বুধবার , সেপ্টেম্বর ২৬ , ২০১৮

বিশ্ব ইজতেমা শুরু আজ

স্টাফ রিপোর্টার: তীব্র শীত উপেক্ষা করে আজ শুক্রবার টঙ্গীর তুরাগ তীরে শুরু হচ্ছে তাবলিগ জামাতের তিন দিনব্যাপী বিশ্ব ইজতেমার প্রথম পর্ব। ইতোমধ্যে দেশ-বিদেশের বিভিন্ন অঞ্চল থেকে মুসল্লিরা ইজতেমা ময়দানে আসতে শুরু করেছেন। গাজীপুরের পুলিশ সুপার মোহাম্মদ হারুন-অর-রশিদ বলেন, দিল্লির মারকাজের মাওলানা সা’দকে কেন্দ্র করে চলমান দ্বন্দ্ব ইজতেমায় কোনো প্রভাব ফেলবে না। শুক্রবার থাকায় আজ ইজতেমা মাঠে বৃহত্তম জুমা অনুষ্ঠিত হবে। প্রথম পর্বে রাজধানী ঢাকাসহ ১৪ জেলার মুসল্লি অংশ নিচ্ছেন।

গতকাল ইজতেমা মাঠের উত্তর পাশে নিউ মন্নু ফাইন কটন মিলে স্থাপিত র‌্যাবের কন্ট্রোল রুমের সামনে র‌্যাব এবং শহীদ আহসান উল্যাহ মাস্টার স্টেডিয়ামে পুলিশের পৃথক দুটি সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। র‌্যাবের অতিরিক্ত মহাপরিচালক লে. কর্নেল আনোয়ার খান জানান, আইন-শৃংখলা বাহিনী এবং প্রসাশনের সঙ্গে সমন্বয় রেখে র‌্যাব কঠোর নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করেছে। গাজীপুরের পুলিশ সুপার মোহাম্মদ হারুন-অর-রশিদ বলেন, নিরাপত্তায় সাত হাজার পুলিশ সদস্য কাজ করছে। অর্ধশতাধিক সিসি ক্যামেরার মাধ্যমে ইজতেমা এলাকা মনিটরিং করা হচ্ছে।

গাজীপুর সিটি মেয়র অধ্যাপক এমএ মান্নান জানান, ১৫টি গভীর নলকূপের মাধ্যমে প্রতিদিন প্রায় চার কোটি লিটার বিশুদ্ধ পানি সরবরাহ করা হবে। মুসল্লিদের জন্য পর্যাপ্ত সংখ্যক টয়লেট স্থাপন করা হয়েছে। অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মো. মাহমুদ হাসান জানান, আশপাশের হোটেল রেস্তোরাঁয় খাবারের মান নিয়ন্ত্রণে নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত পরিচালিত হচ্ছে।

 

বিনামূল্যে মেডিক্যাল ক্যাম্প: মুসল্লিদের স্বাস্থ্য সেবা নিশ্চিত করতে ইজতেমা ময়দানের আশপাশে অর্ধশতাধিক ফ্রি চিকিত্সা কেন্দ্র স্থাপন করা হয়েছে। গতকাল ইজতেমা ময়দানের উত্তরে মন্নুনগর এলাকায় সংসদ সদস্য জাহিদ আহসান রাসেল হামদর্দের বিনামূল্যে মেডিক্যাল ক্যাম্প উদ্বোধন করেন। এছাড়াও আঞ্জুমান মুফিদুল ইসলাম, ইসলামি ফাউন্ডেশন, র্যাব, গাজীপুর সিটিসহ ৪৫টি প্রতিষ্ঠান ফ্রি চিকিত্সা সেবা প্রদান করবে। গাজীপুর সিভিল সার্জন মঞ্জুরুল হক জানান, তাদের তিনটি অস্থায়ী ক্যাম্পে শতাধিক চিকিত্সক ও স্বাস্থ্যকর্মী ২৪ ঘণ্টা কর্মরত থাকবেন। টঙ্গী সরকারি হাসপাতালের আরএমও মো. পারভেজ হোসেন জানান, গতকাল বিকেল সাড়ে ৪টা পর্যন্ত ৩৫৮ মুসল্লি চিকিত্সা নিয়েছেন।


আরো দেখুন

সরকারি চাকরিজীবীদের ৫ শতাংশ সুদে গৃহঋণের আবেদন অক্টোবরে

স্টাফ রিপোর্টার: সরকারের ব্যবস্থাপনায় ব্যাংক থেকে স্বল্প সুদে গৃহঋণ পেতে, আগামী ১ অক্টোবর থেকে অনলাইনে …

Loading Facebook Comments ...