পাকিস্তানের বিপক্ষে বাংলাদেশের প্রস্তুতি ম্যাচ পরিত্যক্ত

মাথাভাঙ্গা মনিটর: অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে অংশ নিতে এখন নিউজিল্যান্ডে অবস্থান করছে বাংলাদেশের যুবারা। গতকাল বুধবার ছিলো তাদের দ্বিতীয় প্রস্তুতি ম্যাচ। বৃষ্টির কারণে পাকিস্তানের বিপক্ষে এই ম্যাচে কোনো বল মাঠে গড়ায়নি। ক্রাইস্টচার্চের হ্যাগলি পার্কে স্থানীয় সময় সকাল সাড়ে ১০টায় ম্যাচটি শুরুর কথা ছিলো। কিন্তু বৃষ্টির কারণে টসও করা সম্ভব হয়নি। আবহাওয়ার উন্নতি না হওয়ায় পরে ম্যাচটি পরিত্যক্ত ঘোষণা করা হয়। গত সোমবার নিজেদের প্রথম প্রস্তুতি ম্যাচে আফগানিস্তানের কাছে ৫৬ রানে হেরে যায় বাংলাদেশের যুবারা। আগামী ১৩ জানুয়ারি অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের মূল আসরে লিংকনের বার্ট সাটক্লিফ ওভালে নামিবিয়ার মুখোমুখি হবে বাংলাদেশের যুবারা। ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় বিকেল সাড়ে ৩টায়।
টি-২০ সিরিজ খেলতে আয়ারল্যান্ড সফর করবে ভারতীয় দল
মাথাভাঙ্গা মনিটর: দু’ম্যাচের টি-২০ সিরিজ খেলতে আয়ারল্যান্ড সফর করবে ভারতীয় ক্রিকেট দল। চলতি বছর জুলাই মাসে ইংল্যান্ড সফরের আগে আয়ারল্যান্ড সফর করবে টিম ইন্ডিয়া। এক বিবৃতিতে জানানো হয়, আগামী ২৭ ও ২৯ জুন ডাবলিনে ম্যাচ দুটি অনুষ্ঠিত হবে। সর্বশেষ ২০০৭ সালে আয়ারল্যান্ড সফর করেছিল ভারত। বেলফাস্টে অনুষ্ঠিত একমাত্র ম্যাচে বৃষ্টি আইনে ৯ উইকেটে জয়ী হয়েছিলো সফরকারীরা। সংক্ষিপ্ত ভার্সনে একবারই মাত্র আয়ারল্যান্ডের মুখোমুখি হয়েছিল ভারত। ২০০৯ আইসিসি টি-২০ বিশ্বকাপে নটিংহামে মুখোমুখি হয়েছিল দল দুটি।
ভারতীয় দল বর্তমানে দীর্ঘ সিরিজ খেলতে দক্ষিণ আফ্রিকা সফর করছে। গত বছর জুন মাসে টেস্ট মর্যাদা লাভ করে আয়ারল্যান্ড ও আফগানিস্তান।