দলমতের ঊর্ধ্বে থেকে সাংবাদিকদের কাজ করতে হবে

চুয়াডাঙ্গা প্রেসক্লাব ও সাংবাদিক সমিতি চুয়াডাঙ্গা জেলা ইউনিটের নবনির্বাচিতদের সাথে রিয়াজুল ইসলাম জোয়ার্দ্দার টোটন

স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গা জেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক সাবেক পৌর মেয়র প্রেসক্লাবের দাতা সদস্য রিয়াজুল ইসলাম জোয়ার্দ্দার টোটন বলেছেন, ‘দলমতের ঊর্ধ্বে থেকে সাংবাদিকদের কাজ করতে হবে।’ গতকাল শনিবার সন্ধ্যায় চুয়াডাঙ্গা প্রেসক্লাব ও বাংলাদেশ সাংবাদিক সমিতি চুয়াডাঙ্গা জেলা ইউনিটের নবনির্বাচিত নেতৃবৃন্দের সাথে মতবিনিময়কালে এ কথা বলেন।
রিয়াজুল ইসলাম জোয়ার্দ্দার নবনির্বাচিত নেতৃবৃন্দকে শুভেচ্ছা জানিয়ে আরও বলেন, ‘যখন নিরপেক্ষ প্রতিষ্ঠানে কমিটি গঠন বা ভালো কাজে পাশে থাকা আমাদের নৈতিক দায়িত্ব। এ দায়িত্ববোধ থেকে মনের টানে, প্রাণের টানে আসতে বাধ্য হই। এ নির্বাচন গুরুত্ববহ। আমি জয়ী এবং পরাজিত দুজনকেই অভিনন্দন জানাচ্ছি। নিজের স্বার্থ দেখতে গিয়ে মতবিরোধ তৈরির প্রবণতা থেকে বেরিয়ে আসতে হবে। এজন্য ছাড় দেয়ার মানসিকতা তৈরি করতে হবে। আপনারা ভালোকে ভালো, খারাপকে খারাপ লিখবেন। জেলা আওয়ামী লীগের মুখপাত্র হিসেবে বলতে চাই, আওয়ামী লীগ আপনাদের সাথে আছে, পাশে আছে।’
চুয়াডাঙ্গা প্রেসক্লাবের সভাপতি আজাদ মালিতার সভাপতিত্বে মতবিনিময়সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, বাংলাদেশ সাংবাদিক সমিতি চুয়াডাঙ্গা ইউনিটের সভাপতি মাহতাব উদ্দিন, চুয়াডাঙ্গা প্রেসক্লাবের নবনির্বাচিত সভাপতি সরদার আল আমিন ও সাধারণ সম্পাদক রাজীব হাসান কচি, বাংলাদেশ সাংবাদিক সমিতি চুয়াডাঙ্গা ইউনিটের নবনির্বাচিত সভাপতি রফিকুল ইসলাম, নবনির্বাচিত সাধারণ সম্পাদক শাহ আলম সনি, অ্যাপেক্স ক্লাব চুয়াডাঙ্গার সভাপতি নুরুজ্জামান ও সাধারণ সম্পাদক আরশাদ উদ্দিন চন্দন। অনুষ্ঠানটির সঞ্চালনায় ছিলেন, বাংলাদেশ সাংবাদিক সমিতি চুয়াডাঙ্গা ইউনিটের সহসভাপতি শেখ সেলিম।
সভাপতির বক্তব্যে আজাদ মালিতা জেলা আওয়ামী লীগ ও অ্যাপেক্স ক্লাবের নেতৃবৃন্দের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন এবং অভিনন্দন জানান। তিনি বলেন, এ কনভেনশন আমাদের অনেকের ভেতরে নাই। আপনাদের দেখানো পথ অনেকের কাছে পাথেয় হয়ে থাকবে। ’
শহীদুল ইসলাম সাহানের শুভেচ্ছা, শহর সমাজ উন্নয়ন প্রকল্প পরিষদের সভাপতি ও জেলা পরিষদ সদস্য শহীদুল ইসলাম সাহান গত শুক্রবার রাতে চুয়াডাঙ্গা প্রেসক্লাব ভবনে উপস্থিত হয়ে চুয়াডাঙ্গা প্রেসক্লাব ও বাংলাদেশ সাংবাদিক সমিতি চুয়াডাঙ্গা ইউনিটের নেতৃবৃন্দের সাথে শুভেচ্ছা বিনিময় করেন। তিনি দুটি প্রতিষ্ঠানের নবনির্বাচিত প্রতিনিধিদের মেয়াদকালে সার্বিক সহযোগিতার আশাবাদ ব্যক্ত করেন।
আরও শুভেচ্ছা, এছাড়া, বিভিন্ন সংগঠন ও ব্যক্তি পর্যায়ে নবনির্বাচিতদের শুভেচ্ছা জানান। এদের মধ্যে রয়েছেন, জেলা বিএনপির যুগ্ম-আহ্বায়ক ওয়াহেদুজ্জামান বুলা, জাতীয় সমাজতান্ত্রিক দল জাসদের কেন্দ্রীয় নেতা ও চুয়াডাঙ্গা সাহিত্য পরিষদের সভাপতি তৌহিদ হোসেন, চুয়াডাঙ্গা জেলা জজ আদালতের এপিপি কাইজার হোসেন জোয়ার্দ্দার, চ্যানেল আইয়ের ন্যাশনাল ডেস্ক ইনচার্জ আদিত্য শাহীন, ডেপুটি ইনচার্জ রাজীব আহমেদ, দামুড়হুদা প্রেসক্লাবের সভাপতি হাবিবুর রহমান, খুলনা বিভাগীয় সংবাদপত্র পরিবেশক সমিতির সাংগঠনিক সম্পাদক সিদ্দিক আলী খান লাটু, জেলা ইটভাটা মালিক সমিতির সাধারণ সম্পাদক আব্দুল মোতালেবসহ অসংখ্য শুভাকাক্সক্ষী।