চুয়াডাঙ্গা প্রেসক্লাবের দ্বি-বার্ষিক নির্বাচন সম্পন্ন

ব্যাপক ভোটের ব্যবধানে রাজীব হাসান কচি সাধারণ সম্পাদক
স্টাফ রিপোর্টার: সকল জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে চুয়াডাঙ্গা প্রেসক্লাবের দ্বি-বার্ষিক (২০১৮-২০১৯) নির্বাচনে রাজীব হাসান কচি একমাত্র প্রতিদ্বন্দ্বী এমএ মামুনকে ব্যাপক ভোটের ব্যবধানে হারিয়ে সাধারণ সম্পাদক পদে নির্বাচিত হয়েছেন। গতকাল শনিবার চুয়াডাঙ্গা প্রেসক্লাব মিলনায়তনে উৎসবমুখর পরিবেশে সকাল ৮টা থেকে দুপুর ১২টা পর্যন্ত এই ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়।
ভোট গণনা শেষে দুপুরে চুয়াডাঙ্গা প্রেসক্লাব নির্বাচন পরিচালনা কমিটির আহ্বায়ক অ্যাড. সোহরাব হোসেন ফলাফল ঘোষণা করেন। এ সময় নির্বাচন পরিচালনা কমিটির অপর দুই সদস্য অ্যাড. মো. আবুল বাশার ও অ্যাড. সৈয়দ হেদায়েত হোসেন আসলাম উপস্থিত ছিলেন। ঘোষিত ফলাফল অনুযায়ী প্রেসক্লাবের ৩৯ ভোটের মধ্যে ৩৮ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করেন। বাকি একজন ভোটার অ্যাড. তছিরুল আলম মালিক ডিউক পবিত্র ওমরা হজ পালনে সৌদি আরবে অবস্থান করছেন। যে ৩৮টি ভোট পড়েছে তার মধ্যে দৈনিক জনকণ্ঠ ও চ্যানেল আইয়ের প্রতিনিধি রাজীব হাসান কচি পেয়েছেন ২৭ ভোট এবং একাত্তর টিভির এমএ মামুন পেয়েছেন মাত্র ১১ ভোট।
গতকাল দুপুরে ফলাফল গণনার সময় চুয়াডাঙ্গা প্রেসক্লাবের নবনির্বাচিত সভাপতি সরদার আল আমিন, বাংলাদেশ সাংবাদিক সমিতি চুয়াডাঙ্গা ইউনিটের সভাপতি অ্যাড. মো. রফিকুল ইসলাম ও সাধারণ সম্পাদক শাহ আলম সনিসহ দুটি সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। ফলাফল ঘোষণার পর চুয়াডাঙ্গা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ফাইজার চৌধুরী নির্বাচন পরিচালনা কমিটিকে বিশেষ কৃতজ্ঞতা জানান। এ সময় নব-নির্বাচিত সাধারণ সম্পাদক রাজীব হাসান কচি প্রেসক্লাবের সকল সদস্য ও নির্বাচন পরিচালনা কমিটির সদস্যদের প্রতি কৃতজ্ঞতা জানিয়ে বলেন, আগামী দুই বছরে সাংবাদিকদের কল্যাণে কাজ করতে চাই। এজন্য সকল সাংবাদিকের সহযোগিতা কামনা করি।
উল্লেখ্য, গত ১৯ ডিসেম্বর চুয়াডাঙ্গা প্রেসক্লাবের নির্বাচন পরিচালনা কমিটি দ্বি-বার্ষিক (২০১৮-২০১৯) নির্বাচনের তফশিল ঘোষণা করেন। ২১ ডিসেম্বর প্রেসক্লাবের ১৩টি পদে ১৪জন মনোনয়নপত্র দাখিল করেন। অর্থাৎ সভাপতিসহ ১২টি পদে একজন করে মনোনয়নপত্র জমা দিলেও সাধারণ সম্পাদক পদে দুজন মনোনয়নপত্র উত্তোলন ও জমা দেন। ২২ ডিসেম্বর মনোনয়নপত্র বাছাই শেষে নির্বাচন পরিচালনা কমিটি সাধারণ সম্পাদক পদে ভোট গ্রহণের সিদ্ধান্ত নেয়। সে হিসেবে গতকাল শনিবার ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। প্রেসক্লাবে বিনাপ্রতিদ¦ন্দ্বিতায় নির্বাচিতরা হলেন, সভাপতি- দৈনিক মাথাভাঙ্গার সম্পাদক সরদার আল আমিন, সহ-সভাপতি- দৈনিক ইনকিলাবের চুয়াডাঙ্গা প্রতিনিধি কামাল উদ্দীন জোয়ার্দ্দার, সহ-সাধারণ সম্পাদক এসএটিভি ও দৈনিক নয়া দিগন্তের চুয়াডাঙ্গা প্রতিনিধি বিপুল আশরাফ, অর্থ সম্পাদক এশিয়ান টিভি ও দৈনিক সংবাদের চুয়াডাঙ্গা প্রতিনিধি আব্দুস সালাম, সাংস্কৃতিক ও প্রকাশনা সম্পাদক একুশে টিভির চুয়াডাঙ্গা প্রতিনিধি আতিয়ার রহমান, ক্রীড়া সম্পাদক দৈনিক নওরোজের চুয়াডাঙ্গা প্রতিনিধি ইসলাম রকিব, দফতর সম্পাদক জিটিভির চুয়াডাঙ্গা প্রতিনিধি রিফাত রহমান এবং কার্যকরী সদস্য দৈনিক ইত্তেফাকের চুয়াডাঙ্গা প্রতিনিধি দৈনিক পশ্চিমাঞ্চলের সম্পাদক আজাদ মালিতা, মাছরাঙা টিভির চুয়াডাঙ্গা প্রতিনিধি ফাইজার চৌধুরী, এটিএন বাংলা ও এটিএন নিউজের চুয়াডাঙ্গা প্রতিনিধি রফিক রহমান, দৈনিক সময়ের সমীকরণ সম্পাদক শরিফুজ্জামান শরীফ ও দৈনিক আমাদের সংবাদের সম্পাদক রুহুল আমীন রতন।
এদিকে একই সময়ে বাংলাদেশ সাংবাদিক সমিতি চুয়াডাঙ্গা ইউনিটের তফশিল ঘোষণার পর সকল পদে একজন করে মনোনয়নপত্র উত্তোলন ও জমা দেয়ায় সকলকে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত ঘোষণা করা হয়। নির্বাচিতরা হলেন, এনটিভির চুয়াডাঙ্গা প্রতিনিধি অ্যাড. রফিকুল ইসলাম সভাপতি, সহসভাপতি শেখ সেলিম, সাধারণ সম্পাদক প্রথম আলোর চুয়াডাঙ্গা প্রতিনিধি শাহ আলম সনি, সহসাধারণ সম্পাদক দৈনিক যুগান্তরের চুয়াডাঙ্গা জেলা প্রতিনিধি দৈনিক মাথাভাঙ্গার বার্তা সম্পাদক আহাদ আলী মোল্লা, অর্থ সম্পাদক সংবাদ প্রতিদিনের চুয়াডাঙ্গা প্রতিনিধি ইলিয়াস হোসেন, সাংস্কৃতিক ও প্রকাশনা সম্পাদক দৈনিক মাথাভাঙ্গার বিশেষ প্রতিনিধি মো. আব্দুস সালাম, ক্রীড়া সম্পাদক দেশ টিভির চুয়াডাঙ্গা প্রতিনিধি খাইরুজ্জামান সেতু, দফতর সম্পাদক দৈনিক বাংলাদেশ বার্তার চুয়াডাঙ্গা প্রতিনিধি আলমগীর কবির শিপলু এবং কার্যকরী সদস্য দৈনিক সংগ্রামের চুয়াডাঙ্গা প্রতিনিধি মাহতাব উদ্দীন, দৈনিক মানবজমিনের চুয়াডাঙ্গা প্রতিনিধি আব্দুল মজিদ জিল্লু, চ্যানেল টোয়েন্টি ফোর’র চুয়াডাঙ্গা প্রতিনিধি রেজাউল করিম লিটন, দৈনিক আকাশ খবরের নির্বাহী সম্পাদক তানজির আহমেদ রনি ও অনলাইন নিউজ পোর্টাল’র চুয়াডাঙ্গা প্রতিনিধি সনজিত কর্মকার।