দেশি টুকরো

ডিএমপি থেকে ডিআইজি মিজানকে প্রত্যাহার

স্টাফ রিপোর্টার: নৈতিক স্খলন ও অস্ত্রের মুখে এক এক নারীকে তুলে নিয়ে বিয়ে করার অভিযোগে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) অতিরিক্ত কমিশনার মিজানুর রহমানকে প্রত্যাহার করা হয়েছে। তাকে পুলিশ সদর দফতরে সংযুক্ত করা হয়েছে।

গতকাল মঙ্গলবার দুপুরে রাজারবাগ পুলিশ লাইনসে পুলিশ সপ্তাহ ২০১৮’র ক্রীড়া প্রতিযোগতা উদ্বোধন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল একথা জানান।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, বিভিন্ন পত্র-পত্রিকায় অতিরিক্ত কমিশনার মিজানুর রহমানের নৈতিক স্খলনের কথা জানতে পেরেছি। তবে এ ব্যাপারে তদন্তের পর জানতে পারবো, আসলে সে কতোটা দোষী। আর এটার সুষ্ঠু তদন্তের স্বার্থে আমরা তাকে ডিএমপি থেকে প্রত্যাহার করে পুলিশ সদর দফতরে সংযুক্ত করেছি।

কাকে প্রধান করে তদন্ত কমিটি হচ্ছে? সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল বলেন, বর্তমানে পুলিশ সপ্তাহ চলছে। দুই-একদিন পর আইজিপি-ডিএমপি কমিশনারের নেতৃত্বে একটি তদন্ত কমিটি করে তদন্ত কাজ শুরু করা হবে।

বিমানবন্দরে ২৪টি স্বর্ণের বারসহ নারী যাত্রী আটক

স্টাফ রিপোর্টার: হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ২৪টি স্বর্ণের বারসহ এক নারী যাত্রীকে আটক করেছে শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদফতর। ওই যাত্রীর নাম জান্নাতুল ফেরদৌস। তার বাড়ি নরসিংদীতে। গতকাল মঙ্গলবার তিনি ইউএস বাংলার ফ্লাইটে ওমানের মাস্কাট থেকে চট্টগ্রাম হয়ে ঢাকায় আসেন। গোপন সংবাদের ভিত্তিতে শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদফতরের কর্মকর্তারা তাকে তল্লাশি করে তার কাছ থেকে এসব স্বর্ণের বার জব্দ করে। এসব সোনার দাম প্রায় ১ কোটি ৩৯ লাখ টাকা।

শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদফতরের মহাপরিচালক ড. মইনুল খান জানান, নরসিংদীর জান্নাতুল ফেরদৌস ওমান প্রবাসী। গতকাল মঙ্গলবার তিনি ওমানের মাস্কাট থেকে ইউএস বাংলার ফ্লাইট বিএস৩২২ যোগে চট্টগ্রাম হয়ে ঢাকায় আসেন। এদিকে গোপন সংবাদের ভিত্তিতে শুল্ক গোয়েন্দারা জানতে পারেন যে জান্নাতুল ফেরদৌস তার অন্তর্বাসে লুকিয়ে স্বর্ণের বার এনেছেন। এরপর শুল্ক গোয়েন্দারা তাকে তল্লাশি করে তার অর্ন্তবাস থেকে ২৪টি স্বর্ণের বার উদ্ধার করে। এসময় তাকে আটক করে থানায় নেয়া হয়। পরে তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হয়।