মুচলেকা দিয়ে বাড়ি ফিরলেন এরশাদপুরের আলোচিত পান্টু হুজুর

আলমডাঙ্গা ব্যুরো: অবশেষে ভুল স্বীকার করে মুচলেকা দিয়ে থানা থেকে বাড়ি ফিরলেন আলমডাঙ্গার এরশাদপুরের আলোচিত পান্টু হুজুর। একটি কালেমা বিকৃত করে অহেতুক বিতর্ক সৃষ্টি করার অভিযোগ ওঠে তার বিরুদ্ধে। এতে ক্ষুদ্ধ হয়ে উঠে এলাকার ধর্মপ্রাণ মানুষ। এঘটনায় পুলিশ তাকে আটক করে থানায় নিয়ে যায়।
জানা গেছে, আলমডাঙ্গার এরশাদপুর গ্রামের মৃত মুনসুর আলীর ছেলে সালাহ উদ্দীন ওরফে পান্টু হুজুর নিজেকে আত্মার বিজ্ঞানী হিসেবে দাবি করে আসছেন। তিনি নিজ বাড়িতে দরবার খুলে একদিকে মুরিদ-সাগরেদ পরিবেষ্ঠিত অবস্থায় থাকেন। অন্যদিকে কবিরাজী করেন। প্রতিদিন দূর-দূরান্ত থেকে রোগীরা তার দরবারে আসেন। এ নিয়ে নেতিবাচক আলোচনাও কম নেই। সম্প্রতি তিনি একটি কালেমা বিকৃত করে অহেতুক বিতর্কের সৃষ্টি করেন। তার এ চরম অপকর্মে এলাকার ধর্মপ্রাণ মানুষ ক্ষুদ্ধ হয়ে উঠলে থানা পুলিশ তাকে গতকাল রোববার বিকেলে আটক করে থানায় নিয়ে যায়। পরে এলাকার মুসল্লিদের উপস্থিতিতে থানার অফিসার ইনচার্জ আবু জিহাদ খানের নিকট পান্টু হুজুর নিজের অপকর্মের কথা স্বীকার করে লিখিত মুচলেকায় স্বাক্ষর করেন। পরে পুলিশ তাকে শর্ত সাপেক্ষে এলাকার জনপ্রতিনিধির জিম্মায় মুক্তি দেয়।
উল্লেখ্য, পান্টু হুজুর নিজের মনগড়া মতবাদ কোরআন-হাদিসের মতবাদ দাবি করে বিতর্ক সৃষ্টি করে ইতঃপূর্বে একাধিকবার গ্রেফতার হয়েছেন।