নিষ্ঠার সাথে দায়িত্ব পালনের মাধ্যমে নাগরিকের সেবা নিশ্চিত করতে হবে

জীবননগরের নব-নির্বাচিত তিন ইউপি চেয়ারম্যানের শপথগ্রহণ অনুষ্ঠানে জেলা প্রশাসক

স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গার জীবননগর উপজেলার তিন ইউনিয়ন পরিষদের নব-নির্বাচিত চেয়ারম্যানদের শপথগ্রহণ অনুষ্ঠিত হয়েছে। গতকাল রোববার বিকেল ৩টায় জেলা প্রশাসক কার্যালয়ে এ শপথ অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে জেলা প্রশাসক জিয়াউদ্দীন আহমেদ শপথবাক্য পাঠ করান। নব-নির্বাচিত চেয়ারম্যানরা হলেন উথলী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবুল কালাম আজাদ, কেডিকে ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান খায়রুল বাশার শিপলু ও মনোহরপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সোহরাব হোসেন খান। আবুল কালাম আজাদ ধানের শীষ, খায়রুল বাশার শিপলু ও সোহরাব হোসেন খান নৌকা প্রতীক নিয়ে বিজয়ী হন।
এ সময় জেলা প্রশাসক জিয়াউদ্দীন আহমেদ নব-নির্বাচিত তিন চেয়ারম্যানকে ফুলেল শুভেচ্ছা জানিয়ে বরণ করে নেন। অনুষ্ঠানে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক-ডিডিএলজি) আব্দুর রাজ্জাক, জীবননগর উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল লতিফ অমল ও জীবননগর পৌরসভার মেয়র জাহাঙ্গীর আলম উপস্থিত ছিলেন।
অনুষ্ঠানে জেলা প্রশাসক জিয়াউদ্দীন আহমেদ বলেন, নব-নির্বাচিত জনপ্রতিনিধিদের দায়িত্ব অনেক। সেগুলো আন্তরিকতার সাথে পালন করতে হবে। নিষ্ঠার সাথে দায়িত্ব পালনের মাধ্যমে নাগরিকের সেবা নিশ্চিত করতে হবে। জনগণ, জেলা প্রশাসক, ইউএনও এবং সরকারি কর্মকর্তাদের সাথে কাজ করার সাথে সাথে অনেক কিছুই জানতে পারবেন। তবে, মৌলিক বিষয়ে ট্রেনিঙ করানো হবে। এছাড়া সরকারি আইন রয়েছে সেগুলো মেনে চলতে হবে। তিনটি ইউনিয়নের মধ্যে উথলী বাদে অন্য দুটি ইউনিয়নে কোনো নিজস্ব ভবন না থাকায় আপাতত কোনো ভাড়া বাড়িতে কার্যক্রম শুরু করতে হবে। নতুন ইউনিয়ন ভবনের জন্য কেউ ৩৫ শতক জমি দান করলে তা সানন্দে গ্রহণ করা হবে।
অতিরিক্ত জেলা প্রশাসক (ডিডিএলজি) আব্দুর রাজ্জাক বলেন, নব-নির্বাচিত চেয়ারম্যানরা ইউনিয়ন ডিজিটাল সেন্টারের (ইউডিসি ) দুইজন উদ্যোক্তাদের সাথে পাঁচ বছরের জন্য চুক্তি স্বাক্ষর করেন। তাদের কাজের জন্য চেয়ারম্যানরা সার্বিক সহযোগীতা করবেন।
প্রসঙ্গত : গত ২৮ ডিসেম্বর জীবননগর উপজেলার উথলী, কেডিকে ও মনোহরপুর ইউনিয়ন পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হয়।