আকস্মিক চলে গেলেন জিয়াউদ্দীন রানা : আজ দাফন

চুয়াডাঙ্গা সমবায় নিউ মার্কেট আজ সারাদিন বন্ধ ঘোষণা
স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গা সমবায় নিউ মার্কেটের ব্যবসায়ী পরিচালনা কমিটির সাধারণ সম্পাদক ডিসক্যাবল নেটওয়ার্কের জেলা নেতা রোজমেরী ভিডিও’র মালিক জিয়াউদ্দীন রানা আর নেই। গতরাত আনুমানিক সাড়ে ৮টার দিকে ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহে….রাজেউন)। হাসিখুশি সদালাপি মানুষটা গতকাল সন্ধ্যার পর একাডেমি মোড়ে মোহাম্মদী শপিং কমপ্লেক্সে ডিসক্যাবল নেটওয়ার্ক কমিটির বৈঠকে বসে খোলামনে কথা বলার এক পযায় হৃদরোগে আক্রান্ত হন। তাকে উদ্ধার করে চুয়াডাঙ্গা সদর হাসপাতালে নেয়া হয়। প্রাথমিক চিকিৎসা দিতে না দিতেই তিনি মৃত্যুরকোলে ঢুলে পড়েন। তার মৃত্যুতে আজ শুক্রবার চুয়াডাঙ্গা সমবায় নিউ মার্কেট বন্ধ ঘোষণা করা হয়েছে। আজ বাদ আছর চুয়াডাঙ্গার আলিয়া মাদরাসা প্রাঙ্গণে নামাজে জানাজা শেষে রেলপাড়া জান্নাতুল বাকি কবরস্থানে দাফন কাজ সম্পন্ন করা হবে।
চুয়াডাঙ্গা জেলা শহরের পুরাতন ঝিনাইদহ বাসস্ট্যান্ডের মৃত আফজাল হোসেনের তিন ছেলের মধ্যে জিয়াউদ্দীন মালিক রানা ছিলেন ছোট। মৃত্যুকাল তার বয়স হয়েছিলো ৫২ বছর। স্ত্রী ও তিন কন্যাসহ বহুগুণগ্রাহী রেখে গেছেন। বড় মেয়ে বিবাহিতা। তিনি এমবিএ করছেন। স্বামীর সংসারে সিলেটে থাকেন। মেজ মেয়ে এবার চুয়ডাঙ্গা সরকারি কলেজ থেকে এইচএসসি পরীক্ষার্থী। ছোট মেয়ে চুয়াডাঙ্গা সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের ১০ম শ্রেণির ছাত্রী। জিয়াউদ্দীনের বড় ভাই সালাউদ্দীন মালিক গর্গি ছিলেন লন্ডন প্রবাসী। সেখানেই তিনি ইন্তেকাল করেন। মেজভাই ওয়াসি উদ্দীন মালিক টিটো ছিলেন বাস-মালিক সমিতির নেতা। তিনিও মারা গেছেন কয়েক বছর আগে। জিয়াউদ্দীন রানা শুধু আরএম কেবল নেটওয়ার্কেই নয়, গিনি এন্টারপ্রাইজসহ বেশ কিছু ব্যবসা পরিচালনা করতেন। বন্ধুমহলে রানা ছিলেন প্রাণবন্ত অন্যের উপকারী অসম্ভব রকমের ভালো মানুষ। তাকে যে এভাবে অকালেই ঝরে যেতে হবে কে জানতো?
চুয়াডাঙ্গা সমবায় নিউ মার্কেট ব্যবসা পরিচালনা কমটির সভাপতি মাহফুজুর রহমান জোয়ার্দ্দার মিজাইল এক শোকবার্তায় জিয়াউদ্দীন রানার আকস্মীক মৃত্যুতে তিনি বলেছেন, শোক জানানোর ভাষাও হারিয়ে গেছে। ওর মতো একজন ভালো মানুষকে হারিয়ে আমরা সকল ব্যবসায়ীই শোকাহত। তার বিদেহী আত্মার মাগফেরাত কামনা করছি। একই সাথে তার শোকসন্তুপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানাচ্ছি। দাফনসহ শোকার্ত পরিবারের পাশে দাঁড়ানোর নিমিত্তে আজ সমবয় নিউ মার্কেটের সকল দোকান বন্ধ ঘোষণা করা হয়েছে। অভিন্ন শোক জানিয়ে বিবৃতি দিয়েছেন তার বন্ধু মহল ডায়মন্ড ওয়ার্ল্ডের ব্যবস্থাপনা পরিচালক দিলীপ কুমার আগরওয়ালা, টিওমল জোয়ার্দ্দারসহ অনেকে। দৈনিক মাথাভাঙ্গার সম্পাদক ও প্রকাশক সরদার আল আমিন এক শোক বার্তায় মরহুমের বিদেহী আত্মার মাগফেরাত কামনাসহ শোকসন্তুপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানিয়ে বলেছেন, বন্ধুরা একজন পরম নির্ভরশীল মানুষকে হারালো।