রেডক্রিসেন্ট চুয়াডাঙ্গা ইউনিটের ত্রি-বার্ষিক নির্বাচন আজ

দুটি প্যানেলভুক্ত ১২ প্রার্থী ভোটযুদ্ধে মুখোমুখি : বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত ভাইস চেয়ারম্যান
স্টাফ রিপোর্টার: বাংলাদেশ রেডক্রিসেন্ট সোসাইটি চুয়াডাঙ্গা ইউনিটের ত্রি-বার্ষিক নির্বাচন আজ। ইউনিটের ১ হাজার ২৭৯ জন আজীবন সদস্যসহ মোট ১ হাজার ৩৪৬ জন সভ্য গোপন ব্যালটে তাদের ভোটাধিকার প্রয়োগের মাধ্যমে আজ নির্বাচিত করবে সেক্রেটারিসহ ৫ জন কার্যকরী সদস্য। ভাইস চেয়ারম্যান পদে আগেই বিনাপ্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়ে রয়েছেন হাজি অ্যাড. সেলিম উদ্দীন খান।
বাংলাদেশ রেডক্রিসেন্ট সোসাইটি চুয়াডাঙ্গা ইউনিটের নির্বাচন পরিচালনার জন্য গঠিত কমিশনের প্রধান নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব পালন করছেন অ্যাড. মনিরুজ্জামান। গত মাসের প্রথম দিকে নির্বাচনী তফশিল ঘোষণা করা হয়। ঘোষিত তফশিল অনুযায়ী গোপন ব্যালটে ভোট গ্রহণের দিনই নির্ধারণ করা হয়েছে সংগঠনের সাধারণসভা। সোসাইটির চুয়াডাঙ্গা ইউনিট কার্যালয়ে সকাল ৯টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ভোট গ্রহণ করা হবে। এ নির্বাচনে ভাইস চেয়ারম্যান পদে হাজি অ্যাড. সেলিম উদ্দীন খান ও অধ্যক্ষ মাহবুবুল হোসেন সেলিম, সেক্রেটারি পদে ফজলুর রহমান, হুমায়ুন কবীর ও এসএম শাহবুদ্দিন বাবু, সদস্য পদে অ্যাড. মোল্লা আব্দুর রশিদ, মো. শহীদুল ইসলাম শাহান, অ্যাড. আকসিজুল ইসলাম রতন, রফিকুল ইসলাম (অ্যাড), হাবিল হোসেন জোয়ার্দ্দার, আবুল কালাম আজাদ, লিটু বিশ্বাস, হাবিবুল্লা জোয়ার্দ্দার ছটি, মো. তছলিম উদ্দীন (অ্যাড. তছলিম উদ্দীন ফিরোজ), নুরুন্নাহার কাকলী মনোনয়ন সংগ্রহ করেন। যাচাই বাছাইয়ে সেক্রেটারি পদে মনোনয়ন পেশকৃত এসএম শাহবুদ্দিন বাবুর মনোনয়ন বাতিল করা হয়। মনোনয়ন প্রত্যাহারের দিন ভাইস চেয়ারম্যান পদে দুজনের মধ্যে অধ্যক্ষ মাহাবুল ইসলাম সেলিম প্রার্থিতা প্রত্যাহার করে নেন। ফলে ভাইস চেয়ারম্যান পদে হাজি অ্যাড. সেলিম উদ্দীন খান একক প্রার্থী হিসেবে বিনাপ্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হন। তিনি সেক্রেটারি পদপ্রার্থী ফজলুর রহমান প্যানেলভুক্ত। আর মাহাবুল ইসলাম সেলিম ছিলেন সেক্রেটারি পদপ্রার্থী হুমায়ুন কবির প্যানেলভুক্ত। অ্যাড. সেলিম-ফজলু পরিষদে সদস্য পদপ্রার্থীরা হলেন- অ্যাড. মোল্লা আব্দুর রশিদ, মো. শহীদুল ইসলাম শাহান, অ্যাড. আকসিজুল ইসলাম রতন. রফিকুল ইসলাম (অ্যাড), হাবিল হোসেন জোয়ার্দ্দার। প্রতিদ্বন্দ্বী প্যানেল তথা হুমায়ুন পরিষদের সদস্য প্রার্থীরা হলেন- আবুল কালাম আজাদ, লিটু বিশ্বাস, হাবিবুল্লা জোয়ার্দ্দার ছটি, মো. তছলিম উদ্দীন (অ্যাড. মো. তছলিম উদ্দীন ফিরোজ), নুরুন্নাহার কাকলী।
দুটি প্যানেলভুক্ত হয়ে প্রার্থীরা জোর প্রচার প্রচারণা গতপরশু শেষ করেন। আজ সংগঠনের সাধারণসভার পাশাপাশি দুটি প্যানেলভুক্ত প্রার্থীদের মধ্যে ভোটাররা শেষ পর্যন্ত কার কার ভোট দিয়ে নির্বাচিত করবেন তা দেখতে অপেক্ষা করতে হবে গণনা সম্পন্ন হওয়া পর্যন্ত। গণনা শেষে আজই ফলাফল প্রকাশ করা হতে পারে। নির্বাচন সুষ্ঠুভাবে সম্পন্ন করার লক্ষ্যে সকলের সর্বাত্মক সহযোগিতা চেয়েছে নির্বাচন কমিশন। নির্বাচন পরিচালনা কমিটির অপর দুই সদস্য হলেন অ্যাড. এমএম মনোয়ার হোসেন ও কাইজার হোসেন জোয়ার্দ্দার শিল্পী এবং সদস্য সচিব হিসেবে ইউনিট অফিসার সাঈদ মো. শামীম দায়িত্ব পালন করছেন।