কোপা দেল রে’র কোয়ার্টারে অ্যাটলেটিকো-ভ্যালেন্সিয়া

মাথাভাঙ্গা মনিটর: তৃতীয় টায়ারের দল লেইডাকে শেষ ষোলোর লড়াইয়ের দ্বিতীয় লেগে ৩-০ গোলে হারিয়ে কোপা দেল রে’র কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করেছে অ্যাটলেটিকো মাদ্রিদ। প্রথম লেগে ৪-০ গোলে জয়ী অ্যাটলেটিকো দুই লেগ মিলিয়ে ৭-০ ব্যবধানে এগিয়ে থেকে দাপটের সাথেই শেষ আট নিশ্চিত করলো। অপর ম্যাচে লুসিয়ানো ভিয়েত্তোর হ্যাটট্রিকে লাস পালমাসকে ৪-০ গোলে হারিয়ে দুই লেগ মিলিয়ে ৫-১ ব্যবধানে এগিয়ে থেকে কোয়ার্টার ফাইনালে উঠেছে ভ্যালেন্সিয়া। ঘরের মাঠ ওয়ান্ডা মেট্রোপলিটানোতে ৫৭ মিনিটে ইয়ানিক কারাসকোর গোলে এগিয়ে যায় স্বাগতিক অ্যাটলেটিকো। ৭৪ মিনিটে এ্যাঞ্জেল কোরেয়ার সহায়তায় ব্যবধান দ্বিগুণ করেন কেভিন গামেইরো। ৮১ মিনিটে দলের হয়ে তৃতীয় গোলটি করেন ভিটোলো।

দিনের অপর ম্যাচে এ্যাথলেটিকো থেকে সপ্তাহখানেক আগে ধারে ভ্যালেন্সিয়ায় খেলতে আসা আর্জেন্টাইন ফরোয়ার্ড ভিয়েত্তো দীর্ঘদিনের গোলখরা কাটিয়ে নিজেদের প্রমাণ করেছেন। প্রথম লেগে ১-১ গোলে ড্র করা ভ্যালেন্সিয়ার সামনে জয়ের বিকল্প ছিলো না। ঘরের মাঠ মেস্টালায় ৩০ মিনিটে ভিয়েত্তোর গোলে এগিয়ে যায় স্বাগতিক ভ্যালেন্সিয়া।

২০১৬ সালের ডিসেম্বরের পরে প্রতিযোগিতামূলক ম্যাচে এটাই ভিয়েত্তোর প্রথম গোল। ২৪ বছর বয়সী এই আর্জেন্টাইন ৪৮ মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন। ৫৪ মিনিটে নেমাঞ্জা মাকসিমোভিচ তৃতীয় গোল করলে ভ্যালেন্সিয়ার জয় নিশ্চিত হয়। কিন্তু ৫০ গজ দুর থেকে ৬৬ মিনিটে ভিয়েত্তো শুধুমাত্র নিজের হ্যাটট্রিকই পূরণ করেননি, নিজেকে শতভাগ প্রমানও করেছেন। চেলসি থেকে দিয়েগো কস্তা অ্যাটলেটিকোতে ফিরে আসায় ভিয়েত্তোর জন্য জায়গা খুঁজে পাওয়া কঠিন হয়ে পড়েছিলো। সে কারণেই ধারে তিনি ভ্যালেন্সিয়ায় যোগ দেন।