শনিবার , ফেব্রুয়ারি ২৪ , ২০১৮

নঈম হাসান জোয়ার্দ্দার চুয়াডাঙ্গা জেলা যুবলীগের আহ্বায়ক : জিল্লু ও হাসু যুগ্ম আহ্বায়ক

সকল জল্পনা কল্পনার অবসান ঘটিয়ে সম্প্রতি রটা খবরই হলো সত্যি : ২১ সদস্য বিশিষ্ট কমিটি অনুমোদন

স্টাফ রিপোর্টার: বাংলাদেশ আওয়ামী যুবলীগ চুয়াডাঙ্গা জেলা শাখার আহ্বায়ক কমিটি নিয়ে দুদিন আগে ছড়ানো খবরটিই ছিলো সঠিক। এ কমিটির আহ্বায়ক হিসেবে দায়িত্ব পেয়েছেন নঈম হাসান জোয়ার্দ্দার। গত ৬ ফেব্রুয়ারি বাংলাদেশ আওয়ামী যুবলীগের চেয়ারম্যান মোহাম্মদ ওমর ফারুক চৌধুরী ও সাধারণ সম্পাদক হারুনুর রশীদ স্বাক্ষরিত চুয়াডাঙ্গা জেলা আহ্বায়ক কমিটি আহ্বায়ক নঈম হাসান জোয়ার্দ্দারের হাতে তুলে দেন। গতকাল তা ফেসবুকসহ ওয়েবে প্রকাশ পেলে সাংবাদিকদের হস্তগত হয়। চুয়াডাঙ্গায় গতকাল সন্ধ্যার পর অনেকেই আনন্দ মিছিল করে। আতোষবাজি ফুটিয়েও প্রকাশ করা হয় উল্লাস।
২১ সদস্যের আহ্বায়ক কমিটিতে যুগ্ম আহ্বায়ক মো. জিল্লুর রহমান জিল্লু, যুগ্ম আহ্বায়ক সামসুজ্জোহা মল্লিক হাসু। সদস্যরা হলেন যথাক্রমে ওবাইদুর রহমান চৌধুরী জিপু, সিরাজুল ইসলাম আসমান, আবু বক্কর সিদ্দিক আরিফ, রেজাউল করিম, সাজ্জাদুল ইসলাম লাভলু, আজাদুল ইসলাম আজাদ, হাফিজুর রহমান হাপু, আলমগীর আজম খোকা, মতিয়ার রহমান ফারুক, তপন কুমার বিশ্বাস, মোসাবুল ইসলাম লিটন, আব্দুস সালাম ভুট্ট. অ্যাড. তছলিম উদ্দীন ফিরোজ. মো. ইকবাল হোসেন, মো. সালাউদ্দীন কবির, আমজাদ হোসেন সজীব, শরীফ হোসেন দুদু ও মো. সাজ্জাদুল ইসলাম স্বপন।
আহ্বায়ক কমিটি অনুমোদনপত্রে বলা হয়েছে,বাংলাদেশ আওয়ামী লীগ কেন্দ্রীয় কার্যকরি কমিটির সিদ্ধান্ত মোতাবেক চুয়াডাঙ্গা জেলা শাখার ২১ সদস্য বিশিষ্ট আহ্বায়ক কমিটি ৬ ফেব্রুয়ারি ২০১৮ থেকে পরবর্তী ৯০ দিনের জন্য অনুমোদন দেয়া হলো। নির্ধারিত সময়ের মধ্যে সকল উপজেলা শাখার সম্মেলন সমাপ্তপূর্বক জেলা শাখার সম্মেলন সম্পন্ন করবে।
কেন্দ্রীয় নেতৃবৃন্দ আরও বলেছেন, আশা করি এই কমিটির সকল কর্মকর্তা ও সদস্য নিষ্ঠার সাথে স্ব স্ব দায়িত্ব পালন এবং সকলের সমাবেত প্রচেষ্টায় চুয়াডাঙ্গা জেলা শাখাকে আরও সুদৃঢ় ও সুসংগঠিত শক্তিশালী সংগঠন হিসেবে গড়ে তুলতে সক্ষম হবেন। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলা গড়ে তোলার লক্ষ্যে ক্ষুধা-দরিদ্র শোষণ-বঞ্চনা ও দুর্নীতিমুক্ত একটি উন্নত সমৃদ্ধাধুনিক সমাজ এবং রাষ্ট্রনায়ক শেখ হাসিনার ডিজিটাল বাংলাদেশ গড়ে তোলার সংগ্রামে জনগণকে সম্পৃক্ত করা এবং তাদের সংগঠিত করতে এই কমিটি যথাযোগ্য ভূমিকা পালন করবে বলে আমাদের দৃঢ় বিশ্বাস।
প্রসঙ্গত, দীর্ঘ প্রায় একযুগ পর বছরখানেক আগে পূর্বের আহ্বায়ক কমিটি বিলুপ্ত করে ওবাইদুর রহমান চৌধুরী জিপু ও জিল্লুর রহমানকে অহ্বায়ক করে আহ্বায়ক কমিটি গঠন করে একইভাবে দায়িত্ব দেয় কেন্দ্র। ডিঙ্গেদহে একটি খুনের ঘটনার পর কেন্দ্র থেকে চুয়াডাঙ্গা জেলা যুবলীগের ওই আহ্বায়ক কমিটি বিলুপ্ত ঘোষণা করা হয়। এরপর দীর্ঘদিন ধরে জেলা যুবলীগের কমিটি না থাকলেও সম্প্রতি জীবননগর ও দামুড়হুদার উপজেলা ও পৌর যুবলীগের সম্মেলন করা হয়। এরপর নতুন জেলা আহ্বায়ক কমিটি কেন্দ্রীয়ভাবে অনুমোদন দেয়ায় সদ্য গঠিত উপজেলা কমিটি পড়লো অনিশ্চয়তার মধ্যে। রাজনৈতিক পর্যবেক্ষকমহল এরকমই মন্তব্য করে বলেছেন, উভয়পক্ষের নেতা থাকলেও জেলা যুবলীগের নতুন এ আহ্বায়ক কমিটি এখন কতোটা সমন্বয় করতে সক্ষম হয় সেটাই দেখার বিষয়। চুয়াডাঙ্গা জেলা যুবলীগের নতুন আহ্বায়ক কমিটিকে অভিনন্দন জানিয়েছেন চুয়াডাঙ্গা জেলা ছাত্রলীগের সভাপতি মোহাইমেন হাসান জোয়ার্দ্দার অনিকসহ অনেকে।
চুয়াডাঙ্গা জেলা যুবলীগের নবগঠিত আহ্বায়ক কমিটির আহ্বায়ক চুয়াডাঙ্গা জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক নঈম হাসান জোয়ার্দ্দারসহ জেলা যুবলীগের আহ্বায়ক কমিটির সকলকে চুয়াডাঙ্গা জেলা ছাত্রলীগ ও জাতীয় সংসদের হুইপ জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা সোলায়মান হক জোয়ার্দ্দার ছেলুন এমপির পক্ষ থেকে প্রাণঢালা শুভেচ্ছা জানানো হয়েছে।
আসমানখালী প্রতিনিধি জানিয়েছেন, আসমানখালীতে যুবলীগের কমিটিকে স্বাগত জানিয়ে আনন্দ মিছিল অনুষ্ঠিত হয়েছে। গতকাল সোমবার সন্ধ্যায় আনন্দমিছিল শেষে মিষ্টি বিতরণ করেছেন বজলুর রহমান। এসময় উপস্থিত ছিলেন গাংনী ইউনিয়ন যুবলীগের সভাপতি রোকনুজ্জামান টোকন, যুগ্ম সম্পাদক আরিফ, হাফিজুর রহমান, ইয়ামিন আলম, মিল্টন, হুমায়ন কবীর টুলু, তুষার, শাহিন, মজিবুল হক মুন্সী, মিটন মিয়া, খালিদ, রানা, তারিক, তামিফ প্রমুখ।


আরো দেখুন

জ্বালানি তেল ও গ্যাসের দাম বাড়ানোর উদ্যোগ

এলএনজি আমদানির কারণে গ্যাস এবং বিশ্ববাজারে দাম বাড়ায় তেলের মূল্যবৃদ্ধির প্রস্তাব স্টাফ রিপোর্টার: জ্বালানি তেল …

Loading Facebook Comments ...