আমরা জনগণের দোরগোড়ায় সেবা পোঁছে দিতে সক্ষম হয়েছি

মুজিবনগর ম্যাধমিক বিদ্যালয়ে শিক্ষার গুণগত মান উন্নয়নে মতবিনিময়সভায় এমপি দোদুল

মুজিনগর প্রতিনিধি: মেহেরপুর-১ আসনের সংসদ সদস্য অধ্যাপক ফরহাদ হোসেন দোদুল বলেছেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের মতো নেতা আল্লাহতালা যদি এ দেশে জন্ম না দিতেন তাহলে এ দেশ স্বাধীন হতো না। তাজউদ্দীন, সৈয়দ নজরুল ইসলামের মতো নেতা সৃষ্টি না হতো তাহলে মুজিবনগর সরকার গঠন হতো না এবং মুজিবনগরও সৃষ্টি হতো না। মুজিবনগর উপজেলা ও মেহেরপুর সদর উপজেলায় শতভাগ বিদ্যুত সংযোগ দেয়া হয়েছে। লেখাপড়ার জন্য আলোর দরকার, আলো দিয়েছে আওয়ামী লীগ সরকার। জননেত্রী শেখ হাসিনার সফল নেতৃত্বে এদেশে সকল পর্যায়ে উন্নয়ন হয়েছে। নতুন শিক্ষার্থীদের হাতে ৩৫ কোটি ৪২ লক্ষ নতুন বই তুলে দিয়েছেন। শিক্ষা ক্ষেত্রে ডিজিটাল পদ্ধতি ব্যবহারের মাধ্যমে আমরা জনগণের দোরগোড়ায় সেবা পোঁছে দিতে সক্ষম হয়েছি। ২০২১ ও ২০৪১ সালের ভিশন-মিশন নিয়ে কাঙ্খিত লক্ষ্যের দিকে এগিয়ে যাচ্ছে সরকার। এজন্য সকলের সহযোগিতা কামনা করেন তিনি।
গতকাল শনিবার বেলা ১১টার দিকে মুজিবনগর মাধ্যমিক বিদ্যালয়ে শিক্ষার গুণগত মানউন্নয়ন ও জঙ্গিবিরোধী মতবিনিময়সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথাগুলো বলেন। মুজিবনগর মাধ্যমিক বিদ্যালয়ের আয়াজনে বিদ্যালয় চত্বরে ওই অনুষ্ঠানে সভাপতিত্ব করেন অত্র বিদ্যালয়ের প্রধান শিক্ষক ইজারুল ইসলাম। প্রধান আলোচক ছিলেন মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদফতরের খুলনা বিভাগীয় পরিচালক টিএম জাকির হোসেন। তিনি শিক্ষকদের উদ্দেশ্যে বলেন, মুক্তিযোদ্ধার চেতনায় নতুন প্রজন্মকে মুক্তিযোদ্ধার সঠিক ইতিহাস জানাতে হবে। জাতির জনকের সোনার বাংলা গড়ে তুলতে হবে। জঙ্গি ও সন্ত্রাস এদেশের মাটি থেকে উৎখাত করে উন্নত সুখি সমৃদ্ধ দেশ হিসেবে বিশ্বের দরবারে নাম লেখাতে হবে।
বিশেষ অতিথির বক্তব্য রাখেন জেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আব্দুল মালেক, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আনোয়ার হোসেন, কেন্দ্রীয় যুব মহিলা লীগের সদস্য সৈয়দা মোনালিসা, উপজেলা আওয়ামী লীগের সভাপতি জিয়াউদ্দীন, সাধারণ সম্পাদক ও ইউপি চেয়ারম্যান আমাম হোসেন মিলু। বক্তব্য রাখেন ইউনিয়ন আ. লীগের সম্পাদক নজরুল ইসলাম, উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক শেখ সাকিব, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের আহবায়ক মতিউর রহমান, যুগ্ম-আহবায়ক আরিফ হোসেন। সঞ্চালনায় ছিলেন অত্র বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক আলিফ হোসেন। মতবিনিময় সভার আগে মুজিবনগর মাধ্যমিক বিদ্যালয়কে জাতীয়করণের সম্মতি দেয়ায় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা ও সংসদ সদস্য অধ্যাপক ফরহাদ হোসেন দোদুলকে শুভেচ্ছা এবং অভিন্দন জানিয়ে আনন্দর‌্যালি এবং বিদ্যালয়ের দ্বিতল ভবনের মার্কেট উদ্বোধন করা হয়।