বাংলাদেশে হবে ২০২১ চ্যাম্পিয়ন্স ট্রফি?

স্টাফ রিপোর্টার: আইসিসির দুটি বড় ইভেন্ট ২০২১ সালের আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি ও ২০২৩ সালের ওয়ানডে বিশ্বকাপের আয়োজক হওয়ার কথা রয়েছে ভারতের। কিন্তু ট্যাক্স সংক্রান্ত জটিলতার কারণে তিন বছর পর অনুষ্ঠেয় চ্যাম্পিয়ন্স ট্রফি ভারতে অনুষ্ঠানের ব্যাপারে অনিশ্চয়তা তৈরি হয়েছে। সেক্ষেত্রে ভারত আয়োজক না হতে পারলে বাংলাদেশ ও শ্রীলঙ্কাকে বিকল্প ভেন্যু হিসেবে চিন্তা করছে আইসিসি। এমনটিই জানিয়েছেন আইসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা ডেভিড রিচার্ডসন।

এই টুর্নামেন্টের জন্য কর অব্যাহতির সুবিধা চায় বিশ্ব ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা আইসিসি। কিন্তু ভারত সরকার এখনো কর অব্যাহতি দিতে রাজি হয়নি। শেষ পর্যন্ত কর অব্যাহতি না দিলে হয়তো ভারতের ভেন্যু বাতিল হতে পারে। কারণ সবশেষ টি-টোয়েন্টি বিশ্বকাপে কর অব্যাহতি না দেয়ায় আইসিসির দুই থেকে তিন কোটি টাকা গচ্চা যায়। তাই নতুন ভেন্যুতে এই প্রতিযোগিতা আয়োজনের চিন্তা করা হচ্ছে। সেক্ষেত্রে টাইমিংয়ে যাতে খুব বেশি প্রভাব না পড়ে তেমন কাছাকাছি কোনো দেশেই হতে পারে প্রতিযোগিতা। তাতেই কপাল খুলতে পারে বাংলাদেশের।

তবে ভারতে এই প্রতিযোগিতা হচ্ছে কি না, বা বাংলাদেশ চ্যাম্পিয়ন্স ট্রফির আয়োজক হতে যাচ্ছে কি না তা জানতে আগামী বছরের শেষ নাগাদ অপেক্ষা করতে হবে। কারণ এ বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত পেতে আরও ১২ থেকে ১৬ মাস সময় লাগবে।


আরো দেখুন

ভারতের বাইরে হতে পারে আইপিএল ২০১৯

স্পোর্টস রিপোর্টার: ভারতের জনপ্রিয় পেশাদার টি-টোয়েন্টি ক্রিকেট লিগ (আইপিএল) ২০১৯ কোথায় অনুষ্ঠিত হবে তা নিয়ে …

Loading Facebook Comments ...