Download Free FREE High-quality Joomla! Designs • Premium Joomla 3 Templates BIGtheme.net

দেশের টেকসই উন্নয়নে সমাজের সর্বস্তরের মানুষকে একত্রে কাজ করতে হবে

চুয়াডাঙ্গা-মেহেরপুর জেলা প্রশাসকের সাথে ভিডিও কনফারেন্সে বিভাগীয় কমিশনার লোকমান হোসেন মিয়া

স্টাফ রিপোর্টার: বর্তমান সরকারের বিভিন্ন উন্নয়নমূলক কর্মকা- বিষয়ে চুয়াডাঙ্গা ও মেহেরপুর জেলা প্রশাসকের সাথে মতবিনিময় করেছেন খুলনা বিভাগীয় কমিশনার লোকমান হোসেন মিয়া।
গতকাল বুধবার সকাল সাড়ে ১০টায় ভিডিও কনফারেন্সের মাধ্যমে তিনি চুয়াডাঙ্গা ও মেহেরপুর জেলা প্রশাসকসহ সরকারি কর্মকর্তা, জনপ্রতিনিধি ও সুশীল সমাজের প্রতিনিধিদের সাথে মতবিনিময় করেন। এ সময় জেলায় সরকারের উন্নয়ন অবকাঠামো ও বিভিন্ন সমস্যা চিহ্নিত করে সমাধানের বিষয়ে আলোচনা করা হয়। ভিডিও কনফারেন্সে বিভাগীয় কমিশনার প্রথমে যুক্ত হন মেহেরপুর জেলা প্রশাসকের সাথে। পরে চুয়াডাঙ্গা জেলা প্রশাসকের সাথে যুক্ত হন তিনি। এ সময় চুয়াডাঙ্গা জেলা প্রশাসক এ জেলায় সরকারের বিভিন্ন উন্নয়নমূলক কর্মকা- তুলে ধরেন।
চুয়াডাঙ্গা জেলা প্রশাসকের সম্মেলনকক্ষে আয়োজিত ভিডিও কনফারেন্সে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক জিয়াউদ্দীন আহমেদ, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) জসিমউদ্দীন, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট খোন্দকার ফরহাদ আহমদ, অতিরিক্ত পুলিশ সুপার (সদর ও আলমডাঙ্গা সার্কেল) তরিকুল ইসলাম, চুয়াডাঙ্গা সরকারি কলেজের অধ্যক্ষ অধ্যাপক কামরুজ্জামান, প্রাক্তন অধ্যক্ষ অধ্যাপক সিদ্দিকুর রহমান, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মুন্সি আলমগীর হান্নান, জেলা মুক্তিযোদ্ধা কমান্ডের সাবেক কমান্ডার আবু হোসেন, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা ওয়াশিমুল বারী, জেলা প্রশাসনের নেজারত ডেপুটি কালেক্টর (এনডিসি) সুচিত্র রঞ্জন দাস, সহকারী কমিশনার টুকটুক তালুকদার, পাপিয়া আক্তার, জেলা শিক্ষা কর্মকর্তা (ভারপ্রাপ্ত) আতাউর রহমানসহ সরকারি-বেসরকারি বিভিন্ন দফতরের কর্মকর্তা ও প্রতিনিধিবৃন্দ। এ সময় বিভাগীয় কমিশনার জেলা প্রশাসক, পুলিশ সুপারের প্রতিনিধি, চুয়াডাঙ্গা সরকারি কলেজের অধ্যক্ষ, প্রাক্তন অধ্যক্ষ, জেলা মুক্তিযোদ্ধা কমান্ডের সাবেক কমান্ডার, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক, জেলা শিক্ষা কর্মকর্তা ও জাতীয় মহিলা সংস্থার প্রতিনিধির সাথে মতবিনিময় করেন।
জেলা প্রশাসক জিয়াউদ্দীন আহমেদ চুয়াডাঙ্গায় বর্তমান সরকারের বিভিন্ন উন্নয়নমূলক কর্মকা-ের বিবরণ দিয়ে বলেন, ইনোভেশন প্রকল্পের আওতায় এ জেলায় ডিসি ইকোপার্ক ও শিশু-কিশোর সাঁতার প্রশিক্ষণকেন্দ্র, কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র (টিটিসি), আধুনিক জেলা স্টেডিয়াম, ২৫০ শয্যা বিশিষ্ট হাসপাতালসহ বিভিন্ন দৃশ্যমান উন্নয়ন হয়েছে। জেলায় উন্নয়ন অব্যাহত ও সমস্যা চিহ্নিত করে তা সমাধানে কাজ করছে জেলা প্রশাসন। যুবসমাজকে খেলাধুলায় আগ্রহী করতে বিভিন্ন খেলাধুলার আয়োজন করা হচ্ছে। সম্প্রতি জেলা প্রশাসক গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টে ব্যাপক সাঁড়া মিলেছে। এছাড়া কোচিং বাণিজ্য ও বাল্যবিয়ে বন্ধ, মাদক নির্মুলসহ জেলার বিভিন্ন সমস্যা সমাধানে কাজ করা হচ্ছে। বিভাগীয় কমিশনার লোকমান হোসেন মিয়া বলেন, বর্তমান সরকার মুক্তিযোদ্ধাদের যে সম্মান দিয়েছে তা অন্য কোনো সরকারের সময়ে হয়নি। মুক্তিযোদ্ধাদের সম্মানি বৃদ্ধিসহ তাদের সকল সুযোগ সুবিধা বৃদ্ধি করেছে সরকার। দেশের টেকসই উন্নয়নে সমাজের সকলকে একত্রে কাজ করতে হবে। মাদক নির্মুলে এগিয়ে আসার কথা উল্লেখ করে তিনি বলেন, মাদক ব্যবসায়ীদের ড্রাইভিং প্রশিক্ষণের ব্যবস্থা করলে তাদের কর্মসংস্থান হতে পারে। শিক্ষার মানোন্নয়নে জেলা প্রশাসক তার দফতরের নির্বাহী ম্যাজিস্ট্রেট দিয়ে মাধ্যমে মাসে অন্তত ২টি শিক্ষা প্রতিষ্ঠান পরিদর্শন করে ওই প্রতিবেদন বিভাগীয় কমিশনারের কাছে দাখিল করবেন। এক্ষেত্রে জনপ্রতিনিধিরাও গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে পারেন। এতে শিক্ষা প্রতিষ্ঠানের বিভিন্ন সমস্যা চিহ্নিত করা গেলে সমাধানও করা যাবে। চুয়াডাঙ্গা ও মেহেরপুর জেলার সমস্যাগুলো চিহ্নিত করে লিখিতভাবে সংশ্লিষ্ট দফতরসহ বিভাগীয় কমিশনারের কাছে পাঠানোর জন্য আহ্বান জানান তিনি।
মেহেরপুর অফিস জানিয়েছে, খুলনা বিভাগীয় কমিশনার লোকমান হোসেন মিয়ার সাথে জেলা প্রশাসনের ভিডিও কনফারেন্স অনুষ্ঠিত হয়েছে। গতকাল বুধবার সকাল সাড়ে ১০টার দিকে জেলা প্রশাসনের সম্মেলন কক্ষে ওই কনফারেন্স অনুষ্ঠিত হয়। এ সময় জেলা প্রশাসক পরিমল সিংহ, জেলা পরিষদ চেয়ারম্যান গোলাম রসুল, সিভিল সার্জন ডা. জিকেএম সামছুজ্জামান, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) শেখ ফরিদ আহম্মেদ, জেলা সমাজ সেবা অধিদফতরের উপপরিচালক দেলোয়ার হোসেন, মেহেরপুর প্রেসক্লাবের সভাপতি আলামিন হোসেন, জেলা আওয়ামী লীগের মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক কেএম আতাউল হাকিম লাল মিয়া, সাবেক জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার বশির আহামেদ, জেলা স্বেচ্ছা সেবকলীগের আহবায়ক আরিফুল এনাম বকুল প্রমুখ ভিডিও কনফারেন্সে উপস্থিত ছিলেন।


আরো দেখুন

দামুড়হুদার জয়রামপুরে বাকপ্রতিবন্ধী যুবতী ৮ মাসের অন্তঃসত্ত্বা

মামলা দায়ের ॥ অভিযুক্ত আলম গ্রেফতার হয়নি এখনো দর্শনা অফিস: দামুড়হুদার জয়রামপুর হাজিপাড়ার বাকপ্রতিবন্ধী এক …

Loading Facebook Comments ...