চুয়াডাঙ্গা ও মেহেরপুরে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতরের প্রতিষ্ঠাবার্ষিকী পালন

স্টাফ রিপোর্টার: মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতরের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে উদযাপন করা হয়েছে। দিবসটি উপলক্ষে গতকাল মঙ্গলবার চুয়াডাঙ্গা ও মেহেরপুরসহ সারাদেশে কেককাটা ও আলোচনাসভার আয়োজন করা। ‘মাদক বিনোদনের মাধ্যম নয়, আত্মহননের পথ’ এ স্লোগানে এবার প্রতিষ্ঠা বার্ষিকী পালন করা হয়।
চুয়াডাঙ্গায় বিকেল সাড়ে ৪টায় চুয়াডাঙ্গা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ কার্যালয়ের অফিস কক্ষে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।
জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতরের সহকারী পরিচালক আসলাম উদ্দীনের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে প্রতিষ্ঠাবার্ষিকীর কেক কাটেন জেলা প্রশাসক জিয়াউদ্দীন আহমেদ। অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ আব্দুর রাজ্জাক, সহকারী পুলিশ সুপার (হেডকোয়ার্টার) আহসান হাবীব, চুয়াডাঙ্গা জেলা জাতীয় গোয়েন্দা সংস্থার উপপরিচালক জাফর ইকবাল, জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতরের সহকারী পরিদর্শক বিশ্বাস মফিজুল ইসলাম, জেলা আঞ্চলিক পাসপোর্ট অফিসের উপসহকারী প্রকৌশলী এসএমএ সানিসহ আরও অনেকে। অনুষ্ঠানে জেলা প্রশাসক জিয়াউদ্দীন আহমেদ সংক্ষিপ্ত বক্তব্যে বলেন, জীবন একটাই, জীবনকে ভালোবাসুন মাদক থেকে দূরে থাকুন। মাদক মানুষের মেধা, মনন ও সৃষ্টিশীলতাকে ধ্বংস করে। তাই মাদক থেকে দূরে থাকুন এবং অন্যকেও মাদক থেকে দূরে থাকার অহ্বান করুন।
মেহেরপুর অফিস জানিয়েছেন, কেককাটা ও কবুতর ওড়ানোর মধ্যদিয়ে মেহেরপুরে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতরের ২৮তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন ও জানুয়ারি-১৮’র মাসব্যাপী মাদকবিরোধী কর্মসূচির উদ্বোধন করা হয়েছে। গতকাল মঙ্গলবার সকাল ১০টায় প্রতিষ্ঠাবর্ষিকীর কেক কেটে উদ্বোধন করেন জেলা প্রশাসক পরিমল সিংহ। এর আগে শান্তির প্রতীক কবুতর ওড়ানো হয়। এসময় উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) শেখ ফরিদ আহমেদ, মেহেরপুর মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতরের উপপরিদর্শক জসিমউদ্দীন, সহকারী উপপরিদর্শক শাহানা ইয়সমিন প্রমুখ।