়ী গোলাম জাকারিয়াকে ফার্মেসিতে মেয়াদোর্ত্তীর্ণ ওষুধ রেখে বিক্রি করায় ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৫১ ধারায় দোষী সাব্যস্ত করে ৫ হাজার টাকা জরিমানা প্রদান করা হয়। ভ্রাম্যমাণ আদালত পরিচালনা কালে ভোক্তা অধিকার অধিদফতরের কর্মকর্তা ও জীবননগর থানা পুলিশ আদালতকে সহযোগিতা করে।


আরো দেখুন

নীতিমালার কঠিন বেড়াজালে নন-এমপিও শিক্ষাপ্রতিষ্ঠান

স্টাফ রিপোর্টার: নতুন এমপিওভুক্তি পেতে নীতিমালার কঠিন বেড়াজালে পড়তে হচ্ছে নন-এমপিও শিক্ষাপ্রতিষ্ঠানকে। সদ্য জারি হওয়া …

Loading Facebook Comments ...