চুয়াডাঙ্গা-মেহেরপুরসহ সারাদেশে পৌর কর্মকর্তা-কর্মচারীদের মোমবাতি প্রজ্জ্বলন কর্মসূচী

রাষ্ট্রীয় কোষাগার থেকে বেতন-ভাতা ও পেনশনের দাবি
স্টাফ রিপোর্টার: রাষ্ট্রীয় কোষাগার থেকে বেতন-ভাতা ও পেনশনের দাবিতে মানববন্ধন ও মোমবাতি প্রজ্জ্বলন করেছে পৌর কর্মকর্তা-কর্মচারীরা। গতকাল বুধবার রাতে চুয়াডাঙ্গা, মেহেরপুর ও ঝিনাইদহসহ সারাদেশে কেন্দ্রীয় কর্মসূচি পালন করা হয়। চুয়াডাঙ্গা প্রেসক্লাবের সামনে ১ঘণ্টাব্যাপী এ মানববন্ধন কর্মসূচি পালন করেন পৌরসভা সার্ভিস অ্যাসোসিয়েশন। এ সময় সন্ধ্যা ৬টা থেকে ৭টা পর্যন্ত রাস্তায় বিদ্যুত বন্ধ রেখে মোমবাতি জ্বালিয়ে হাতে নিয়ে মানববন্ধনে অংশ নেন তারা। বক্তব্য রাখেন বাংলাদেশ পৌরসভা সার্ভিস অ্যাসোসিয়েশনের কেন্দ্রীয় কমিটির মহিলা বিষয়ক সম্পাদক সাজেদা বেগম, জেলা পৌর কমিটির সভাপতি আয়ুব আলী বিশ্বাস, সাধারণ সম্পাদক হারুন-অর-রশিদ, সাংগঠনিক সম্পাদক আলী হোসেন, উপদেষ্টা মোয়াজ্জেম হোসেন, চুয়াডাঙ্গা পৌরসভার সহকারী প্রকৌশলী হাফিজুর রহমান কাওছার, আলমডাঙ্গা পৌরসভার সিরাজুল ইসলাম, আশরাফ আলী, দর্শনা পৌরসভার শাহ আলমসহ আরও অনেকে।
মেহেরপুর অফিস জানিয়েছে, মেহেরপুর শহরের প্রধান সড়কের বাতি বন্ধ রেখে মোমবাতি প্রজ্জ্বলন করে সরকারি কোষাগার থেকে বেতন-ভাতার দাবি জানালেন পৌরসভার কর্মকর্তা ও কর্মচারীরা। গতকাল বুধবার সন্ধ্যায় শহরের প্রেসক্লাবের সামনের সড়কে ঘণ্টাব্যাপী এ কর্মসূচি পালন করেন তারা। সভাপতিত্ব করেন বাংলাদেশ পৌর সার্ভিস অ্যাসোসিয়েশন মেহেরপুর জেলা শাখার সভাপতি তফিকুল আলম। বক্তব্য রাখেন সংগঠনটির সাধারণ সম্পাদক শামীম রেজা, সদর পৌরসভা সার্ভিস অ্যাসোসিয়েশনের সভাপতি সেলিম খাঁন, সাধারণ সম্পাদক শামীম রেজা। পৌরসভার কর্মকর্তা-কর্মচারীরা এ সময় সেখানে উপস্থিত ছিলেন। বক্তারা বলেন, দাবি না মানলে ভবিষ্যতে আরও কঠোর কর্মসূচি দেয়া হবে। সড়কের বাতি বন্ধ থাকার কারণে সাময়িক ভোগান্তির শিকার হন পথচারীরা।
ঝিনাইদহ প্রতিনিধি জানিয়েছে, গতকাল বুধবার রাতে ঝিনাইদহ প্রেসক্লাবের সামনে এ কর্মসূচির আয়োজন করে পৌর সার্ভিস অ্যাসোসিয়েশন। ঘণ্টাব্যাপী চলা এ কর্মসূচিতে সংগঠনটির, জেলা ও উপজেলা শাখার নেতৃবৃন্দ মোমবাতি হাতে নিয়ে অংশ নেয়। এসময় বাংলাদেশ পৌর সার্ভিস অ্যাসোসিয়েশন কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি আব্দুল হান্নান, পৌর কাউন্সিলর অ্যাসোসিয়েশন জেলা শাখার সভাপতি সাইফুল ইসলাম মধু, বাংলাদেশ পৌরসভা সার্ভিস অ্যাসোসিয়েশন জেলা শাখার সভাপতি আছাদুজ্জামান চাঁন, সাধারণ সম্পাদক রাশেদুল ইসলাম, পৌরসভা সার্ভিস অ্যাসোসিয়েশন জেলা শাখার সদস্য বদর উদ্দিন, বিএম আব্দুল মজিদ, রুহুল আমীন, সেলিম রেজা, শাহিনুর ইসলাম, নাজির, অঞ্জলী রানী বক্তব্য রাখেন। এসময় বক্তারা বলেন, জন্ম থেকে মৃত্যু পর্যন্ত প্রত্যেক নাগরিকের সেবাই পৌরসভার কর্মকর্তা-কর্মচারীরা দিয়ে থাকেন। কিন্তু দেশের অন্য প্রতিষ্ঠানে চাকরিরতদের সুযোগ-সুবিধা বাড়লেও পৌর কর্মচারীদের ভাগ্যের কোনো উন্নয়ন হয়নি। তাই সরকারি কোষাগার থেকে বেতন-ভাতা পেনশন প্রদানের যৌক্তিক দাবি নিয়ে তারা আন্দোলনে নেমেছেন। তারা বলেন, সরকার যতক্ষণ পর্যন্ত তাদের এ দাবি পূরণ না করবে তৎক্ষণ পর্যন্ত আন্দোলন চলবে।