নারীর ক্ষমতায়নে নিশ্চিত মহিলা যুবলীগ এগিয়ে যাচ্ছে

গাংনীতে যুব মহিলা লীগের কর্মীসমাবেশে ফরহাদ হোসেন দোদুল এমপি

গাংনী প্রতিনিধি: মেহেরপুর-১ আসনের সংসদ সদস্য অধ্যাপক ফরহাদ হোসেন দোদুল বলেছেন, নারীর ক্ষমতায়নের জন্য জননেত্রী শেখ হাসিনা সর্বাত্মক পরিশ্রম করে যাচ্ছেন। আজকে একজন মা যাতে তার যোগ্য সম্মান পান, তার অধিকার পান, সেজন্য সর্বাত্মক প্রয়াস গ্রহণ করেছেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার ওই উদ্দেশ পুরণেই মেহেরপুর জেলায় যুব মহিলা লীগকে সু-প্রতিষ্ঠিত করা হচ্ছে। গতকাল রোববার বিকেলে গাংনী পাইলট মাধ্যমিক বিদ্যালয় ও কলেজ প্রাঙ্গণে গাংনী উপজেলা যুব মহিলা লীগের কর্মীসমাবেশ উপরোক্ত কথাগুলো বলেন।
অনুষ্ঠানে সভাপতিত্ব করেন গাংনী উপজেলা যুব মহিলা লীগের সাধারণ সম্পাদক ফারহানা ইয়াছমিন।
প্রধান অতিথি বক্তৃতায় বর্তমান সরকারের যুগান্তকারী কিছু উন্নয়ন কর্মকা- তুলে ধরে বলেন, মায়েরা যাতে কষ্ট না পান সেজন্য বছরের প্রথম দিনে তার সন্তানটিকে রঙিন কাগজে মোড়ানো বইগুলো উপহার দিচ্ছেন। আজকে মায়ের স্বাস্থ্য ঠিক রাখার জন্য ইউনিয়নে ইউনিয়নে কমিউনিটি হাউজ ক্লিনিক দিচ্ছেন। যেখান থেকে মায়েরা প্রয়োজনীয় সেবা নিতে পারেন।
বর্তমান সরকারের সামাজিক নিরাপত্তা বেষ্টনীর বিভিন্ন কার্যক্রম তুলে ধরে ফরহাদ হোসেন দোদুল বলেন, গরিব দুঃখী মায়েদের উপকারের জন্য বয়স্ক ভাতা, বিধবা ভাতা, মাতৃকালীন ভাতা দিচ্ছে সরকার। নারীকে তার প্রাপ্য মর্যাদা দেয়ার জন্য বর্তমান সরকার বিশেষ করে আমাদের জাতির জনকের কন্যা জননেত্রী শেখ হাসিনা সর্বাত্মক গুরুত্ব দিয়েছেন। নারীদের অধিকার আদায় করার জন্য নারীদের এ সংগঠনটি (যুব মহিলা লীগ) মেহেরপুর জেলায় প্রতিষ্ঠিত করতে হবে। বিপুল সংখ্যক নারীকর্মীর অংশগ্রহণের এ অনুষ্ঠান আয়োজনে গাংনী উপজেলা যুব মহিলা লীগ সাধারণ সম্পাদককে ধন্যবাদ জানিয়ে আগামী জাতীয় সংসদ নির্বাচনের বিষয়ে নেতাকর্মীদের দিক নির্দেশনা দেন তিনি।
অনুষ্ঠানে প্রধান বক্তা ছিলেন বাংলাদেশ আ. লীগ ও যুব মহিলা লীগের কেন্দ্রীয় কমিটি সদস্য সৈয়দ মোনালিসা ইসলাম। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন মেহেরপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এমএ খালেক। গাংনী পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আনারুল ইসলাম বাবু ও উপজেলা যুব মহিলা লীগের সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক ফারহানা কানিজ তথাপির সঞ্চালায় অনুষ্ঠানে আরও বিশেষ অতিথি ছিলেন জেলা যুব মহিলা লীগ সাধারণ সম্পাদক অ্যাড. রুত শোভা ম-ল, উপজেলা যুবলীগ সভাপতি মোশাররফ হোসেন, সদর উপজেলা যুব মহিলা লীগ লতিফুন্নেচ্ছা লতা, মেহেরপুর পৌর যুব মহিলা লীগের সভাপতি রোকসানা কামাল রুনু। উপস্থিত ছিলেন যুব মহিলা লীগ ও আওয়ামী লীগের বিভিন্ন ইউনিটের নেতৃবৃন্দ। এ সমাবেশের আগে বিপুল সংখ্যক যুব মহিলা লীগ নেতাকর্মীর অংশগ্রহণে একটি র‌্যালি গাংনী শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে।