মুজিবনগরে পুলিশের টহল পিকআপ লক্ষ্য করে বোমা নিক্ষেপ : অবিস্ফোরিত ৪টি বোমা উদ্ধার

মুজিবনগর প্রতিনিধি: মেহেরপুর মুজিবনগরে পুলিশের পিকআপ ভ্যান লক্ষ্য করে বোমা নিক্ষেপের ঘটনা ঘটেছে। পিকআপ ভ্যানের চালকের বুদ্ধিমত্ত্বায় রক্ষা পেয়েছেন পুলিশের কয়েকজন সদস্য। ঘটনাস্থল থেকে অবিস্ফোরিত ৪টি বোমা উদ্ধার করেছে পুলিশ। গতরাত পৌনে ১১টার দিকে বিদ্যাধরপুর বাজারে এ ঘটনা ঘটে। এ তথ্য জানিয়ে মুজিবনগর থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা মনিরুল ইসলাম বলেন, ঘটনাস্থল থেকে বিএনপি-জামায়াত শিবিরের ৫ জনকে আটক করা হয়েছে।
তিনি আরও বলেন, দারিয়াপুর ইউনিয়নের বিদ্যাধরপুর বাজারে ইসলামী ছাত্রশিবিরের মুজিবনগর উপজেলা সভাপতি বুলেট মিয়ার মেশিনারি পাটর্সের দোকানের পাশে বিএনপি-জামায়াতের মিটিং চলছিলো। মেহেরপুর-মুজিবনগর প্রধান সড়কে চলাচলকারী যানবাহনের ওপর আক্রমণ ও বিভিন্ন প্রকার নাশকতার পরিকল্পনা করা হয়েছিলো। তবে মিটিং শেষ হওয়ার আগেই গোপন সংবাদ আসে আমাদের কাছে। আমার সাথে পরামর্শ করে এসআই মিজানুর রহমান মিজান সঙ্গীয় ফোর্স নিয়ে ঘটনাস্থলের উদ্দেশে রওনা দেন। এ সময় আশপাশের অন্যান্য টহল দলগুলোকেও সতর্ক করে বিদ্যাধপুর বাজারের দিকে এগিয়ে যেতে বলা হয়। এসআই মিজানের নেতৃত্বে পুলিশের টহল দলটি বিদ্যাধরপুর বাজারে বুলেটের দোকানের কাছাকাছি পৌঁছায়। এ সময় সেখান থেকে পুলিশের গাড়ি লক্ষ্য করে কয়েকটি বোমা নিক্ষেপ করা হয়। গাড়ির চালক বুদ্ধি খাঁটিয়ে গাড়ি ঘুরিয়ে নিরাপদ দূরত্বে যেতে সক্ষম হন। বোমা হামলার ধাক্কা সামলিয়ে পুলিশ সদস্যরা হামলাকারীদের ধাওয়া করে। এ সময় বিএনপি ও জামায়াত-শিবিরের ৫ জনকে আটক করা হয়। খবর পেয়ে থানা থেকে অতিরিক্ত একটি দল ও অন্যান্য টহল দল সেখানে গিয়ে অভিযানে যুক্ত হয়। ঘটনাস্থল থেকে অবিস্ফোরিত বোমার আলামত, স্যান্ডেল, লাঠিসোটা ও অবিস্ফোরিত ৪টি বোমা উদ্ধার করা হয়। ঘটনার সাথে জড়িত অন্যদের ধরতে বিভিন্ন এলাকায় ব্যাপক অভিযান চলছে।
এদিকে বোমা বিস্ফোরণের বিষয়টি নিশ্চিত করেছেন স্থানীয় বেশ কয়েকজন। তারা বলেন, ঘটনার সময় তেমন কোনো লোকজন সেখানে উপস্থিত ছিলেন না। বিদ্যাধরপুর বাজারেই বোমার বিস্ফোরণের ঘটনা ঘটেছে। তবে নির্দিষ্ট কোথায় বিস্ফোরিত হয়েছে তা নিশ্চিত করতে পারেননি স্থানীয়রা। কয়েকটি বোমার বিস্ফোণের বিকট শব্দ টের পেয়েছেন আশেপাশের লোকজন।
ওসি আরও বলেন, পুলিশের গাড়ি লক্ষ্য করে নিক্ষেপ করা বোমাগুলোর মধ্যে ৬টি বিস্ফোরিত হয়েছে। তবে পুলিশ সদস্যরা অল্পের জন্য রক্ষা পেয়েছেন। এ ঘটনায় থানায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে। শেষ খবর পাওয়া পর্যন্ত পুলিশের অভিযান চলছিলো।